• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: চূড়ান্ত নাটক সিএসকে শিবিরে, অবসর ঘোষণা করার ১৫ মিনিটের মধ্যে টুইট ডিলিট এই তারকার

Google Oneindia Bengali News

প্লে-অফের লড়াইয়ে টিকে থাকার লক্ষ্যে যখন জমে উঠেছে আইপিএল-এর পঞ্চদশ সংস্করণ, তখনই বিশ্ব ক্রিকেটের সেরা লিগ থেকে অবসরের কথা ঘোষণা করলেন অম্বতি রায়ডু। চেন্নাই সুপার কিংসের এই তারকা ব্যাটসম্যান জানিয়েছেন, এটাই শেষ আইপিএল হতে চলেছে তাঁর, এর পর মিলিয়ন ডলার ক্রিকেটে তাঁকে ব্যাট-প্যাড পরে আর দেখা যাবে না কখনও।

IPL 2022: ক্রিকেটপ্রেমীদের হতবাক করে আইপিএল থেকে অবসর ঘোষণা চেন্নাই সুপার কিংসের এই তারকার

শনিবার হঠাৎই দুপুরের টুইট করে আইপিএল-এর অবসরের কথা জানান রায়ডু। মিডল অর্ডারে প্রয়োজন মতো ইনিংস গড়া এবং প্রয়োজনে বিস্ফোরক ব্যাটিং করার জন্য পরিচিত হায়দরাবাদের এই ব্যাটসম্যান দীর্ঘ দিন ধরে চেন্নাই সুপার কিংসের প্রথম একাদশের অবিভেদ্য অংশ হয়ে রয়েছেন। পাশাপাশি একই রকম দক্ষতার সঙ্গে পারফর্ম করেছে আন্তর্জাতিক ক্রিকেট এবং ঘরোয়া ক্রিকেটে।

এ দিন হঠাৎই টুইটারে অবসর ঘোষণা করে রায়ডু লেখেন, "আমি খুশির সঙ্গে ঘোষণা করছি যে এটাই আমার শেষ আইপিএল হতে চলেছে। এই প্রতিযোগীতায় খেলার সুযোগ পাওয়ায় এবং দীর্ঘ ১৩ বছর দু'টো মহান দলের সঙ্গে জড়িত থাকতে পারায় আমি খুশি। মুম্বই ইন্ডিয়ান্স এবং সিএসকে'কে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই এই অনবদ্য সফরের জন্য।"

এই টুইট করার ১৫ মিনিটের মধ্যে তা মুছে ফেলেন রায়ডু। কিন্তু কী কারণে অবসর ঘোষণা করে ১৫ মিনিটের মধ্যে সেই টুইট তিনি ডিলিট করেছেন তা জানা যায়নি। তবে, বিশ্বস্ত সূত্র থেকে যে খবর বেরিয়ে আসছে তা হল, রায়ডুর এই টুইট নিয়ে আলোড়ন শুরু হতেই তা নজরে আসে সিএসকে ম্যানেজমেন্টের। রায়ডুর এই সিদ্ধান্তের সম্পর্কে কোনও ভাবেই ওয়াকিবহল ছিলেন না তাঁরা। এখনও বেশ কয়েকটা ম্যাচ খেলা বাকি রয়েছে দলের। পুরো বিষয়টা সামনে আসতে শীঘ্রই রায়ডুকে ওই টুইট ডিলিট করার নির্দেশ দেওয়া হয় সিএসকে ম্যানেজমেন্টের তরফ থেকে।

IPL 2022: ক্রিকেটপ্রেমীদের হতবাক করে আইপিএল থেকে অবসর ঘোষণা চেন্নাই সুপার কিংসের এই তারকার, পরে টুইট ডিলিট

এই মুহূর্তে টুইট ডিলিট করা নিয়ে কোনও রকম কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি অম্বতি রায়ডুর পক্ষ থেকে। তবে, এই টুইট ডিলিট করার ঘটনাকে কেন্দ্র করে তৈরি হওয়া চাপনউতোরকে প্রশমিত করতে সিএসকে'র মুখ্য আধিকারিক কাশী বিশ্বনাথন বলেছেন, "না না, ও (অম্বতি রায়ডু) অবসর নিচ্ছে না। হয়তো ও নিজের পারফরম্যান্স নিয়ে খুশি নয় এবং তা থেকেই এমনটা বলে ফেলেছে। আমি মনে করি এটা মনস্তাত্বিক বিষয় মাত্র। ও আমাদের সঙ্গেই থাকবে।"

চলতি আইপিএল-এ রায়ডুর ব্যাটে রান এলে তার দল চেন্নাই সুপার কিংস প্রত্যাশা মতো পারফর্ম করতে পারেনি। এই আইপিএল-এ ১২৪ স্ট্রাইক রেটে বর্ষীয়ান এই মিডল অর্ডার ব্যাটসম্যান করেছেন ২৭১ রান। চলতি আইপিএল-এ পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ৩৯ বলে ৭৮ রানের ইনিংস খেলেন তিনি, যা তাঁর সর্বোচ্চ এই বছর। যদিও ম্যাচটি শেষ পর্যন্ত জিততে পারেনি সিএসকে, পরাজিত হয়েছিল ১১ রানে।

ভারতীয় দলের হয়েও একটা সময়ে নিয়মিত খেলেছে রায়ডু। ভারতের হয়ে ৫৫টি ম্যাচে ৪৭ গড়ে ১৬৯৪ রান রান করেছেন হায়দরাবাদের এই ব্যাটসম্যান। ২০১৯ বিশ্বকাপে চার নম্বরে তাঁর খেলা প্রায় পাকা থাকলেও শেষ মুহূর্তে বঞ্চিত করা হয় তাঁকে। তাঁর পরিবর্তে বিজয় শঙ্কর এবং ঋষভ পন্থ ভারতের দলে সুযোগ পান। এর পরই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন রায়ডু।

নিলাম থেকে চেন্নাই সুপার কিংস তাকে তুলে নেওয়ার আগে নিজের সিদ্ধান্তকে পুনঃবিবেচনা করেন রায়ডু এবং তিনি প্রত্যাবর্তন ঘটান ঘরোয়া ক্রিকেটে।

English summary
ambati rayudu announces retirement from IPL after concluding this season.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion