• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

WI vs IND: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় জয় ভারতের, অনবদ্য বোলিং প্রদর্শন অশ্বিন-বিষ্ণোইয়ের

Google Oneindia Bengali News

একদিনের সিরিজের সাফল্যের ধারাবাহিকতা টি-২০ সিরিজেও বজায় রাখল ভারত। একদিনের সিরিজে নিকোলাস পুরানের দলকে হোয়াইটওয়াশ করার পর টি-২০ সিরিজেও জয়ের ধারাবাহিকতা বজায় রাখল ভারত। ৬৮ রানে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল পরাজিত করল ওয়েস্ট ইন্ডিজকে। ভারতের ১৯০/৬ রানের জবাবে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থমকে যায় ১২২/৮ রানে।

WI vs IND: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় জয় ভারতের, অনবদ্য বোলিং প্রদর্শন অশ্বিন-রিষ্ণওইয়ের

টসে জিতে প্রথম টি-২০ ম্যাচে ভারতকে প্রথমে ব্যাটিং করতে পাঠান ক্যারিবিয়ান দলটির অধিনায়ক নিকোলাস পুরান। তবে, কাজে আসেনি অভিজ্ঞ উইকেটরক্ষকের এই সিদ্ধান্ত। রোহিত শর্মার অনবদ্য ৬৪ রানের সুবাদে ইনিংসের শুরুটা ভাল করে ভারত। এ দিন রোহিতের সঙ্গে ওপেন করতে নামা সূর্যকুমার যাদব করেন ২৪ রান।

ভারতীয় মিডল অর্ডার এই ম্যাচে ভরসা দিতে পারেনি। ব্যর্থ হয়েছেন ফর্মে থাকা দুই ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার (০) এবং হার্দিক পান্ডিয়া (১)। বিস্ফোরক ব্যাটসম্যান ঋষভ পন্থের ব্যাট থেকে আসে ১৪ রান। ভারতীয় দলের উইকেটরক্ষক ব্যাট হাতে শুরুটা ভাল করলেও সেই ছন্দ ধরে রাখতে পারেননি।

মিডল ওভারে ধুকতে থাকা ভারতীয় ইনিংসকে বড় রানে পৌঁছে দিতে ১৯ বলে অপরজাতি ৪১ রানের ঝোড়ো ইনিংস খেলেন দীনেশ কার্তিক। যে ম্যাচগুলিতে দীনেশ সুযোগ পাচ্ছেন সেই ম্যাচগুলিতেই নিজের কার্যকারীতা বুঝিয়ে চলেছেন টিম ম্যানেজমেন্ট। আসন্ন টি-২০ বিশ্ব কাপের দলে তাঁর জায়গা পাকা যে ইতিমধ্যে হয়ে গিয়েছে সেই বিষয়ে কোনও সংশয় থাকতে পারে না।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সব থেকে বেশি রান খরচ করেছেন জেসন হোল্ডার। ৪ ওভারে ৫০ রান খরচ করে মাত্র ১টি উইকেট পান এই তারকা অলরাউন্ডার। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে টি-২০ ক্রিকেটে এই ম্যাচে অভিষেক করা আলজারি জোসেফ পেয়েছেন ২টি উইকেট। এ ছাড়া কিমো পল, আকিল হোসেন এবং ওবেদ ম্যাকয় একটি করে উইকেট পেয়েছেন।

ভারতের দেওয়া ১৯১ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। কাইল মেয়ার্স, শামার ব্রুকস শুরুটা খুব একটা খারাপ না করলেও তাঁরা ঘরের মাঠে ক্যারিবিয়ান দলটির ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারেননি। মেয়ার্স আউট হন ১৫ রানে, ব্রুকস করেন ২০ রান। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের পথে হাঁটা দেন দলের সব থেকে অভিজ্ঞ ব্যাটসম্যান জেসন হোল্ডার। ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরান করেন মাত্র ১৮ রান। দলে ফেরা শিমরন হেটমায়ার করেন ১৮ রান। সম সংখ্যক রান আসে রোভম্যান পাওলের ব্যাট থেকেও। আকিল হোসেন করেন ১১ রান। ব্যাটসম্যানরা যেখানে ভারতীয় বোলারদের খেলতে বিপাকে পড়েছে সেখানে কিমো পল ধৈর্যের সঙ্গে খেলে যান এবং সঠিক ক্রিকেটীয় শট খেলে টিকে থাকেন শেষ পর্যন্ত ১৯ রান করে। টি-২০ দলে বহু দিন পর সুযোগ পেয়ে ভাল বোলিং করেছেন রবিচন্দ্রন অশ্বিন। দুই উইকেট পেয়েছেন তিনি। এই ম্যাচে তিন জন অভিজ্ঞ স্পিনার খেলায় ভারত। যার মধ্যে অশ্বিন ছাড়া রবি বিষ্ণোই দুইটি উইকেট পেয়েছেন। দুইটি উইকেট পেয়েছেন অর্শদীপ সিং। একটি করে উইকেট পেয়েছেন ভুবনেশ্বের কুমার এবং রবীন্দ্র জাডেজা।

English summary
India beat West Indies by mammoth 68 runs in the first T20I match. Wonderful bowling display has been produced by India Team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X