• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নয়া জমানাতেও মিতালী বাদ, অলক্ষ্যে হাসছেন রমেশ! নতুন কোচকে নিয়ে আশাবাদী প্রাক্তন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০আই সিরিজের প্রথম দুই ম্যাচে ভারত মহিলা দলের প্রথম একাদশ থেকে মিতালী রাজের বাদ পড়ায় তাঁরই জয় হল, এমনটাই মনে করছেন প্রাক্তন কোচ রমেশ পাওয়ার। টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে মিতালীকে না খেলানো নিয়ে তীব্র বিতর্কের মুখে পড়েছিলেন পাওয়ার। এর জেরে তাঁর কোচের চাকরিও যায়। কিন্তু পরের কোচ রামণের সময়ও মিতালীর টি২০-র ভাগ্য পাল্টায়নি।

নয়া জমানাতেও মিতালী বাদ, অলক্ষ্যে হাসছেন রমেশ

এরপরই এতদিন চুপ থাকা রমেশ পাওয়ার মুখ খুলেছেন। তিনি জানিয়েছেন, ঠিক কী কারণে মিতালীকে রামণও দলের বাইরে রেখেছেন তা তিনি জানেন না। কিন্তু তিনি দলের ভবিষ্যতের কথা ভেবে ঠিক যে পক্ষে নিয়েছিলেন রামণও সেই পথেই এগোচ্ছেন।

এক সর্বভারতীয় পত্রিকাকে দেওয়া সাক্ষাতকারে ভারত মহিলা দলের প্রাক্তন কোচ দাবি করেছেন, টি২০ বিশ্বকাপের সেমিফাইনালের দল সাজানোর সময় তিনি শুধু বিশ্বকাপের কথা মাথায় রাখেননি, ভবিষ্য়তের দল তৈরির বিষয়টিকেও গুরুত্ব দিয়েছিলেন। মিতালীকে বাদ দিলে ওই দলের গড় বয়স ছিল ২৫। সেই দল কিন্তু গ্রুপে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল।

তাঁর মতে সেমিফাইনালে মিতালীকে ছাড়াই যদি দল জিতত, তবে সেই তরুণ দল দারুণ আত্মবিশঅবাস পেত। যা তাদের আগামী ৪-৫ বছরে একটি দুর্দান্ত দে পরিণত করত। তা শেষ পর্যন্ত হয়নি। মিতালীকে বাদ দেওয়া নিয়ে বিতর্কের জল বহুদূর গড়ায়। তীব্র সমালোচনার মুখে পড়তে হয় পাওয়ারকে। মিতালী অভিযোগ করেছিলেন, তাঁর কেরিয়ার ধ্বংসের চেষ্টা করেছিলেন পাওয়ার। বিশ্বকাপ চলাকালীন তাঁকে পাওয়ার অপদস্থ করেছেন এমন অভিযোগও করেছিলেন।

এরপর ভারতীয় মহিলা দলের কোচ বদলেছে। পাওয়ারের জায়গায় এসেছেন রামণ। নিউজিল্যান্ডে কিন্তু তাঁর জমানাতেও প্রথম দুই টি২০ম্য়াচে বাদ পড়েছেন মিতালী। এই নিয়ে পাওয়ার বলেছেন, বোঝাই যাচ্ছে নতুন কোচের একটি পরিকল্পনা রয়েছে। তিনি সামনের দিকে তাকাতে চাইছেন। পাওয়ার আশা প্রকাশ করেছেন, তাঁকে যেভাবে সমালোচনার শিকার হতে হয়েছিল, রামণকে তা হতে হবে না।

English summary
Ex India women coach Ramesh Powar have said he hoped that New coach WV Raman wouldn't be criticised for dropping Mithali Raj.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X