• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত তাকিয়ে শ্রেয়স-জাদেজা জুটির দিকে, প্রথম দিনের শেষে হুঙ্কার জেমিসনের

Google Oneindia Bengali News

কানপুর টেস্টের প্রথম দিনে তৃতীয় সেশন দাপট দেখাল ভারত। প্রথম সেশনের প্রথম ঘণ্টা ও দ্বিতীয় সেশনে ভারতের উপর চাপ বাড়িয়েছিল নিউজিল্যান্ড। উইকেটে বল প্রথম দিনই উঠছে না। ফলে চতুর্থ ইনিংসে ব্যাট করা স্পিনারদের বিরুদ্ধে মোটেই সহজ হবে না। ফলে টস হারের চাপ রয়েছে টেস্টের বিশ্বচ্যাম্পিয়ন তথা বর্তমানে বিশ্বের ১ নম্বর টেস্ট দলের। ভারত যেমন তাকিয়ে থাকবে শ্রেয়স আইয়ার ও রবীন্দ্র জাদেজা জুটির দিকে, তেমনই কাল সকালেও কিউয়িদের বড় অস্ত্র হতে চলেছেন কাইল জেমিসন।

ভারত তাকিয়ে শ্রেয়স-জাদেজার জুটির দিকে, হুঙ্কার জেমিসনের

নিউজিল্যান্ডের সফলতম বোলার কাইল জেমিসন বলেছেন, কয়েক মাস বাদে ফের মাঠে নেমে যে ছন্দ ফিরে পেয়েছি তাতে আমি খুশি। ওভারস্টেপিংয়ে প্রথম দিকে একটা সমস্যা হচ্ছিল, তাছাড়া নিজের পারফরম্যান্সে সন্তুষ্ট। কাল সকালে আশা করি নতুন বলে স্যুইং করাতে পারব। দ্রুত কয়েকটি উইকেট তুলে নেওয়াই লক্ষ্য। ভারত প্রথম দিনের শেষে খুবই সামান্য এগিয়ে কয়েছি। চারটি উইকেট আমরা তুলে নিতে পেরেছি, সেটা যথেষ্টই ইতিবাচক দিক। নিউজিল্যান্ডের স্পিনাররা দাগ কাটতে ব্যর্থ। জেমিসন ১৫.২ ওভারে ৪৭ রান দিয়ে তিনটি উইকেট পেয়েছেন। চোটের কারণে মাঠ ছাড়ায় কিছুক্ষণ বোলিং করতে না পারলেও পরে বল করেছেন টিম সাউদি। চেতেশ্বর পূজারাকে আউট করেন তিনি। কিউয়ি স্পিনার আজাজ প্যাটেল ২১ ওভারে ৭৮ ও উইলিয়াম সমারভিল ২৪ ওভারে ৬০ রান দিয়েছেন। অভিষেক টেস্টে স্পিন বোলিং অলরাউন্ডার রাচিন রবীন্দ্র সাত ওভারে ২৮ রান খরচ করে কোনও উইকেট পাননি।

ভারত তাকিয়ে শ্রেয়স-জাদেজার জুটির দিকে, হুঙ্কার জেমিসনের

জেমিসনের প্রশংসা করেছেন শুভমান গিল। ভারতীয় ওপেনার বলেন, নতুন বলে প্রথম স্পেল খুবই ভালো ছিল জেমিসনের। আমাকে ও ময়াঙ্ক আগরওয়ালকে বল করার সময় যে জায়গায় তিনি বল রাখছিলেন তা খুবই ভালো ছিল। লাঞ্চের পর প্রথম ওভারটি-সহ ওই স্পেলটি ছিল খুব উৎকৃষ্ট মানের। উল্লেখ্য, লাঞ্চের পর প্রথম ওভারেই শুভমান গিলকে আউট করেন জেমিসন। রাহানের উইকেটটিও তুলে নেন। গিল বলেন, লাঞ্চের পর খেলা শুরুর পর প্রথম ওভার থেকেই বল রিভার্স স্যুইং করাচ্ছিলেন জেমিসন। যে বলটায় আউট হয়েছি, সেটা বুঝতে পারিনি। কেন না, আমার মনেই হয়নি এত তাড়াতাড়ি রিভার্স স্যুইং হবে। দলের প্রয়োজনে ওপেনিং বা মিডল অর্ডার সব পজিশনে খেলার জন্য যে তিনি মানসিকভাবে প্রস্তুত সে কথাও জানিয়েছেন গিল।

ভারত তাকিয়ে শ্রেয়স-জাদেজার জুটির দিকে, হুঙ্কার জেমিসনের

নিউজিল্যান্ড যেমন কাল দ্রুত ভারতের কিছু উইকেট তুলে নিতে চাইছে, তেমনই ভারত শেষ স্বীকৃত ব্যাটারদের জুটির উপর নির্ভর করছে। শ্রেয়স আইয়ার যেভাবে চাপের মুখে ব্যাটিং করেছেন তার প্রশংসা করেছেন গিল। তিনি বলেন, জাদেজা ও আইয়ারের জুটিটা ভালো খেলছে। আশা করি, কাল সকালেও তা অব্যাহত থাকবে। শ্রেয়স আইয়ারের প্রশংসা করে টুইট করেছেন রোহিত শর্মাও। অভিষেক টেস্টে শ্রেয়সের শতরানই ভারতের হাতে তুলে দিতে পারে ম্যাচের রাশ।

English summary
India Rely On The Partnership Between Ravindra Jadeja And Shreyas Iyer To Score Big Runs. Kyle Jamieson Says India Is Probably A Fraction Ahead, But We Did Well To Have Them Four Down.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X