• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অশোক-যতীন-সুলক্ষণা বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিতে, ডিসেম্বরেই নতুন নির্বাচকদের নাম চূড়ান্ত হবে

  • |
Google Oneindia Bengali News

চলতি মাসেই নতুন নির্বাচকদের নাম চূড়ান্ত করে ফেলতে চলেছে বিসিসিআই। যাতে নতুন নির্বাচকমণ্ডলীই শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজের দল গঠন করতে পারেন। ইতিমধ্যেই প্রায় ৬০ জন নির্বাচক হতে চেয়ে আবেদন জমা দিয়েছেন। তাঁদের ইন্টারভিউ নেবে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। এদিনই নতুন তিন সদস্যকে রেখে সেই কমিটি ঘোষণা করেছে বিসিসিআই।

ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি

ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি

বিসিসিআইয়ের ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিতে রাখা হয়েছে অশোক মালহোত্রা, যতীন পরাঞ্জপে ও সুলক্ষণা নায়েককে। অশোক মালহোত্রা সম্প্রতি সিএবির জীবনকৃতী সম্মানে ভূষিত হয়েছেন। দেশের হয়ে সাতটি টেস্ট ও ২০টি একদিনের আন্তর্জাতিক খেলেছেন। তিনি ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্টও ছিলেন। এবারের নির্বাচনে হেরে যান। যতীন পরাঞ্জপে চারটি একদিনের আন্তর্জাতিক খেলেছেন। ভারতের সিনিয়র পুরুষ দলের নির্বাচকের দায়িত্বও সামলেছেন। সুলক্ষণা নায়েক ভারতের মহিলা দলের হয়ে দুটি টেস্ট, ৪৬টি একদিনের আন্তর্জাতিক ও ৩১টি টি ২০ আন্তর্জাতিক খেলেছেন।

ইন্টারভিউয়ের পর বোর্ডের কাছে তালিকা

ইন্টারভিউয়ের পর বোর্ডের কাছে তালিকা

মনে করা হচ্ছে, ইন্টারভিউ প্রক্রিয়ার শেষে যে তালিকা বিসিসিআইয়ের কাছে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি পাঠাবে, তার ভিত্তিতে চলতি মাসের মাঝামাঝিতেই নতুন নির্বাচকমণ্ডলী চূড়ান্ত হয়ে যাবে। টি ২০ দলের জন্য আলাদা কোচ ও অধিনায়ক রাখা, টি ২০ বিশ্বকাপের পারফরম্যান্স পর্যালোচনা, বর্তমান কোচেদের পারফরম্যান্স পর্যালোচনা, রোটেশন পলিসি-সহ নানা বিষয়ে ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি বোর্ডের কাছে সুপারিশ পাঠাবে। আগামী বছরের গোড়া থেকেই স্প্লিট ক্যাপ্টেন্সি ও স্প্লিট কোচিংয়ের পথে হাঁটতে পারে বিসিসিআই।

একাধিক বিষয়ে পরামর্শ দেবে কমিটি

একাধিক বিষয়ে পরামর্শ দেবে কমিটি

বিসিসিআইয়ের সূত্রকে উল্লেখ করে একটি ওয়েবসাইট দাবি করেছে, হার্দিক পাণ্ডিয়াই হতে চলেছেন ভারতের টি ২০ অধিনায়ক। রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে বিসিসিআইয়ের কথা হয়েছে। এই দুই তারকাকে টি ২০ দলে রাখা যে আর হবে না সেই ইঙ্গিতও মিলছে। মহম্মদ শামিকেও টি ২০ প্ল্যান থেকে বাইরে রাখা হতে পারে। তবে ভুবনেশ্বর কুমারকে এখনই টি ২০ দল থেকে ছাঁটা হবে না। লোকেশ রাহুল বিয়ে করবেন বলে শ্রীলঙ্কা সিরিজ খেলবেন না। রাহুল ও ঋষভ পন্থের থেকে আপাতত দৌড়ে এগিয়ে গিয়েছেন হার্দিক। যদিও যাবতীয় বিষয়ে সিদ্ধান্ত নেবে নবগঠিন নির্বাচকমণ্ডলী।

নির্বাচক হওয়ার দৌড়ে কারা?

নির্বাচক হওয়ার দৌড়ে কারা?

একটি সর্বভারতীয় সংবাদপত্রের দাবি, যে ৬০ জন আবেদন করেছেন নির্বাচক হতে চেয়ে তাঁদের মধ্যে বরখাস্ত হওয়া কমিটির চেয়ারম্যান চেতন শর্মা রয়েছেন। রয়েছেন হরবিন্দর সিং। বিভিন্ন সূত্র মারফত জানা যাচ্ছে, নয়ন মোঙ্গিয়া, অজয় রাতরা, মনিন্দর সিং, বিনোদ কাম্বলি থেকে শুরু করে শিবসুন্দর দাস, সৌরাশিস লাহিড়ী, শুভময় দাসও নির্বাচক হতে আবেদন করেছেন। তবে হেমাঙ্গ বাদানি জানিয়েছেন তিনি আবেদন করেননি। প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে ভেঙ্কটেশ প্রসাদ। ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিকে কারা সন্তুষ্ট করতে পারবেন তা স্পষ্ট হবে দিন কয়েকের মধ্যেই।

English summary
Ashok Malhotra Jatin Paranjape And Sulakshana Naik In BCCI's Cricket Advisory Committee. CAC Will Shortlist National Selectors.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X