• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট দলে ডাক পেয়ে মুখ খুললেন পূজারা, দিলেন বড় বার্তা

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের জন্য ঘোষিত ভারতীয় দলে ডাক পেয়েছেন চেতেশ্বর পূজারা। জুলাইয়ে আয়োজিত হবে এ বারের সফরের একমাত্র টেস্ট ম্যাচটি। গত বছর পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ইংল্যান্ড উড়ে গিয়েছিল ভারত। তার মধ্যে প্রথম চারটি টেস্ট আয়োদজিত হলেও কোভিড সংক্রমণের কারণে পঞ্চম টেস্টটি আয়োজন করা যায়নি। ইসিবি যাতে আর্থিক ক্ষতির সম্মুখীন না হয় সেই জন্য ওই সময়েই বিসিসিআই কথা দিয়েছিল শেষ টেস্টটি খেলা হবে পরবর্তী সফরে এবং সেই মতোই এই টেস্ট ম্যাচটি আয়োজিত হতে চলেছে।

খুশি পূজারা:

খুশি পূজারা:

পঞ্চম টেস্টের জন্য বিসিসিআই তাঁর কথা ভাবায় বেশ খুশি বর্তমানে কাউন্টি ক্রিকেট খেলতে ইংল্যান্ডে থাকা চেতেশ্বর পূজারা। কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২-এ ৭২০ রান করেছেন পূজারা। যার মধ্যে রয়েছে দু'টি দ্বি-শতরান। সোমবার এনডিটিভি'কে পূজারা টেস্ট দলে ডাক পাওয়ার বিষয়ে নিজের প্রতিক্রিয়া দিতে গিয়ে বলেছেন, "আমি গর্বিত ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচের জন্য ডাক পাওয়ায় এবং খুশি যে আমার সম্প্রতি কাউন্টির পারফরম্যান্সকে গুরুত্ব দেওয়া হয়েছে। আমি মনে করি কাউন্টি ক্রিকেটে খেলার জন্য মাঠে অনেকটা সময় কাটানোর ফলে আমার কিছুটা সুবিধা হবে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে। প্রতি বারের মতো এই বারও সফরের আগে ভাল করে অনুশীলন করছি এবং আশা করি টিম ইন্ডিয়ার জন্য একই রকম ভাবে অবদান রাখতে পারবো।"

কাউন্টিতে তাঁর পারফরম্যান্স:

কাউন্টিতে তাঁর পারফরম্যান্স:

সাসেক্সের হয়ে পূজারা চারটি শতরান করেন, তাঁর সর্বোচ্চ ২০৩ রানের ইনিংস এসেছিল ডারহামের বিরুদ্ধে। ডার্বিশায়ারের বিরুদ্ধেও তিনি দ্বি-শতারন করেছেন। ওরচেস্টারশায়ারের হয়ে তিনি খেলেন ১০৯ রানে ইনিংস এবং মিডলসেক্সের বিরুদ্ধে অপরাজিত ১৭০ রান করেন।কাউন্টি চ্যাম্পিয়নশিপ ডিভিশন ২-এ ৭২০ রান করেছেন পূজারা।

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ:

শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে বাদ:

এই বছরের শুরুর দিকে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে পূজারাকে দলে সুযোগ দেওয়া হয়নি। এর পর পূজারা কাউন্টি ক্রিকেটে খেলার সিদ্ধান্ত নেন এবং কাউন্টিতে তাঁর পারফরম্যান্স দলে ফেরার রাস্তা তৈরি করে দেয় তাঁর জন্য।

নয়া অধিনায়কের নেতৃত্বে সিরেজের পঞ্চম টেস্ট:

নয়া অধিনায়কের নেতৃত্বে সিরেজের পঞ্চম টেস্ট:

২৪ জুন লেস্টারশায়ারের বিরুদ্ধে একটি চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। বার্মিংহামের এজবাস্টনে ভারত-ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্টটি খেলা হবে। মজার বিষয় হল দুই দলই সিরিজের শেষ টেস্টটি খেলবে নতুন অধিনায়কের নেতৃত্বে। ভারত খেলবে বিরাট কোহলির পরিবর্তে রোহিত শর্মার অধীনে। অপর দিকে, জো রুটের পরিবর্তে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস।

English summary
After being selected for the fifth test against England Cheteshwar Pujara said he is happy to be selected and also happy to know that his recent county performances were recognised.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X