• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চেতেশ্বর পূজারা কি শেষ টেস্ট খেলছেন এজবাস্টনেই? অ্যান্ডারসন ব্যাকফুটে পাঠালেন ভারতকে

Google Oneindia Bengali News

এজবাস্টন টেস্টে প্রথম সেশনে ব্যাকফুটে ভারত। জেমস অ্যান্ডারসন প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছেন ভারতের দুই ওপেনারকেই। ক্রিকেটপ্রেমীদের মনে প্রশ্ন জাগতে শুরু করেছে, তাহলে কি চেতেশ্বর পূজারা শেষ টেস্ট খেলে ফেললেন এজবাস্টনেই। প্রথম ইনিংসে মাত্র ১৩ রানে আউট হলেন পূজারা। আন্তর্জাতিক কেরিয়ার বাঁচানোর আশা টিকিয়ে রাখতে তাঁকে বড় রান করতেই হবে দ্বিতীয় ইনিংসে।

পূজারার আনলাকি থার্টিন

পূজারার আনলাকি থার্টিন

রোহিত শর্মা নেই। ফলে চেতেশ্বর পূজারাকে আজ ওপেন করতে পাঠানো হয় শুভমান গিলের সঙ্গে। তিনে হনুমা বিহারী, পাঁচে শ্রেয়স আইয়ার রয়েছেন। ফলে রোহিত খেললে আদৌ পূজারার ভারতের টেস্ট দলে জায়গা হতো কিনা তা বলা যাচ্ছে না। তবে সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না পূজারা। ওপেন করতে নেমে ৪৬ বল খেলে ১৩ রান করে আউট হলেন। রিভিউ নিয়ে একবার রক্ষা পান। তারপরও বড় রান পেতে ব্যর্থ হলেন।

জীবন পেয়েও ব্যর্থ

১৩.৪ ওভারে স্টুয়ার্ট ব্রডের বলে একটি চার মারেন পূজারা। পরের বলেই তাঁর বিরুদ্ধে ক্যাচ আউটের জোরালো আবেদন উঠলে আম্পায়ার আলিম দার পূজারাকে আউট ঘোষণা করেন। ডিআরএস নিয়ে রক্ষা পান পূজারা। দেখা যায়, বল তাঁর ব্যাটে লাগেনি, থাই প্যাডে লেগেছিল। কিন্তু জীবন পাওয়ার পরও আর একটিও রান যোগ করতে পারেননি পূজারা। জেমস অ্যান্ডারসনের বলে জ্যাক ক্রলির হাতে ক্যাচ দিয়ে তিনি ফেরেন।

ছন্দহীন চেতেশ্বরের ভবিষ্যৎ অনিশ্চিত

ছন্দহীন চেতেশ্বরের ভবিষ্যৎ অনিশ্চিত

চলতি বছর চেতেশ্বর পূজারা তিনটি টেস্টে পাঁচটি ইনিংসে ১২১ রান করেছেন। সর্বাধিক স্কোর ৫৩ জোহানেসবার্গ টেস্টের দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। গড় ২৪.২০। আজ পূজারা ১৩ রানে ফিরলেন। জোহানেসবার্গ টেস্টে তিনি করেছিলেন ৩ ও ৫৩। কেপ টাউনে প্রোটিয়াদের বিরুদ্ধে করেছিলেন ৪৩ ও ৯। খারাপ ফর্মের কারণে পূজারা টেস্ট দল থেকে বাদ পড়েন। এরপর রঞ্জিতে খেলে পা রাখেন কাউন্টিতে। সাসেক্সের হয়ে ডার্বিশায়ারের বিরুদ্ধে ৬ ও অপরাজিত ২০১, ওরচেস্টারশায়ারের বিরুদ্ধে ১০৯ ও ১২, ডারহামের বিরুদ্ধে ২০৩, মিডলসেক্সের বিরুদ্ধে ১৬ ও অপরাজিত ১৭০ রানের ইনিংস খেলেন। এর সুবাদে টেস্ট দলে কামব্যাক করেন। কিন্তু ফের হতাশ করলেন ভক্তদের। ফের অনিশ্চয়তার মেঘ গাঢ় হচ্ছে তাঁর টেস্ট কেরিয়ারে।

অ্যান্ডারসনের দাপট

অ্যান্ডারসনের দাপট

বৃষ্টির কারণে মধ্যাহ্নভোজের বিরতির মিনিট কুড়ি আগেই বন্ধ হয়ে গিয়েছে খেলা। লাঞ্চে প্রথম ইনিংসে ভারতের স্কোর ২ উইকেটে ৫৩। হনুমা বিহারীর ক্যাচ পড়েছে। না হলে ভারত আরও বেকায়দায় থাকতো। বিহারী ৪৬ ও বিরাট কোহলি ১ রানে ক্রিজে। শুভমান গিল ২৪ বলে ১৭ রান করে আউট হন। তারপর আর ১৯ রান যোগ হতে ফিরেছেন পূজারা। ভারতের দুই ওপেনারকেই ফিরিয়েছেন জেমস অ্যান্ডারসন। ৮ ওভারে ২টি মেডেন, ১৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। তাঁর উইকেট সংখ্যা আপাতত ১৭২টি টেস্টে ৬৫৩। সর্বাধিক উইকেটশিকারীদের তালিকায় মুথাইয়া মুরলীধরন (৮০০ উইকেট) ও শেন ওয়ার্ন (৭০৮ উইকেট)-এর পরেই রয়েছেন জিমি অ্যান্ডারসন।

English summary
Cheteshwar Pujara Fails Again As James Anderson Removes Both Indian Openers In Edgbaston Test. Pujara Have Scored Only 13 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X