• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল আয়োজন নিয়ে কেন্দ্রের সম্মতির অপেক্ষায় বিসিসিআই, চলতি সপ্তাহেই সম্ভবত সূচি প্রকাশ

  • |

ভারতে করোনা সংক্রমণ বিপদসীমা পেরিয়েছে। এই পরিস্থিতিতে দেশে বিলিয়ন ডলার ক্রিকেট লিগ আইপিএল আয়োজনের কোনও পরিস্থিতি নেই। সেই কারণেই আমিরশাহীতে এবছর বসতে চলেছে আইপিএল আসর।

ক্ষমতায় সপা-কং জোট

ক্ষমতায় সপা-কং জোট

অখিলেশ বলেন, "কেউ চায় না রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি হোক আর বিজেপি রিমোট কন্ট্রোলের সাহায্য সরকার চালাক। সমাজবাদী-কংগ্রেস জোট পর্যাপ্ত আসন পাবে। আমরা নিজেরাই সরকার গড়ব। কিন্তু যদি প্রয়োজন হয় তখন দেখা য়াবে।"

বসপা-র সঙ্গে নির্বাচন পরবর্তী জোটের জন্য প্রস্তুত কি না সে প্রশ্নের উত্তরে অখিলেশ বলেন, "আমি এখনই কোনও জোট নিয়ে মন্তব্য করব না। সরকার গড়ার জন্য সমাজবাদী পার্টি এবং কংগ্রেস জোট যথেষ্ট আসন পাবে।"

 আইপিএল শুরুর সম্ভাব্য দিন

আইপিএল শুরুর সম্ভাব্য দিন

সরকারিভাবে বিসিসিআই সূচি ঘোষণা না করলেও আইপিএল চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল ১৯ সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু হতে চলেছে বলে জানিয়েছেন। ৮ নভেম্বর টুর্নামেন্টের সম্ভাব্য ফাইনাল জানানো হয়েছে।

মহাজোটের জল্পনা

মহাজোটের জল্পনা

তবে বসপার সঙ্গে জোট জল্পনা জিইয়ে রেখে অখিলেশ বলেন, "যদিও আমি সবসময় বলে এসেছি, বসপা প্রধান আমার আত্মীয়, এটা খুব স্বাভাবিক মানুষ ভাবতে পারে আমরা ওদের সাহায্য নিতে পারি...কিন্তু সেটা এখনই বলা মুশকিল।"

নির্বাচনের ফল ঘোষণার কয়েক ঘন্টা আগে সমাজবাদী পার্টির সভাপতির এহেন মন্তব্য স্বাভাবিকভাবেই মহাজোটের জল্পনাকে উস্কে দিয়েছে।

নির্বাচনের প্রচারেও বারবার দেখা গিয়েছে মায়াবতী কখনও কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধীকে সরাসরি আক্রমণ করেননি। আবার উল্টোদিকে রাহুলও প্রচারে বসপা সুপ্রিমোর সুখ্যাতিই করেছেন এবং বলেছেন, তার মতে দেশের জন্য বিজেপি ভয়ঙ্কর হবে, বসপা নয়।

আইপিএল আয়োজন সম্মানের, জানিয়েছে আমিরশাহী ক্রিকেট বোর্ড

আইপিএল আয়োজন সম্মানের, জানিয়েছে আমিরশাহী ক্রিকেট বোর্ড

সোমবার আমিরশাহী ক্রিকেট বোর্ডের আইপিএল আয়োজনের প্রস্তাব গ্রহণ করে বিসিসিআই চিঠি পাঠানোর কথা উল্লেখ করেছে। আইপিএল নিয়ে এবার দুই দেশের ক্রিকেট বোর্ড একসঙ্গে কাজ করতে চলেছে বলে ব্রিজেশ প্যাটেল জানিয়েছেন। অন্যদিকে আইপিএল আয়োজন সম্মানের বলে আমিরশাহী ক্রিকেট বোর্ডের পক্ষ থেক মন্তব্য করা হয়েছে।

বসপা-সপা অতীত জোট

বসপা-সপা অতীত জোট

১৯৯৩ সালে শেষবার বিধানসভায় জোট বেঁধে লড়েছিল সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি। বিধানসভার আসনসংখ্যা তখন ছিল ৪২৫ (উত্তরাখণ্ড তখনও আলাদা হয়নি)। বসপা ও সপা জোট পেয়েছিল ১৭৬টি আসন। তখন জনতা দল ও কংগ্রেস বাইরে থেকে সমর্থন দেওয়ায় মুলায়ম সিং যাদবের নেতৃত্বে সরকার গঠন হয়েছিল।

সরকারি অনুমতির দিকে তাকিয়ে বিসিসিআই

সরকারি অনুমতির দিকে তাকিয়ে বিসিসিআই

আইপিএল নিয়ে বোর্ড আশাবাদী থাকলেও সূত্রের খবর ভারত সরকারের থেকে টুর্নামেন্ট আমিরশাহীতে করা নিয়ে বিসিসিআই এখন কোন সবুজ সংকেত জোগাড় করতে পারেনি।

মায়াবতীর সমর্থন প্রত্যাহার

মায়াবতীর সমর্থন প্রত্যাহার

১৯৯৫ সালে মায়াবতী সমর্থন তুলে নেওয়ায় মুলায়মের সরকার সংখ্যালঘু হয়ে পড়ে। এরপর মুলায়মের সমর্থকরা মায়াবতীকে হেনস্থা করে। বসপা-র ৫ বিধায়ককে মুখ্যমন্ত্রীর বাড়িতে নিয়ে গিয়ে জোর করে সমর্থন দেওয়ার জন্য চিঠিতে সই করানো হয়। কিছু বিধায়ক আতঙ্কের জেরে সাদা কাগজে সই করে দেয়।

এরপর গেরুয়া দলের বাহ্যিক সমর্থন নিয়ে সরকার গড়ে মায়াবতী। কিন্তু তা মাত্র ৪ মাস টিকেছিল।

চলতি সপ্তাহেই হয়ত সরকারি শিলমোহর

চলতি সপ্তাহেই হয়ত সরকারি শিলমোহর

করোনা ধাক্কায় ২৯ মার্চ থেকে আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ছিল। এরপর আইসিসি টি-২০ ক্রিকেট বিশ্বকাপ পিছিয়ে দিতে, বোর্ড সেপ্টেম্বরে আইপিএল আয়োজনের পরিকল্পনা করেছে। সূত্রের খবর চলতি সপ্তাহেই কেন্দ্রের পক্ষ থেকে আইপিএল আয়োজন নিয়ে চলতি সপ্তাহেই সবুজ-সংকেত আসতে পারে। কেন্দ্রের পক্ষ থেকে সবুজ সংকেত এলে চলতি সপ্তাহেই বিসিসিআই সরকারিভাবে আইপিএলের সূচি প্রকাশ করতে পারে।

অখিলেশের জোট জল্পনা নিয়ে বিজেপি মন্তব্য

অখিলেশের জোট জল্পনা নিয়ে বিজেপি মন্তব্য

অখিলেশের মন্তব্যের প্রেক্ষিতে বিজেপির রাজ্যের প্রধান কেশব প্রসাদ মৌর্য বলেন, সপা সুপ্রিমো বসপা-র সঙ্গে হাত মেলানোর ইঙ্গিত দিয়ে ফল বেরনোর আগেই নিজের হার স্বীকার করে নিয়েছে।

মৌর্যর কথায়, সপা-কংগ্রেস এবং বসপা, বিজেপির বিরুদ্ধে উত্তরপ্রদেশ নির্বাচনে গোপন আঁতাত করেছিল। তবে সে গুড়ে বালি। বিজেপি ৩০০-র বেশি আসন জিতবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

English summary
Bcci waits for Central government permission for ipl, fixture may release this week
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X