• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রঞ্জি ট্রফির নক আউট পর্ব জুনে বেঙ্গালুরুতে, কোয়ার্টার ফাইনালে বাংলার প্রতিপক্ষ কোন দল?

Google Oneindia Bengali News

আইপিএল শেষ হলেই শুরু হয়ে যাবে রঞ্জি ট্রফির নক আউট পর্বের খেলাগুলি। একদিকে ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি ২০ সিরিজ খেলবে। অন্যদিকে চলতে থাকবে রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। কোয়ার্টার ফাইনাল পর্বের খেলা শুরু হয়ে যাবে জুনের ৪ তারিখ থেকে। ফাইনাল হবে ২০ জুন থেকে। নক আউট পর্বের খেলাগুলি হবে বেঙ্গালুরুতেই।

রঞ্জি ট্রফির নক আউট পর্ব জুনে বেঙ্গালুরুতে, কোয়ার্টার ফাইনালে বাংলার প্রতিপক্ষ কোন দল?

ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজে জৈব সুরক্ষা বলয় তুলে দেওয়া নিয়ে যখন জল্পনা চলছে, তখন রঞ্জি ট্রফিতে তা উঠছে না বলেই দাবি করেছেন একটি জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট। তবে বাধ্যতামূলক নিভৃতবাসে থাকতে হবে না দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফ, আম্পায়ার ও সংশ্লিষ্ট আধিকারিকদের। তবে প্রতিটি দলকেই বেঙ্গালুরু পৌঁছাতে হবে সকলের নেগেটিভ আরটি-পিসিআর রিপোর্ট নিয়ে।

রঞ্জি ট্রফির নক আউট পর্ব জুনে বেঙ্গালুরুতে

এবারের আইপিএল শুরুর আগেই রঞ্জির লিগ পর্বের খেলাগুলির পাশাপাশি একটি প্রি কোয়ার্টার ফাইনাল হয়ে গিয়েছে। জুনের ৪ তারিখ থেকে শুরু হবে কোয়ার্টার ফাইনাল পর্বের খেলা। ১২ জুন থেকে দুটি সেমিফাইনাল শুরু হবে বলে ঠিক রয়েছে। ২০ জুন থেকে রঞ্জি ফাইনাল। সব কটি কোয়ার্টার ফাইনালই যদি পাঁচদিন গড়ায় সেক্ষেত্রে সেমিফাইনালের আগে তিন দিনের বিরতি থাকছে। একইভাবে ১৬ তারিখ সেমিফাইনালগুলি শেষ হওয়ার কথা। ফাইনালের আগেও থাকবে ৩ দিনের বিরতিই।

রঞ্জি ট্রফির নক আউট পর্ব জুনে বেঙ্গালুরুতে

প্রথম কোয়ার্টার ফাইনালে বাংলার প্রতিপক্ষ ঝাড়খণ্ড। ইডেনে নাগাল্যান্ডকে হারিয়ে শেষ আটে ওঠে সৌরভ তিওয়ারির নেতৃত্বাধীন ঝাড়খণ্ড। প্রথম ইনিংসে ৮৮০ রান তোলা পর দ্বিতীয় ইনিংসে করেছিল ৬ উইকেটে ৪১৭। দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি মুম্বই ও উত্তরাখণ্ড। কর্নাটক ও উত্তরপ্রদেশ মুখোমুখি হবে তৃতীয় কোয়ার্টার ফাইনালে। চতুর্থ কোয়ার্টার ফাইনালে পাঞ্জাব ও মধ্যপ্রদেশ পরস্পরের মুখোমুখি হবে। সেক্ষেত্রে বাংলা জিতলে সেমিফাইনালে মুখোমুখি হবে পাঞ্জাব বা মধ্যপ্রদেশের। প্রথম ও চতুর্থ কোয়ার্টার ফাইনালে বিজয়ীরা মুখোমুখি হবেন প্রথম সেমিফাইনালে, দ্বিতীয় সেমিফাইনালটি হবে দ্বিতীয় ও তৃতীয় কোয়ার্টার ফাইনালে বিজয়ীদের মধ্যে।

English summary
Bengaluru Will Host Ranji Trophy Knockouts From June 4, Bengal To Face Jharkhand. The Ranji Final Scheduled To Run From June 20-24.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X