• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম একাদশে কেন নেই ইংল্যান্ডের আর্চার, জানা গেল কারণ

বুধবার পর্যন্ত যা খবর ছিল, তাতে আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টে খেলার কথা ছিল ইংল্যান্ডের ফাস্ট বোলার জোফ্রা আর্চারের। কিন্তু একদম শেষ মুহুর্তে সেই সিদ্ধান্ত পরিবর্তন করে ব্রিটিশ টিম ম্যানেজমেন্ট। মাত্র এক জন পেসার নিয়েই মাঠে নামতে বাধ্য হন জো রুটরা। কারণ আর্চার চোট পেয়েছেন এবং তা গুরুতর বলে জানানো হয়েছে।

ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টের প্রথম একাদশে কেন নেই ইংল্যান্ডের আর্চার, জানা গেল কারণ

ইংল্যান্ড টিম ম্যানেজমেন্টের তরফে জানানো হয়েছে যে গত জানুূয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলার সময় ডান হাতের কনুইতে চোট পেয়েছিলেন জোফ্রা আর্চার। হাড়ে চিড় ধরায় যন্ত্রণায় কাতর ক্যারিবিয়ান বংশোদ্ভুত ফাস্ট বোলার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ তো বটেই, শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজেও খেলতে পারেননি।

চেন্নাইয়ে চিপকে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলেছিলেন জোফ্রা আর্চার। ম্যাচে মোট ৩ উইকেট নিয়েছিলেন ইংল্যান্ডের ফাস্ট বোলার। সেই ম্যাচের পরে তাঁর হাতের যন্ত্রণা ফের বেড়ে গেলে আর্চার দ্বিতীয় টেস্টে মাঠে নামতে পারেননি। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের তৃতীয় তথা দিন রাতের টেস্টে তিনি হাতে ইঞ্জেকশন নিয়ে খেলতে নেমেছিলেন। ওই ম্যাচে আর্চার মাত্র ৫ ওভার বল করেছিলেন। ২৪ রান দিয়ে তিনি ১ উইকেট নিয়েছিলেন।

ইতিমধ্যে আহমেদাবাদের ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্ট শুরুর আগে জোফ্রা আর্চারের হাতের ব্যাথা ফের বেড়ে যায় বলে খবর। ফলে বাধ্য হয়েই তাঁকে বাইরে রেখে প্রথম একাদশ বাছতে হয় জো রুট শিবিরকে। এই চোট নিয়ে ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে আর্চার খেলতে পারবেন কিনা, তা অবশ্য জানা যায়নি। এ ব্যাপারে পরে আপডেট দেওয়া হবে বলে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে।

English summary
England pacer Jofra Archer ruled out from 4th test amid elbow injury
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X