• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেন্ট ব্রিজ টেস্টে ভারতের পেসারদের দাপটে চাপে ইংল্যান্ড, বিরাটের উপহারে খুশি খুদে ভক্তরা

Google Oneindia Bengali News

ট্রেন্ট ব্রিজ টেস্টে প্রথম সেশনটা ভারতেরই দখলে রইল। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় সংস্করণে পাঁচ টেস্টের সিরিজের প্রথম টেস্টে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ড। মধ্যাহ্নভোজের বিরতিতে ইংল্যান্ডের স্কোর ২৫ ওভারে ২ উইকেটে ৬১ রান। জ্যাক ক্রলি সর্বাধিক ২৭ রান করেছেন। ডম সিবলি ১৮ ও অধিনায়ক জো রুট ১২ রানে ক্রিজে রয়েছেন। একটি করে উইকেট পেয়েছেন জসপ্রীত বুমরাহ ও মহম্মদ সিরাজ।

প্রথম সেশন ভারতের

প্রথম সেশন ভারতের

এদিন ম্যাচের প্রথম ওভারের পঞ্চম বলেই ররি বার্নসকে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরান জসপ্রীত বুমরাহ। বার্নস লেগ বিফোর হন। শূন্য রানে প্রথম উইকেট পড়ার পর প্রথম ঘণ্টা কাটিয়ে দেন ডম সিবলি ও জ্যাক ক্রলি। প্রথম সেশনের জলপানের বিরতিতে ইংল্যান্ডের স্কোর ছিল ১৩ ওভারে ১ উইকেটে ২৯। তবে মধ্যাহ্নভোজের বিরতির আগে জ্যাক ক্রলির উইকেটও হারিয়েছে ইংল্যান্ড।

নাটকীয় ওভার

জ্যাক ক্রলি আউট হন নাটকীয় ২১তম ওভারে। প্রথম চেঞ্জ বোলার মহম্মদ সিরাজের ওই ওভারের তৃতীয় বলে জ্যাক ক্রলির বিরুদ্ধে লেগ বিফোরের জোরালো আবেদন ওঠে। আম্পায়ার আউট দেননি। রিভিউ নেন বিরাট কোহলি। এ যাত্রায় রক্ষা পান ক্রলি, ভারতের একটি রিভিউ নষ্ট হয়। এরপর এই ওভারের ষষ্ঠ বলে ক্রলির বিরুদ্ধে কট বিহাইন্ডের জোরালো আবেদন ওঠে, নাকচ করে দেন আম্পায়ার রিচার্ড কেটলবরো। বিরাটকে এরপর রিভিউ নিতে অনুরোধ করেন পন্থ। আগের রিভিউ নষ্ট হওয়ায় সঙ্কোচে থাকলেও শেষে সিরাজের থেকেও রিভিউ নেবেন কিনা জেনে নিয়েই ফেলেন বিরাট। রিপ্লেতে দেখা যায় বল ক্রলির ব্যাট ছুঁয়েই পন্থের হাতে জমা পড়েছে। স্বস্তির নিঃশ্বাস ফেলেন ভারত অধিনায়ক। দ্বিতীয় উইকেট জুটিতে ৪২ রান যোগ করে ৬৮ বলে ২৭ রান করে ফেরেন ক্রলি। লাঞ্চে সিবলি ৬৭ বলে ১৮ ও অধিনায়ক জো রুট ১০ বলে ১২ রান করে অপরাজিত আছেন। রুটের ১২ রান এসেছে তিনটি চার থেকে।

ভরসা দিলেন পেসাররা

ভরসা দিলেন পেসাররা

ভারত এই টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে বাইরে রাখার সাহসী সিদ্ধান্ত নিয়েছে। তবে প্রথম সেশনে চার পেসারই বল করেছেন। মহম্মদ শামি ৭ ওভারে ২টি মেডেন-সহ ৯ রান দিলেও কোনও উইকেট পাননি। কিন্তু বল হাতে বারেবারেই বিপজ্জনক দেখিয়েছে শামিকে। বুমরাহ ও সিরাজ একটি করে উইকেট পেয়েছেন। অলরাউন্ডার শার্দুল ৫ ওভারে ২টি মেডেন-সহ ১০ রান দিয়ে এখনও কোনও উইকেট পাননি। সিরাজ ৬ ওভারে ১টি মেডেন-সহ ২২ রান দিয়ে ১ উইকেট এবং বুমরাহ ৭ ওভারে ২টি মেডেন নিয়ে ১৬ রানের বিনিময়ে ১টি উইকেট তুলে নিয়েছেন।

বিরাটে মুগ্ধ

অশ্বিনকে না খেলানোর জন্য বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ায় সমালোচিত হলেও ইতিমধ্যেই খেলা শুরুর আগে তিনি খুদে ভক্তদের মন জয় করে নিয়েছেন। রবার্ট বার্নসের টুইটার অ্যাকাউন্ট ব্যবহার করে লুকাস বার্নস বিরাটকে ধন্যবাদ জানিয়েছেন তাঁর সন্তানকে অসাধারণ উপহার দেওয়ার জন্য। বিরাট কোহলির জুতোজোড়া পেয়ে খুব খুশি বিরাটের খুদে ভক্তরা। সেই সঙ্গে অটোগ্রাফও পেয়ে খুশি বাঁধনহারা। ট্রেন্ট ব্রিজ এদিন আরও এক আবেগঘন দৃশ্যের সাক্ষী থেকেছে। জনৈক জন ক্লার্ক টানা ৪০ বছর একটি খেলাও মিস করেননি ট্রেন্ট ব্রিজে। কিন্তু তিনি এখন প্রয়াত। যদিও তাঁকে স্মরণ রেখে অভিনব উদ্যোগ নিয়েছেন তাঁর বন্ধুরা। ক্লার্কের নামে টিকিট বুক করা হয়েছে এবং গ্যালারিতে ওই আসনটি খালি রেখে উৎসর্গ করা হয়েছে প্রয়াত ওই ক্রিকেটপ্রেমীকে।

English summary
Bumrah And Siraj Put England Under Pressure In The First Session Of Trent Bridge Test. Indian Captain Virat Kohli Makes Child Fans Happy With Unique Gifts.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X