• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমিরশাহীতে আইপিএল, মানতে হবে করোনা-রোধী যে যে নিয়ম

করোনা ভাইরাসের আবহে সংযুক্ত আরব আমিরশাহীতে হবে এ বছরের আইপিএল। কারণ সে দেশ মারণ ভাইরাসের প্রভাব থেকে অনেকটাই মুক্ত। তা বলে পরিস্থিতি ঝুঁকিহীন নয়। টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটারদের সুরক্ষা নিশ্চিত করতে যে যে নিয়ম লাগু করতে চলেছে আমিরশাহী, তা এক নজরে দেখে নেওয়া যাক।

কোয়ারেন্টাইন বিধি

কোয়ারেন্টাইন বিধি

দুবাই সহ সংযুক্ত আব আমিরশাহীর যা পরিস্থিতি, তাতে, কোনও কোভিড-১৯ নেগেটিভ ব্যক্তি ওই দেশে গেলে, তাঁর কোয়ারেন্টাইনে থাকার কোনও প্রয়োজন নেই। আইপিএল খেলতে যাওয়া ক্রিকেটারদের ক্ষেত্রেও একই নিয়ম বলবৎ করা হবে বলে খবর।

কোভিড-১৯ টেস্ট

কোভিড-১৯ টেস্ট

আইপিএল শুরুর আগে ক্রিকেটারদের চার বার করে কোভিড-১৯ টেস্ট করা হবে। ভারতে দুই বার হবে এই টেস্ট। দুই বার হবে আমিরশাহীতে।

বায়ো সিকিওর বাবল

বায়ো সিকিওর বাবল

প্রতিটি আইপিএল ফ্রাঞ্চাইজি দলের ক্রিকেটারদের জন্য বায়ো সিকিওর বাবল তৈরি করবে। খেলার সময় ছাড়া ওই বাবল থেকে বেরিয়ে অন্য দলের ক্রিকেটার কিংবা সমর্থকদের সঙ্গে দেখা করতে পারবেন না বিরাট কোহলি, রোহিত শর্মারা।

ডিএক্সবি অ্যাপ

ডিএক্সবি অ্যাপ

যে সব ক্রিকেটার আইপিএল খেলতে আরব আমিরশাহীতে পৌঁছবেন, তাঁদের মোবাইলে বাধ্যতামূলক ভাবে বিশেষ ডিএক্সবি অ্যাপ ইনস্টল করতে হবে। ভারতে চালু থাকা আরোগ্য সেতুর মতোই এই অ্যাপে করোনা ভাইরাসের হাত থেকে বাঁচার নিয়ম ও বিধির কথা উল্লেখ করা থাকবে।

সফর এবং থাকার জায়গা

সফর এবং থাকার জায়গা

আইপিএল ফ্রাঞ্চাইজিগুলিকে নিজের উদ্যোগে ক্রিকেটারদের জন্য দুবাই-তে হোটেল বুক করতে হবে। ক্রিকেটারদের আমিরশাহী যাওয়ার বিমান ভাড়া বিসিসিআই দেবে বলে প্রাথমিক ভাবে জানানো হয়েছে।

ড্রেসিংরুম বিধি

ড্রেসিংরুম বিধি

করোনা ভাইরাসের প্রভাব থেকে বাঁচতে ক্রিকেটারদের একসঙ্গে দলের অনুশীলনে যোগ দিতে হবে। কোনও দলের ড্রেসিং রুমে সর্বাধিক ১৫ জন ক্রিকেটার থাকতে পারবেন বলে জানান হয়েছে।

আইপিএলের শুরুতে থাকবেন না ডিভিলিয়ার্সরা! জেনে নিন কারণ

English summary
COVID-19 protoclos which the IPL franchises may have to follow in UAE
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X