• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাঘের ম্যারাথন দৌড় দেখল সুন্দরবন, চাঞ্চল্য সোশ্যাল মিডিয়ায়

  • By অভীক
  • |

সাত সকালেই বাঘের ম্যারাথন দৌড়! যার সাক্ষী থাকল সুন্দরবনবাসী থেকে শুরু পর্যটক ও বনকর্মীরা। কেউ কেউ এই বিরল দৃশ্যকে ফ্রেম বন্দীও করে রাখলো। কেউবা আতঙ্কে চিৎকার শুরু করলো। কারও বা এই দৃশ্য দেখে বাকরুদ্ধ হয়ে গেলো। বুধবার এমনই ঘটনার সাক্ষী থাকল সুন্দরবন।

উত্তর ২৪ পরগনাঃ বসিরহাটের শামসেরনগরে লোকালয়ে ঢুকল বাঘ

বাঘের ম্যারাথন দৌড় দেখল সুন্দরবন, চাঞ্চল্য সোশ্যাল মিডিয়ায়

বনকর্মীদের কথায়, চলতি মরশুমে অনেকবারই বাঘ দেখা গিয়েছে। যা অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি। কিন্তু এদিনের মতো ঘটনা চলতি মরশুমে বিরল দৃশ্য। জানা গিয়েছে, বুধবার বসিরহাট মহকুমা হিঙ্গলগঞ্জ ব্লক এর 4 নম্বর সামশেরনগরে এমনই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। পর্যটকদের থাকার জন্য বনবিবি গেস্ট হাউস রয়েছে ঠিক তার পিছনে বিস্তীর্ণ জঙ্গল। পাশে কুঁকড়ে খালি নদী, ঝিঙ্গা খালি নদী। সুন্দরবনের থেকে বেরিয়ে মিশেছে রায়মঙ্গলে।

প্রত্যক্ষদর্শী অজয় পাল ও জয়ন্ত দালালরা জানান, 'অন্যান্য দিনের মতো এদিনও সকালে আমরা যেমন মাঠের কাজে বেরোই তেমন বেরোলাম। হটাৎই আসলো দক্ষিণা রায়। বুধবার সকাল ০৬,২০ মিনিট নাগাদ জঙ্গল থেকে কুঁকড়ে খালি নদীর পাড়ে রয়েল বেঙ্গল টাইগার বেরিয়ে আসে প্রায় ০১,৩০ মিনিট নদীর পাশে দাঁড়িয়ে ছিল। সেই সময় এক দিকে স্থানীয় বাসিন্দা অন্যদিকে গেস্ট হাউসে থাকা পর্যটকরা যে যার মোবাইল ক্যামেরায় বন্দী করল আগেই দক্ষিণ রায়কে দেখতে ভিড় জমিয়েছে বিভিন্ন অঞ্চলের মানুষ যখন রয়েল বেঙ্গল টাইগার জঙ্গলের না যেতে চাইছিল সেই সময় স্থানীয় বাসিন্দারা বাস লাঠি নিয়ে তাকে তাড়া করে ভয় দেখিয়ে জঙ্গলে আবার ফেরত পাঠিয়ে দেয় ঘটনাস্থলে বনদপ্তর লোকজনকে খবর দেওয়া হয়। পরে তারা আসে। সূত্রের খবর জঙ্গলে বাফার জোন সেই ফেন্সিং কেটে জঙ্গল থেকে বেরিয়ে পড়ে রয়েল বেঙ্গল টাইগার।

কলকাতা ও উত্তর ২৪ পরগনায় বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! রাজ্য জুড়ে বাড়ল সুস্থতার হারও

English summary
Tiger of Sundarban creates buzz in social media
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X