• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চোটের পর চোট! জাদেজার পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টে নেই সিডনি ম্যাচের নায়কও!

চোটে জর্জরিত ভারতীয় ক্রিকেট দলকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম একাদশ বাছতে হিমশিম খেতে হবে। সিডনি টেস্টে চোট পেলেও মাঠে ফিরে আসেন ভারতের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ। তবে বাঁ-হাতের আঙুলে চিড় ধরায় টিম ইন্ডিয়ার প্রধান ভরসা তথা অল রাউন্ডার রবীন্দ্র জাদেজা যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন না, তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। না খেলার তালিকায় এবার সিডনি টেস্টের নায়ক হনুমা বিহারীর নামও যোগ হতে চলেছে বলে খবর।

হনুমা বিহারীর চোট

হনুমা বিহারীর চোট

সিডনি টেস্টের পঞ্চম দিনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ব্যাট করার সময় সিঙ্গলস নিতে গিয়ে পায়ের হ্যামস্ট্রিংয়ে গভীর চোট পান হনুমা বিহারী। কড়া ডোজের পেইন কিলার খেয়ে কেবল ব্যাট করাই নয়, ভারতের হয়ে ম্যাচ বাঁচিয়ে নায়ক বনে যান অন্ধ্রপ্রদেশের ব্যাটসম্যান তথা অল রাউন্ডার। বিহারীর ১৬১ বলে ২৩ রানের ইনিংস অতি মন্থর হলেও, তা উপযোগী হিসেবে সিদ্ধ হয়। কিন্তু হনুমার চোট যে গুরুতর এবং দীর্ঘমেয়দী, তা বোঝা যায় ম্যাচ শেষ হয়ে যাওয়ার পর।

ছিটকে গেলেন বিহারী

ছিটকে গেলেন বিহারী

সিডনি টেস্ট ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় ব্যাটসম্যান তথা অল রাউন্ডার হনুমা বিহারীর চোটের স্থানে বেশ কয়েকটি স্ক্যান করা হয়। সেই রিপোর্ট হাতে না এলেও ভারতীয় টিম ম্যানেজমেন্টের অন্দরে চাপা কান্না শোনা যাচ্ছে। কারণ যা পরিস্থিতি, তাতে হনুমার পক্ষে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টেস্ট খেলা সম্ভব নয় বলে ধরেই নেওয়া হয়েছে। এমনকী দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজেও হনুমার খেলার সম্ভাবনা ক্ষীণ বলেই মনে করা হচ্ছে। তাঁর পরিবর্তে চতুর্থ টেস্টে ভারতের প্রথম একাদশে সুযোগ পেতে পারেন মায়াঙ্ক আগরওয়াল।

জাদেজার পরিবর্তে শার্দুল

জাদেজার পরিবর্তে শার্দুল

সিডনি টেস্টের তৃতীয় দিনে ব্যাট করার সময় বাঁ-হাতের বুড়ো আঙুলে চোট পেয়েছিলেন ভারতীয় অল-রাউন্ডার রবীন্দ্র জাদেজা। স্ক্যান রিপোর্টে তাঁর আঙুলে চিড় ধরা পড়ে। ফলে জাড্ডুকে ছয় সপ্তাহ মাঠে বাইরে বসতে হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। ব্রিসবেনে জাদেজার পরিবর্তে ভারতের প্রথম একাদশে শার্দুল ঠাকুরকে দেখা যেতে পারে বলে প্রাথমিক ভাবে শোনা যাচ্ছে।

ভারতীয় শিবিরে চোটের মেঘ

ভারতীয় শিবিরে চোটের মেঘ

অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট চলার সময় হাতে চোট পান ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি। ছয় সপ্তাহের জন্য সব ধরনের ক্রিকেট থেকে তিনি ছিটকে যান। শামির পদাঙ্ক অনুসরণ করে মেলবোর্নে টেস্টে চোট পেয়ে বর্ডার-গাভাসকর ট্রফি থেকে ছিটকে যান ফাস্ট বোলার উমেশ যাদব। সিডনি টেস্টে ঋষভ পন্থ, রবিচন্দ্রণ অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও হনুমা বিহারীর চোট যে পরিস্থিতিকে আরও জটিল করেছে, তা অনায়াসে বলা যায়।

English summary
Hanuma Vihari ruled out for the 4th test against Australia with hamstring tear
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X