• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৫ দিনের টেস্টের পক্ষেই সওয়াল ভারতের এই তারকা ব্যাটসম্যানের

নিউজিল্যান্ড সফরের জন্য ভারতীয় দল ঘোষণার আগে পাঁচ দিনের টেস্টের পক্ষে সওয়াল করলেন ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা। বললেন, সীমিত ওভারের ক্রিকেটের রমরমার মধ্যেও তাঁর মনে বিশেষ জায়গা দখল করে রয়েছে টেস্ট।

টেস্ট ফর্ম্যাট বদলের ভাবনা

টেস্ট ফর্ম্যাট বদলের ভাবনা

টি-টোয়েন্টির যুগে ক্রিকেট বিশ্বে ক্রমে জনপ্রিয়তা হারাচ্ছে পাঁচ দিনের টেস্ট। তাই লাল বলের ফর্ম্যাটকে সংক্ষিপ্ত করে চার দিনে নামিয়ে আনার ভাবনায় রয়েছে আইসিসি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২০৩১ চক্রে এই নতুন ফর্ম্যাট চালু করা হবে বলে আইসিসি-র একটি সূত্রের তরফে দাবি করা হয়েছে। টেস্ট ম্যাচ পাঁচের পরিবর্তে চার দিনের হলে প্রতি দিনের ওভার সংখ্যা বাড়িয়ে দেওয়ার ভাবনা নিয়েছে আইসিসি। ৯০-র পরিবর্তে তা ৯৮ করা হবে বলে ভাবা হয়েছে বলে সূত্রের খবর। অর্থাৎ সবমিলিয়ে চার দিনের টেস্ট ৫৮ ওভার কম খেলানো হবে বলে সূত্রের দাবি।

বিরোধী পূজারা

বিরোধী পূজারা

ভারতীয় টেস্ট দলের অন্যতম সদস্য চেতেশ্বর পূজারা স্বীকার করেছেন যে সর্বত্র এখন সাদা বলের ক্রিকেটের রমরমা। তাই বিশ্বে টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা কমেছে বলেও স্বীকার করেছেন পূজারা। তা বলে লাল বলের ক্রিকেটের কৌলিন্য ফেরাতে তিনি দিন কমানোর পক্ষপাতি নন বলেও জানিয়েছেন ভারতীয় ব্যাটসম্যান। বলেছেন, টেস্ট ক্রিকেটে যত বেশি সময় পাওয়া যায়, ততই মঙ্গল।

পক্ষে ও বিপক্ষে

পক্ষে ও বিপক্ষে

মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর থেকে অস্ট্রেলিয়ার সর্বকালের অন্যতম সফল ক্রিকেট অধিনায়ক রিকি পন্টিং, অজি লেজেন্ড গ্লেন ম্যাকগ্রা থেকে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীর চার দিনের টেস্টের তীব্র বিরোধিতা করেছেন। টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি, অস্ট্রেলিয়ার স্পিনার নাথান লায়ন, ইংল্যান্ডের অধিনায়ক জো রুট ও দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু প্লেসিস, ভারতীয় স্পিনার কুলদীপ যাদব আইসিসি-র নতুন প্রস্তাবের তীব্র বিরোধিতা করেছেন। অন্যদিকে আইসিসি প্রস্তাবিত চার দিনের টেস্টের পক্ষে কথা বলেছেন অস্ট্রেলিয়ার লেজেন্ড শেন ওয়ার্ন, মার্ক টেলর ও ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ক্রিকেট থেকে সদ্য অবসর নেওয়া ভারতের প্রাক্তন অল-রাউন্ডার ইরফান পাঠান টেস্ট ক্রিকেটের নতুন ফর্ম্যাটকে স্বাগত জানিয়েছেন।

পূজারার রেকর্ড

পূজারার রেকর্ড

সৌরাষ্ট্রের জার্সিতে কর্নাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচে শতরান করেছেন চেতেশ্বর পূজারা। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তাঁর ৫০তম শতরান। এর মাধ্যমে ভারতীয় লেজেন্ড সুনীল গাভাস্কর, সচিন তেন্ডুলকর ও রাহুল দ্রাবিড়ের সঙ্গে এক আসনে বসলেন চেতেশ্বর পূজারা। এই ফর্ম নিউজিল্যান্ড সফরে তাঁকে সঙ্গ দেবে বলেই মনে করেন সৌরাষ্ট্রের এই অভিজ্ঞ ব্যাটসম্যান।

English summary
Cheteshwar Pujara is in favour of five day test
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X