• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিউজিল্যান্ড থেকেই শুরু ২০২৪ বিশ্বকাপের প্রস্তুতি, ভনের সমালোচনাকে পাত্তা দিলেন না হার্দিক

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের পর গত বছর ভারত সফরে এসেছিল নিউজিল্যান্ড। এবার ভারত গেল নিউজিল্যান্ড সফরে। তিনটি টি ২০ আন্তর্জাতিকের পর হবে তিনটি একদিনের আন্তর্জাতিক। ওয়েলিংটনে প্রথম টি ২০ আন্তর্জাতিক শুক্রবার। হার্দিক পাণ্ডিয়া টি ২০ সিরিজে এবং শিখর ধাওয়ান একদিনের সিরিজে নেতৃত্ব দেবেন ভারতকে।

নতুন শুরু

নিউজিল্যান্ড ও ভারত এবারের টি ২০ বিশ্বকাপে গ্রুপশীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছিল। তবে ফাইনালে যেতে পারেনি। সেই ব্যর্থতা ঝেড়ে ফেলে নতুন করে শুরু করতে মুখিয়ে দুই দলই। টি ২০ ট্রফি প্রকাশের পর হার্দিক বলেন, বিশ্বকাপে পারফরম্যান্সের জন্য হতাশা থাকবেই। তবে পেশাদার হিসেবে তার সঙ্গে মানিয়ে নিয়ে এগিয়ে যেতেও হবে। ভুল সংশোধন করে উন্নতি করতে হবে। পরের টি ২০ বিশ্বকাপ এখনও দুই বছর পর। তবে সেই বিশ্বকাপের রোডম্যাপ এখনই শুরু হয়ে যাচ্ছে। নতুন প্রতিভা তুলে আনার জন্য অনেকটাই সময় রয়েছে। অনেক ক্রিকেট খেলা বাকি, অনেক প্লেয়ার পর্যাপ্ত সুযোগ পাবেন।

পর্যাপ্ত সুযোগ পাবেন ক্রিকেটাররা

নিউজিল্যান্ড সফর প্রসঙ্গে হার্দিক বলেন, প্রথমেই যেটা সুনিশ্চিত করতে চাই তা হলো প্লেয়াররা যাতে খেলা উপভোগ করতে পারেন। ভবিষ্যৎ নিয়ে পরে কথা বলা যাবে। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার জন্য অনেকটা সময় আমরা পাব। ভারতের প্রথম দলের একঝাঁক ক্রিকেটারকে নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছে। কয়েকজন আদৌ টি ২০ আন্তর্জাতিকে সুযোগ পাবেন কিনা সেটাও বড় প্রশ্ন। হার্দিক বলেন, অনেকে যেমন এই দলে নেই, তেমনই যে ক্রিকেটাররা রয়েছেন তাঁরাও বিগত দেড়-দুই বছর ধরে দেশের হয়ে খেলছেন। আন্তর্জাতিক ক্রিকেটের আঙিনায় নিজেদের দক্ষতা মেলে ধরার যথেষ্ট সুযোগ তাঁরা পাবেন। নতুন এনার্জি, এক্সাইটমেন্ট রয়েছে। এই ক্রিকেটারদের নিয়ে আমি নিজেও উত্তেজিত।

কিউয়িদের সমীহ, সিরিজকে গুরুত্ব

কিউয়িদের সমীহ, সিরিজকে গুরুত্ব

এই সিরিজকে যথেষ্ট গুরুত্ব সহকারেই দেখছেন ভারত অধিনায়ক হার্দিক পাণ্ডিয়া। পরবর্তী টি ২০ বিশ্বকাপে তাঁকে অধিনায়ক করার পক্ষে সওয়াল করেছেন অনেক প্রাক্তন। হার্দিক আসন্ন সিরিজ প্রসঙ্গে বলেন, প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলার সময় সেটা গুরুত্বহীন বলে ভাবার অবকাশ নেই। সামনের বছর ৫০ ওভারের বিশ্বকাপ রয়েছে। ফলে আসন্ন সিরিজগুলিতে ভালো খেলে অনেকেই জাতীয় দলে ঢোকার ব্যাপারে নিজেদের দাবি জোরালো করতে চাইবেন।

ভনের সমালোচনা ওড়ালেন হার্দিক

ভনের সমালোচনা ওড়ালেন হার্দিক

ভারতকে সাদা বলের ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে আন্ডার পারফর্মিং বলে কটাক্ষ করেছিলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। যদিও সেই দাবি উড়িয়ে হার্দিক বলেন, যখন দল ভালো খেলে না তখন অনেকে অনেক কিছুই বলতে পারেন। তা আমরা সম্মান করি। আলাদা আলাদা দৃষ্টিভঙ্গি থেকেই তাঁরা এ সব বলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে কারও কাছে আমাদের যোগ্যতার প্রমাণ দেওয়ার প্রয়োজন আছে বলে মনে করি না। খেলায় সব সময় উন্নতির চেষ্টা চালিয়ে যেতে হবে। তার ভিত্তিতে ফলাফলও নিজেদের পক্ষে আসবে। এখনও আমাদের কিছু ক্ষেত্রে উন্নতির প্রয়োজন রয়েছে। সেটা সুনিশ্চিত করেই এগিয়ে যাব।

সম্ভাব্য একাদশ

সম্ভাব্য একাদশ

বেসিন রিজার্ভে আজ ভারতীয় দল হেড কোচ ভিভিএস লক্ষ্মণের তত্ত্বাবধানে ঘণ্টা তিনেক অনুশীলন করেছে। ঋষভ পন্থকে নিয়ে বেশ কিছুটা সময় কাটাতে দেখা গিয়েছে লক্ষ্মণকে। নেট প্র্যাকটিসের পরেও আলাদা করে কথা বলেছেন। গতকাল ক্রিকেটাররা জিমে কাটিয়েছিলেন। আজ থেকে পুরোদমে অনুশীলন চলল। ভারতের সম্ভাব্য একাদশ- হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), শুভমান গিল, ঈশান কিষাণ, দীপক হুডা, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমার ও উমরান মালিক।

কাতার বিশ্বকাপের আগে ধাক্কা খেল ফ্রান্স! অনুশীলনে চোট পেয়ে ছিটকে গেলেন তারকা স্ট্রাইকার, দেখুন ভিডিওকাতার বিশ্বকাপের আগে ধাক্কা খেল ফ্রান্স! অনুশীলনে চোট পেয়ে ছিটকে গেলেন তারকা স্ট্রাইকার, দেখুন ভিডিও

English summary
India Will Face New Zealand In The First T20I In Wellington On Friday. Hardik Pandya Says Roadmap For 2024 T20 WC Starts Now Lot Of Players Will Get Enough Chances.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X