• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL 2022: ব্যর্থ রাসেলের একক লড়াই, গুজরাতের বিরুদ্ধে বিধ্বস্ত নাইট রাইডার্স

Google Oneindia Bengali News

ফের হারের ধাক্কা কলকাতা নাইট রাইডার্সের শিবিরে। গুজরাত টাইটানসের বিরুদ্ধে ৮ রানে পরাস্ত হল দু'বারের আইপিএল চ্যাম্পিয়ন দল। শনিবার প্রথমে টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেন গুজরাতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। কিন্তু নাইট বোলারদের দাপটে খুব বেশি রান স্কোর বোর্ডে তুলতে পারেননি গুজরাত টাইটানস। নির্ধারিত ২০ ওভারে গুজরাত তোলে ১৫৬/৯। কিন্তু ডি ওয়াই প্যাটেল স্টেডিয়ামে এই রানও তুলতে ব্যর্থ হল কলকাতা নাইট রাইডার্স। ১৫৭ রানের লক্ষ্য সামনে রেখে ব্যাটিং করতে নামা কেকেআর-এর ইনিংস থমকে যায় ১৪৮/৮ রানে।

IPL 2022: ব্যর্থ রাসেলের একক লড়াই, গুজরাতের বিরুদ্ধে বিধ্বস্ত নাইট রাইডার্স

হার্দিক পান্ডিয়া এবং কিছুটা ডেভিড মিলার এবং ঋদ্ধিমান সাহা ছাড়া গুজরাতের কোনও ব্যাটসম্যান বড় রান করতে পারেননি। হার্দিকের ব্যাট থেকে আসে ৪৯ বলে ঝকঝকে ৬৭ রানের ইনিংস। ২৭ রান করেন মিলার। ঋদ্ধিমানের ব্যাট থেকে আসে ২৫ রান।

গুজরাত টাইটানসের ইনিংসের শেষ ওভারে আন্দ্রে রাসেল শেষ ওভারে প্রথম বোলিং করতে এসে চারটি উইকেট তুলে নেন। এই ম্যাচে তাঁর বোলিং ফিগার ১-০-৫-৪। যা এক কথায় অবিশ্বাস্য এবং এটি আইপিএল-এ রেকর্ডও বটে। রাসেল ছাড়া তিনটি উইকেট পান নাইটদের প্রথম একাদশে পরিবর্তনের সুবাদে দলে সুযোগ পাওয়া টিম সাউদি। একটি করে উইকেট পান শিভম মাভি এবং উমেশ যাদব।

IPL 2022: ব্যর্থ রাসেলের একক লড়াই, গুজরাতের বিরুদ্ধে বিধ্বস্ত নাইট রাইডার্স

আইপিএল-এর নয়া ফ্রাঞ্চাইজির সেট করা ১৫৭ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে কলকাতা নাইট রাইডার্সের ইনিংস থমকে যায় ১৪৮/৮ রানে। জয়ে ফেরার লক্ষ্যে প্রথম একাদশে তিনটি পরিবর্তন করেছিল কলকাতা নাইট রাইডার্স। অ্যারন ফিঞ্চের পরিবর্তে দলে আসেন স্যাম বিলিংস, প্যাট কামিন্সের পরিবর্তে প্রথম একাদশে ফেরেন টিম সাউদি এবং শেলডন জ্যাকসনের পরিবর্তে চলতি মরসুমে প্রথম ম্যাচ খেলেন রিঙ্কু সিং। রিঙ্কু এবং সাউদি ম্যাচে অবদান রাখলেও ব্যর্থ হয়েছেন স্যাম বিলিংস (৪)। শেষে দিকে ২৫ বলে আন্দ্রে রাসেল যদি ৪৮ রানের ইনিংস না খেলতে পারতেন তা হলে এত দূরও আসতে পারতো না কেকেআর।

রাসেল ছাড়া লো স্কোরিং ম্যাচে দলকে জয়ের সন্ধান এনে দেওয়ার চেষ্টা করেছিলেন রিঙ্কু সিং (৩৫), ভেঙ্কটেশ আইয়াররা (১৭) কিন্তু বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ডুবতে হল কলকাতাকে। অধিনায়ক শ্রেয়স আইয়ার আউট হন ১২ রানে। নীতীশ রানা করেন ২ রান। ওপেনিং করতে নামা সুনীল নারিনের ব্যাট থেকে আসে ৫ রান।

গুজরাতের হয়ে দু'টি করে উইকেট পান মহম্মদ শামি, যশ দয়াল এবং রশিদ খান। একটি করে শিকার আলজারি জোসেফ এবং লকি ফার্গুসনের।

English summary
Gujarat Titans beat Kolkata Knight riders by 8 wickets
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X