• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিজয় হাজারে-তে অবশেষে জয়ের সরণীতে বাংলা, জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে দুর্দান্ত অনুষ্টুপ ও ইশ্বরণ

  • |

পরপর দুই ম্যাচে হেরে যাওয়ার পর বিজয় হাজারে ট্রফিতে অবশেষে জয়ের সরণীতে ফিরল বাংলা ক্রিকেট দল। অধিনায়ক অনুষ্টুপ মজুমদার ও অভিমন্যু ইশ্বরণের দুর্দান্ত ব্যাটিংয়ে জম্মু ও কাশ্মীরকে পর্যুদস্ত করলেন অরুণ লালের ছেলেরা। আবছা হলেও টুর্নামেন্টের পরের রাউন্ডে পৌঁছনোর আশা জিইয়ে রাখল বাংলা।

বিজয় হাজারে-তে অবশেষে জয়ের সরণীতে বাংলা, জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে দুর্দান্ত অনুষ্টুপ ও ইশ্বরণ

কলকাতার ভিডিওকন অ্যাকাডেমির মাঠে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় জম্মু ও কাশ্মীর। কিন্তু সেই সিদ্ধান্ত ভুল বলে প্রমাণ হয়। অভিমন্যু ইশ্বরণ (৯৯), অনুষ্টুপ মজুমদার (৯২) ও ঋত্বিক রায় চৌধুরীর (৫৫) দুর্দান্ত ব্যাটিংয়ে জম্মু ও কাশ্মীরের সব পরিকল্পনা ভেস্তে যায়। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৮ রান তোলে বাংলা। হোম টিমের হয়ে ৪৮ ও ৪২ রানের দাপুটে ইনিংসে খেলেন যথাক্রমে শাহবাজ আহমেদ ও কাইফ আহমেদ। জম্মু ও কাশ্মীরের হয়ে ২ মুজতবা ইউসুফ।

পাহাড়প্রমাণ রান তাড়া করতে নেমে জম্মু ও কাশ্মীরের শুরুটা কিন্তু ভাল হয়। ওপেনার শুভম খাজুরিয়া (৪৪) ও আদিল রশিদের মধ্যে ৬৯ রানের পার্টনারশিপ হয়। এরপর আবিদ মুস্তাক (৬৮) ও অধিনায়ক পারভেজ রসুল (৫০) ছাড়া জম্মু ও কাশ্মীরের অন্য কোনও ব্যাটসম্যান সেভাবে সফল হননি। ফলে ২৮৬ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস।

৮২ রানে বিজয় হাজারে ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচ জেতে বাংলা। হোম টিমের হয়ে ৪ উইকেট নেন স্পিনার অর্নব নন্দী। দুই উইকেট নেন পেসার মুকেশ কুমার। একটি করে উইকেট নেন ইশান পোড়েল ও শাহবাজ আহমেদ। ম্যাচের সেরা অভিমন্যু ইশ্বরণ এই জয়ের কৃতিত্ব দলের প্রতিটি সদস্যকে।

জম্মু ও কাশ্মীরের বিরুদ্ধে দুর্দান্ত জয়ের ফলে ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এলিট গ্রুপ ই-তে তিন নম্বর স্থানে রয়েছে বাংলা। টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডে পৌঁছনো অরুণ লাল শিবিরের কাছে কার্যত অসম্ভব।

English summary
Bengal beat Jammu and Kashmir in an important match of Vijay Hazare Trophy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X