এককালে বলিউডের 'খানেদের' সঙ্গে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন এই বলি সুন্দরীরা

  • Posted By:
Subscribe to Oneindia News

বলিউড মানেই 'খান'-দানি ব্যাপার স্যাপার! গোটা বলিউডে রাজত্ব করেন শাহরুখ, সলমান, আমির। এই খান জমানায় বহু অভিনেত্রীই চান, তাঁদের কেরিয়ারে একবার অন্তত এই খানেদের সঙ্গে যেন অভিনয়ের সুযোগ আসে। দীপিকা থেকে অনুষ্কা অনেক অভিনেত্রীই নিজের কেরিয়ার শুরু করেছেন খানেদের সঙ্গে অভিনয় দিয়ে। তবে এর বিপরীত ছবিটাও রয়েছে বলিউড।

অনেক বড় তারকা অভিনেত্রীই শাহরুখ , সলমান কিংবা আমিরের মতো অভিনেতাদের সঙ্গে অভিনয়ের সুযোগ প্রথমে ফিরিয়ে দিয়েছিলেন। তাও আবার বলিউডের বেশ কয়েকটি ব্লকবাস্টার ফিল্মের প্রস্তাব ছিল সেগুলি। দেখে নেওয়া কোন কোন অভিনেত্রী রয়েছেন এই তালিকায়।

কাজল

কাজল

' দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে' থেকে 'প্যার কিয়া তো জরনা কেয়া', কিংবা 'ফনাহ' ইত্যাদি ছবিতে শাহরুখ , সলমান , আমিরের সঙ্গে সমান তালে অভিনয় করে দর্শকদের মন জিতেছেন কাজল। তবে রাজু হিরানির ছবি 'থ্রি ইডিয়টস'-এ আমিরের বিপরীতে অভিনয়ের প্রস্তাব পেয়েও তা ফিরিয়ে দেন কাজল। ফিল্ম মুক্তির পর কী জনপ্রিয়তা পেয়েছিল, তা আজও ভারতীয় চলচ্চিত্রে এক ইতিহাস।

ঐশ্বর্য রাই

ঐশ্বর্য রাই

বলিউডের মি: পারফেকশনিস্ট এর সঙ্গে অভিনয় করতে কোন অভিনেত্রীই না চাইবেন। তাও আবার কেরিয়ারের শুরুতেই যখন এই প্রস্তাব কেউ পান , তা স্বাভাবিকভাবেই লোভনীয়। কিন্তু ১৯৯৬ সালের ছবি 'রাজা হিন্দুস্তানি'-তে অভিনয়ের প্রস্তাব পেয়ে ফিরিয়ে দেন তৎ্কালীন উঠতি মডেল ঐশ্বর্য রাই। পরে তাঁর জায়গায় অভিনয় করেন করিশ্মা কাপুর।

জুহি চাওলা

জুহি চাওলা

নব্বইয়ের দশকের অন্যতম বড় হিট ছবি 'দিল তো পাগল হ্যায়'। সেই ছবিতে শাহরুখ ও মাধুরীর পাশাপাশি অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন জুহি চাওলা । যদিও অনিবার্য কারণে সেই প্রস্তাব তিনি ফিরিয়ে দেন।

টুইঙ্কিল খান্না

টুইঙ্কিল খান্না

১৯৯৮ সালের অন্যতম ব্লকবাস্টার ছবি 'কুছ কুছ হোতা হ্যায়'। রানি-কাজল-শাহরুখের এই ছবি আজও শাহরুখ ভক্তদের মন মজিয়ে দেয়। তবে এই ছবিতে রানির আগে টুইঙ্কিল খান্নাকে প্রস্তাব দেওয়া হয়েছিল 'টিনার' চরিত্রটির জন্য। তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দেন।

শিল্পা শেট্টি

শিল্পা শেট্টি

'বাজিগর' ছবিতে কাজলের পাশাপাশি শিল্পাও শাহরুখের সঙ্গে দর্শকদের মন জয় করে নেন। তারপর আবারও শাহরুখ খানের এক ছবিতে অভিনয়ের প্রস্তাব পান শিল্পা। সেটি ছিল 'বাদশা'। তবে ছবির শ্যুটিং শুরু হতে দেরি হওয়ায়, ছবিতে অভিনয় করতে চাননি শিল্পা।

করিনা কাপুর

করিনা কাপুর

২০০৩ সালে মুক্তি পেয়েছিল শাহরুখ -সইফ-প্রীতি অভিনীত , 'কাল হোনা হো'। ছবিতে কাজের সুযোগ পেয়েো ফিরিয়ে দেন করিনা কাপুর। সেই জায়গায় পরে কাস্ট করা হয় প্রীতি জিন্টাকে। যিনি সেই বছরের শ্রেষ্ঠ অভিনেত্রীর শিরোপা জিতে নেন।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

২০০৮ সালের মেগাহিট 'গজনী' ছবিতে আমিরের বিপরীতে কাজের প্রস্তাব পেয়েছিলেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তবে ছবিতে তাঁর চরিত্র পছন্দ হয়নি বলে প্রিয়াঙ্কা সেই ছবিতে অভিনয় করতে চাননি।

English summary
these actresses turned down roles opposite shahrukh , salman, and amir khan

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.