• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

স্টুয়ার্ট ম্যাকগিলকে তাড়া করে বেড়ায় অপহরণ-কাণ্ড! অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনারের অভিজ্ঞতা রোমহর্ষক

Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ার প্রাক্তন স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিল। স্বাভাবিক জীবনযাপনের পথে তাঁর বাধা হয়ে দাঁড়াচ্ছে অপহরণের রোমহর্ষক অভিজ্ঞতা। ঘটনা গত বছরের। অপহরণকারীরা যেভাবে তাঁর উপর অত্যাচার চালিয়েছিল তা প্রভাব ফেলেছে ম্যাকগিলের মানসিক অবস্থাতেও। যা তাঁকে আজও তাড়া করে বেড়াচ্ছে।

 স্টুয়ার্ট ম্যাকগিলকে তাড়া করে বেড়ায় অপহরণ-কাণ্ড!

গত বছর ম্যাকগিলের অপহরণ কাণ্ড নিয়ে শিহরিত হয়েছিল বিশ্ব ক্রিকেট। অভিযোগ, রিচার্ড ও ফ্রেডরিক শ্যাফ নামের দুই ভাই ম্যাকগিলকে অপহরণ করেছিল। যদিও অপহরণকারীদের পাল্টা দাবি ছিল, ম্যাকগিল ড্রাগ ব্যবসার সঙ্গে যুক্ত ছিলেন এবং স্বেচ্ছায় দক্ষিণ সিডনির এক নির্জন জায়গায় তাদের কাছে এসেছিলেন। অবশ্য পুলিশ অপহরণকারীদের সেই দাবি খারিজ করে জানিয়েছিল, ম্যাকগিল অপহৃতই হয়েছিলেন দুষ্কৃতীদের দ্বারা এবং তিনি কোনও অপরাধমূলক কাজকর্মে যুক্ত নন।

অপহরণকারীরা নিজেদের নির্দোষ বলে দাবি করে। আইনি প্রক্রিয়াও চলছে। এরই মধ্যে ঘটনাটি নিয়ে মুখ খুললেন খোদ ম্যাকগিল। তিনি অ্যাডাম গিলক্রিস্টকে এসইএন ডব্লুএ ব্রেকফাস্ট পডকাস্টে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন ওই ঘটনার তাঁর জীবনযাপনে কতটা প্রভাব ফেলেছে। ম্যাকগিলের কথায় পুলিশ ঘটনাটির তদন্ত চালাচ্ছে। তদন্ত শেষের পথে। এমন অভিজ্ঞতার আমি সাক্ষী হয়েছিলাম তা যেন চরম শত্রুরও না হয়। সন্ধ্যার দিকে ঘটনাটি ঘটেছিল, তখন চারপাশ বেশ অন্ধকার। তিনজন জোর করে আমাকে গাড়িতে তোলে। আমি তাদের অনুরোধ করেছিলাম গাড়িতে না তোলার জন্য। তবে তাদের কাছে অস্ত্র ছিল। তারা আমাকে বলে, কিছু কথাবার্তা বলার জন্যই আমাকে তারা গাড়িতে তুলছে। এই গাড়িতে আমাকে ঘণ্টা দেড়েক রাখা হয়।

ম্যাকগিল বলেন, আমি পার্থের বাসিন্দা হওয়ায় সিডনির বেশিরভাগ জায়গা চিনি না। তবে আমার জীবনের দীর্ঘতম দেড় ঘণ্টা কেটেছিল সেদিন ওই গাড়িতে। আমি বুঝতে পারছিলাম না কোথায় রয়েছি, কোথায় নিয়ে যাওয়া হচ্ছে। ফলে ভয় লাগছিল। একটা সময় গাড়িতে যারা ছিল তারা আমার পোশাক খুলতে বাধ্য করে। উলঙ্গ করে আমাকে মারধর করা হয়, হুমকি দেওয়া হয় এবং এরপর আমাকে গাড়ি থেকে ফেলে তারা পালিয়ে যায়। পরের বেশ কয়েক ঘণ্টা বুঝতে পারিনি কী করতে হবে বা কী হতে চলেছে। ভীত-সন্ত্রস্ত লাগছিল। আমাকে বেলমোরে ফেলে তারা চলে যায়। তবে তখনও আমি বুঝতে পারিনি কোথায় রয়েছি। আমি ভাগ্যবান একজন ক্যাব ড্রাইভার আমার দিকে সহযোগিতার হাত বাড়িয়ে উদ্ধার করেন। তিনি তাঁর বাড়িতে নিয়ে গিয়ে আমাকে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে খাওয়ান। ওই ব্যক্তি খুবই সহৃদয় ছিলেন। ম্যাকগিল ওই অপহরণ কাণ্ড নিয়ে মুখ খোলায় ফের শোরগোল পড়েছে। স্টুয়ার্ট ম্যাকগিল ১৯৯৮ থেকে ২০০৮ সাল অবধি অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন। ৪৪টি টেস্টে তাঁর ২০৮টি উইকেট রয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর রয়েছে ৭৭৪টি উইকেট। ২০১২ সালে বিগ ব্যাশ লিগেও খেলেছেন ম্যাকগিল।

English summary
Ex Australian Spinner Stuart MacGill Shares The Experience When He Was Kidnapped By Armed Kidnappers. MacGill Says The Kidnappers Stripped Me Naked, Beat Me Up, Threatened Me And Then Just Dumped Me.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X