• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

১৪ দিনের কোয়ারেন্টাইন নীতির জন্য ভারতের অস্ট্রেলিয়া সফরে টি-২০ সিরিজ ধাক্কা খাওয়ার ইঙ্গিত

  • |

বছর শেষে ভারতের অস্ট্রেলিয়া সফর। করোনা ধাক্কার পর ইতিমধ্যে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ দিয়ে ১১৭ দিন পর ক্রিকেট শুরু হয়েছে। কোভিড পরিস্থিতির মাঝে বায়ো সিকিউর মাঠে খেলা গড়িয়েছে। এবার ক্রিকেটের মেগা আকর্ষণ ভারত বনাম অস্ট্রেলিয়া ডুয়েলের দিকে তাকিয়ে সমর্থকরা। সেই সফরে অস্ট্রেলিয়ার ১৪ দিনের কোয়ারেন্টান নীতি নিয়ে এবার আলোচনা তুঙ্গে।

কবে থেকে ভারতের অস্ট্রেলিয়া সফর শুরু

কবে থেকে ভারতের অস্ট্রেলিয়া সফর শুরু

অক্টোবরে ভারতীয় ক্রিকেট দলের অস্ট্রেলিয়া সফরের কথা রয়েছে ৷ সেখানে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে টি টোয়েন্টি, টেস্ট ও একদিনের সিরিজ হওয়ার কথা। ক্রীড়াসূচি অনুযায়ী ১১ অক্টোবর থেকে ৩ ম্যাচের টি-২০ সিরিজ শুরু৷ এরপর ৩ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত চার ম্যাচের টেস্ট ও ১২ জানুয়ারি থেকে ৩ ম্যাচের ওডিআই সিরিজ শুরু হচ্ছে।

ক্রিকেট অস্ট্রেলিয়া কী জানিয়েছে

ক্রিকেট অস্ট্রেলিয়া কী জানিয়েছে

মোলবোর্ন বাদ দিয়ে অস্ট্রেলিয়াতে কোভিড পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। মোলবোর্নে করোনা থাবায় নতুন করে বেশ কিছুদিন লকডাউনও ঘোষণা করা হয়। সেক্ষেত্রে ভবিষ্যতে ভারত অস্ট্রেলিয়া সফরে গেলে অজি ক্রিকেট বোর্ড সরকারি নিয়ম অনুযায়ী দলকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার জন্য জানিয়েছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের মত কী

ভারতীয় ক্রিকেট বোর্ডের মত কী

এই নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় আগে একাধিক সাক্ষাৎকারে প্রতিক্রিয়া দিয়েছেন। যেখানে সৌরভ জানিয়েছেন, অস্ট্রেলিয়ার কোয়ারেন্টাইন নীতি নিয়ে আলোচনা করা হচ্ছে। বিদেশ সফরে গিয়ে কোহলি-শামিরা ১৪ দিন হোটেল বন্দি থাকলে তা ক্রিকেটারদের মনোবল নাড়িয়ে দেবে বলে বিসিসিআই সভাপতি সৌরভ জানিয়েছেন।

কেন যুক্তিতে কোয়ারেন্টাইন দিন কমানো নিয়ে আলোচনা

কেন যুক্তিতে কোয়ারেন্টাইন দিন কমানো নিয়ে আলোচনা

টি-২০ ক্রিকেট বিশ্বকাপ স্থগিত হওয়ার পর সম্ভবত দুবাইতে আইপিএল আয়োজন করতে চলেছে বোর্ড। সেক্ষেত্রে সেপ্টেম্বর থেকে অক্টোবর পর্যন্ত আইপিএল চলতে পারে। অন্যদিকে ১১ অক্টোবরের ভারত -অস্ট্রেলিয়া টি টোয়েন্টি সিরিজ শুরু। তখন অস্ট্রেলিয়ায় গিয়ে ১৫ দিন কোয়ারেন্টাইন নিতে গেলে সেপ্টেম্বরের শেষের মধ্যে বিসিসিআইকে আইপিএল শেষ করতে হবে। তবেই অস্ট্রেলিয়া সফরে বিরাটরা ১৫ দিনের কোয়ারেন্টাইনের সময় পাবে। ফলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ ক্রিকেটসূচি ধাক্কা খেতে পারে বলে মনে করা হচ্ছে। এই নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার আলোচনা চলছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় হতাশ হবেন যে যে কিংবদন্তিরা

English summary
14-day quarantine rule puts India vs Australia t20 series under scanner
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X