• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিপিএল ২০২০ : টুর্নামেন্টের সব বিভাগের সেরা পারফরমারদের তালিকা দেখে নেওয়া যাক

করোনা ভাইরাসের আবহে আর এক সপ্তাহ পরেই শুরু হচ্ছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ। আইপিএলের আগে এই টুর্নামেন্টকেই ড্রেস রিহার্সাল হিসেবে দেখছেন ক্রিকেটার থেকে সমর্থকরা। তাই দেখে নেওয়া যাক সিপিএলের সব বিভাগের সেরা পারফরমার কারা। তালিকায় রয়েছে কাঁদের নাম।

ক্রিস গেইল

ক্রিস গেইল

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি রান এসেছেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ক্রিস গেইলের ব্যাট থেকে। ২০১৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত ৭৬টি সিপিএল ম্যাচ খেলেছেন গেইল। ২৩৫৪ রান করেছেন। তাতে সামিল রয়েছে চারটি শতরান ও ১৩টি অর্ধশতরান। সিপিএলে গেইলের সর্বোচ্চ স্কোর ১১৬। তালিকার দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে লেন্ডল সিমন্স (২০৮০ রান), আন্দ্রে ফ্লেচার (১৮৭০ রান), জনসন চার্লস (১৮৪২ রান) ও ছাদউইক ওয়ালটন (১৭৭৯ রান)।

ডোয়েন ব্রাভো

ডোয়েন ব্রাভো

২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ ম্যাচ খেলেছেন ডোয়েন ব্রাভো। ৬৯টি ম্যাচ খেলে ৯৭টি উইকেট নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অল-রাউন্ডার। টুর্নামেন্টে একবার পাঁচ উইকেট নেওয়া ব্রাভো তালিকার শীর্ষে রয়েছেন। তালিকার দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে কৃশমার সান্টোকি (৮৫টি), রায়াদ এমরিট (৮৫টি), সুনীল নারিন (৭২টি), শেলডন কোটরেল (৬৯টি)।

সর্বাধিক শতরান

সর্বাধিক শতরান

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বা সিপিএল ২০১৩ থেকে শুরু হলেও প্রথম বছর কোনও ক্রিকেটারের ব্যাট থেকে শতরান আসেনি। এর জন্য় এক বছর অপেক্ষা করতে হয়েছিল ক্রিকেট প্রেমীদের। ২০১৪ সালে কিংবদন্তি ক্রিস গেইলের ব্যাট থেকে টুর্নামেন্টের প্রথম শতরান এসেছিল। ৬৩ বলে ১১১ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন গেইল। পাঁচটি চার ও ১০টি ছক্কা এসেছিল তাঁর ব্যাট থেকে। টুর্নামেন্টে সর্বাধিক শতরানও (৪টি) রয়েছে গেইলের ঝুলিতে। একই আসনে আসীন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অল-রাউন্ডার ডোয়েন স্মিথ (৪টি শতরান)। তাঁর সর্বোচ্চ স্কোর অপরাজিত ১১০। দ্বিতীয় স্থানে রয়েছেন কলকাতা নাইট রাইডার্সের বিধ্বংসী অল-রাউন্ডার আন্দ্রে রাসেল। টুর্নামেন্টে দুটি শতরান রয়েছে তাঁর। রাসেলর সর্বোচ্চ স্কোর অপরাজিত ১২১।

সর্বাধিক স্কোর

সর্বাধিক স্কোর

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের এক ইনিংসে সবচেয়ে বেশি রান হাঁকিয়েছেন ব্রেন্ডন কিং। ১৩২ তাঁর সর্বোচ্চ। তালিকার দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে আন্দ্রে রাসেল (১২১), ক্রিস গেইল (১১৬, ১১১), ডোয়েম স্মিথ (১১০)।

আমিরশাহীতে আইপিএল খেলতে গিয়ে বিচের ধারে হোটেল পেতে পারেন বিরাটরা

English summary
CPL 2020 : List of Top performer in all section of the tournament
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X