• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহম্মদ শামির পাশে ক্রিকেটার থেকে রাজনীতিবিদরা, পাক সমর্থককে চুপ করানোর শামির সাহসী ভিডিও ভাইরাল

  • |
Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের ম্যাচে ভারত পাকিস্তানের কাছে পরাস্ত হতেই সোশ্যাল মিডিয়ায় ভিলেন বানিয়ে দেওয়া হল মহম্মদ শামিকে। ভারতীয় দলের প্রথম একাদশে থাকা একজন সংখ্যালঘু সম্প্রদায়ের ক্রিকেটারই সফট টার্গেট হয়ে পড়লেন কিছু নীচ মানসিকতাসম্পন্ন ব্যক্তিদের। হাজার হোক যে ভাষায় এবং যে মানসিকতার পরিচয় দিয়ে তাঁরা শামি ও তাঁর পরিবারকে আক্রমণ করা হয়েছে তাতে যাঁরা এমনটা করেছেন তাঁদের ক্রিকেটপ্রেমী বলা চলে না।

পাক সমর্থককে চুপ করানোর শামির সাহসী ভিডিও ভাইরাল

(ছবি- মহম্মদ শামির ইনস্টাগ্রাম)

পাকিস্তানের কাছ থেকে অর্থ নিয়ে ম্যাচ ছেড়ে দেওয়ার মতো ভিত্তিহীন অভিযোগ এনে তাঁকে দেশদ্রোহী তকমা দেওয়া হয়েছে। তাও কিনা টি ২০ বিশ্বকাপের প্রথম ম্যাচের পরেই! এর প্রতিবাদে প্রথম গর্জে ওঠেন বীরেন্দ্র শেহওয়াগ। এরপর প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা যেমন শামির পাশে দাঁড়িয়ে গোটা ঘটনার নিন্দা করেছেন, তেমনই সরব হয়েছেন রাজনীতিবিদরা। পাক ক্রিকেটার শোয়েব মালিকের স্ত্রী তথা ভারতীয় টেনিস তারকা বীরেন্দ্র শেহওয়াগের টুইট রিটুইট করে শামির পাশে থাকার বার্তা দিয়েছেন।

সচিন তেন্ডুলকর লিখেছেন, আমরা যখন ভারতীয় দলকে সমর্থন করি, তখন যাঁরা টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করেন সকলকে সমর্থন করি। শামি একজন দায়বদ্ধ, বিশ্বমানের বোলার। সব খেলোয়াড়দের যেমন অফ ডে যায় গতকাল শামির দিনটাও খারাপ গিয়েছে। তবে আমি শামি ও টিম ইন্ডিয়ার পাশেই রয়েছি।

ভিভিএস লক্ষ্মণ লিখেছেন, আট বছর ধরে অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়ে আসছেন শামি। অনেক জয়েই তিনি বড় ভূমিকা নিয়ে থাকেন। একটা পারফরম্যান্স দেখেই তাঁকে বিচার করা ঠিক নয়। আমার শুভেচ্ছা সব সময় তাঁর সঙ্গে রয়েছে। ক্রিকেট সমর্থকদের শামি ও ভারতীয় দলকে সমর্থন করে পাশে থাকার আহ্বান জানান লক্ষ্মণ।

শামিকে যেভাবে আক্রমণের মুখে পড়তে হয়েছে তেমন অভিজ্ঞতা মহম্মদ আজহারউদ্দিনেরও কম নেই। প্রাক্তন ভারত অধিনায়ক টুইটে লিখেছেন, হার-জিত খেলারই অঙ্গ। শামিকে ব্যক্তিগত আক্রমণ কোনওভাবেই মেনে নেওয়া যায় না। আমি মহম্মদ শামির পাশেই রয়েছি। ইরফান পাঠান, ইউসুফ পাঠান, হরভজন সিং, যুজবেন্দ্র চাহালরাও শামির পাশে থাকার বার্তা দিয়েছেন। ইরফান লিখেছেন, আমিও ভারত-পাকিস্তান ম্যাচ খেলেছি। কিন্তু হারার পর আমাকে শুনতে হয়নি যে, পাকিস্তানে চলে যাও। কয়েক বছর আগের কথাই বলছি। ফলে শামিকে নিয়ে যেভাবে আক্রমণ চলছে তা বন্ধ হওয়া উচিত। শামির পাশে দাঁড়িয়ে বার্তা দিয়েছেন তাঁর দীর্ঘদিনের সহযোদ্ধা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা।

সরব হয়েছেন রাজনীতিবিদরাও। তৃণমূল কংগ্রেস সাংসদ মহুয়া মৈত্র গেরুয়া শিবিরকে খোঁচা দিয়ে টুইটে লেখেন, জিতলে হিন্দুর কৃতিত্ব আর হারলেই মুসলিমদের দোষারোপ! এটাই ভক্তদের লজিক! রাহুল গান্ধী টুইটে লেখেন, মহম্মদ শামি আমরা সকলে আপনার পাশে রয়েছি। যারা ভালোবাসা পায়নি তাদেরই হৃদয় এমন ঘৃণায় পরিপূর্ণ! এদের ক্ষমা করে দিন। তবে বিরাট কোহলি, বিসিসিআই বা ভারতের বিশ্বকাপ দলে থাকা কেউই এখনও শামির সমর্থনে কোনও টুইট করেননি, যা অবাক করছে ক্রিকেট মহলকে। শামির জন্যও ভারতীয় দলের হাঁটু গেঁড়ে বসে গোটা ঘটনার প্রতিবাদ জানানোর দাবিও উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

এরই মধ্যে ভাইরাল হয়েছে একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে পাকিস্তানের এক সমর্থক ভারতের পরাজয়ের পর খোঁচা দিয়ে কটূক্তি করছিলেন। এগিয়ে এসে তাঁকে চুপ করিয়েছিলেন মহম্মদ শামিই।

English summary
Current And Ex Cricketers Including Sachin, Laxman, Azhar, Chahal, Pathan Brothers Back Mohammad Shami After Online Abuse. Virender Sehwag First Has Raised His Voice To Support Shami And Saina Retweets Viru's Tweet.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X