• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দীনেশ কার্তিকের দুরন্ত শতরান, বিজয় হাজারে ট্রফির ফাইনালে নজর কাড়লেন শাহরুখ খানও

Google Oneindia Bengali News

জয়পুরের সওয়াই মানসিং স্টেডিয়ামে চলছে তামিলনাড়ু ও হিমাচল প্রদেশের মধ্যে বিজয় হাজারে ট্রফির ফাইনাল। টস হেরে ব্যাট করতে নেমে বিপর্যয়ের মুখে পড়ে তামিলনাড়ু। সেখান থেকে তারা তিনশো পার করতে সক্ষম হয়েছে দীনেশ কার্তিকের দুরন্ত শতরান, সেই সঙ্গে বাবা ইন্দ্রজিৎ ও শাহরুখ খানের দায়িত্বশীল ইনিংসের সৌজন্যে। জয়ের জন্য হিমাচল প্রদেশের টার্গেট ৩১৫ রান।

বিজয় হাজারে ট্রফির ফাইনালে বিপর্যয় সামলালেন দীনেশ কার্তিক

(ছবি- বিসিসিআই ডোমেস্টিক টুইটার)

এবারের আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেললেও প্রাক্তন অধিনায়ক দীনেশ কার্তিককে তারা আর ধরে রাখেনি। আইপিএল নিলামের আগে স্বাভাবিকভাবেই এই শতরান স্বস্তি দেবে কার্তিককে। এদিন শুরুটা মোটেই ভালো হয়নি তামিলনাড়ুর। প্রথম ওভারের পঞ্চম বলেই ব্যক্তিগত ২ রানে বোল্ড হন বাবা অপরাজিত। ১৪.৩ ওভারে ৪০ রানের মাথায় পড়ে চতুর্থ উইকেট। সেখান থেকে দলের বিপর্যয় সামলালেন দীনেশ কার্তিক ও বাবা ইন্দ্রজিৎ। পঞ্চম উইকেট জুটিতে তাঁরা ২০২ রান যোগ করেন। ৪১.৫ ওভারে ইন্দ্রজিৎ আউট হন, ৭১ বলে ৮০ রানের ইনিংসে রয়েছে আটটি চার ও একটি ছয়।

দীনেশ কার্তিক পাঁচে ব্যাট করতে নেমে করলেন ১০৩ বলে ১১৬ রান। তিনি আটটি চার ও সাতটি ছক্কা হাঁকিয়েছেন। এবারের বিজয় হাজারে ট্রফিতে তিনি ৮ ম্যাচে ৩৭৬ রান করলেন, একটি শতরান ও দুটি অর্ধশতরান-সহ। বাংলার বিরুদ্ধে ৮৭ ও পুদুচেরীর বিরুদ্ধে ৬৫ রান করেছিলেন কার্তিক। ৪২.৪ ওভারে কার্তিক আউট হন দলের ২৪৬ রানের মাথায়। এরপর ঝোড়়ো ব্যাটিং করে দলকে তিনশোর কাছাকাছি পৌঁছে দেন শাহরুখ খান। তিনটি করে চার ও ছয় মেরে ২১ বলে ৪২ রানের ইনিংস খেলে তিনি আউট হলে তামিলনাড়ুর স্কোর দাঁড়ায় ৪৭.৩ ওভারে ৭ উইকেটে ২৯৯।

অধিনায়ক বিজয় শঙ্কর ১৬ বলে ২২ রান করেন। তবে ওয়াশিংটন সুন্দর ১ রানের বেশি করতে পারেননি। তামিলনাড়ু ৪৯.৪ ওভারে ৩১৪ রানে অল আউট হয়ে যায়।

হিমাচল প্রদেশের হয়ে পঙ্কজ জয়সওয়াল ৯.৪ ওভারে ৫৮ রানের বিনিময়ে নেন ৪ উইকেট। অধিনায়ক ঋষি ধাওয়ান ১০ ওভারে ৬২ রান দিয়ে তিনটি উইকেট দখল করেন। জবাবে খেলতে নেমে ভালোই শুরু করেন হিমাচল প্রদেশের ওপেনাররা। ৮.৫ ওভারে ৬০ রানে পড়ে প্রথম উইকেট। ২৬ বলে ২১ রান করে সাই কিশোরের বলে আউট হন প্রশান্ত চোপড়া।

English summary
Dinesh Karthik Hits Century In The Vijay Hazare Trophy Final Against Himachal Pradesh. Baba Indrajith And Shahrukh Khan Have Also Played Important Knocks After Batting Collapse.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X