Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

মোদী-রাহুল নিয়ে হাস্যকৌতুকেও এবার ফতোয়া, কাঠগড়ায় বিনোদন চ্যানেল

Subscribe to Oneindia News

টেলিভিশনে রিয়্যালিটি শো-এ কর্তৃপক্ষের ফতোয়া নিয়ে এর আগেও বহু গুঞ্জন হয়েছে। এবারও একই রকম এক ঘটনা সামনে এল। যা হইচই ফেলে দিয়েছে। কৌতুকশিল্পী শ্যাম রঙ্গিলা এক ভয়ানক অভিযোগ আনলেন 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'শো-এর বিরুদ্ধে। শ্যামের অভিযোগ, নরেন্দ্র মোদী এবং রাহুল গান্ধীকে কে নিয়ে যাতে তিনি কোনও কৌতুক পরিবেশন না করেন তার জন্য তাঁকে নির্দেশ দেওয়া হয়। আর এই নির্দেশ নাকি তাঁকে দিয়েছিল 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'-এর প্রযোজক চ্যানেল স্টার প্লাস।

মোদী-রাহুল নিয়ে হাস্যকৌতুকেও এবার ফতোয়া, কাঠগড়ায় বিনোদন চ্যানেল

আসলে বিতর্কের সূত্রপাত সোশ্যাল মিডিয়ায় শ্যাম রঙ্গিলার একটি ভিডিও লিক হওয়া নিয়ে। এই ভিডিও-তে নরেন্দ্র মোদীর মিমিক্রি করতে দেখা গিয়েছে শ্যামকে। এই ভিডিওটি 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'-এর শো-এর শ্যুটিং-এর। শ্যাম-এর দাবি এটা লিকড ভিডিও। কারণ, এই শ্যুটিং-এর ভিডিও চ্যানেল কর্তৃপক্ষ সম্প্রচার করবে না বলেই সিদ্ধান্ত নিয়েছিল। এই প্রসঙ্গেই কথা বলতে গিয়ে শ্যাম জানান, মোদী ও রাহুলকে নিয়ে কৌতুকে নিষেধাজ্ঞার কথা।

শ্যাম-এর দাবি, এমন সময় তাঁকে মোদী ও রাহুল-এর কৌতুকে নিষেধাজ্ঞার কথা বলা হয়েছিল, তখন তাঁর কাছে অন্য কোনও আইটেম তৈরি ছিল না। তবু, খানিক্ষণের মধ্যেই তিনি অন্য বিষয়ে কৌতুক তৈরি করে তা পরিবেশন করেছিলেন।

স্ট্যান্ড-আপ কমেডিয়ান হিসাবে এই মুহূর্তে জনপ্রিয় শ্যাম রঙ্গিলা। মূলত তিনি রাজনৈতিক নেতাদের মিমিক্রি করার জন্যই বিখ্যাত। বিশেষ করে মোদী এবং রাহুলের মিমিক্রি করে তিনি আরও জনপ্রিয়তা পেয়েছেন। শ্যাম-এর দাবি, তিনি নিজে 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'-এর শো-তে যাননি। তাঁকেই চ্যানেল কর্তৃপক্ষ আমন্ত্রণ জানিয়েছিল। সুতরাং, তাঁদের জানা উচিত যে তিনি মোদী এবং রাহুলদের মিমিক্রি করার জন্যই বিখ্যাত।

যদিও, শ্যাম-এর অভিযোগ নিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেয়নি স্টার প্লাস চ্যানেল কর্তৃপক্ষ। শ্যাম-এর দাবি, ফেসবুকে কেউ এই ভিডিওটি আপলোড করে দিয়েছে এবং তাতে তাঁকে ট্যাগ করা হয়েছে। যে ভাবে ভিডিও ভাইরাল হয়েছে তাতে তিনি খুশি হয়েছেন বলেও প্রতিক্রিয়া দিয়েছেন শ্যাম। তাঁর আরও অভিযোগ, এক মাস ধরে শ্যুটিং চলার পর পুরো শ্যুটটাই বাতিল করে দেওয়া হয়েছিল। দু'মাসেরও বেশি সময় ধরে শ্যুটিং-এর জন্য তাঁকে অমানুষিক চাপও বহন করতে হয়েছিল বলে অভিযোগ করেছেন শ্যাম।

সবচেয়ে গুরুত্বপূর্ণ শ্যাম রঙ্গিলার এই সেই ভিডিও যার জন্য দিন দুয়েক আগে বিতর্কে জড়িয়েছেন খোদ অক্ষয় কুমারও। এই ভিডিওতে 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ'-এর অন্যতম বিচারক কৌতুকশিল্পী মল্লিকা দুয়ার উদ্দেশে যে মন্তব্য করেন অক্ষয় তাতে বিতর্ক তৈরি হয়েছে। অক্ষয়ের বিরুদ্ধে অভিযোগ তিনি মল্লিকার উদ্দেশে অশালীন মন্তব্য করেছেন। এর জন্য ২৬ অক্টোবর মল্লিকার বাবা তথা দেশের বিশিষ্ট সাংবাদিক বিনোদ দুয়া তীব্র আক্রমণ শানিয়েছেন অক্ষয়ের উদ্দেশে। অক্ষয়কে শালীনতার গণ্ডির শিক্ষা নিতে বলেছেন। অবশ্য মল্লিকা এবং জাকির খান হোসেন দালাল নামে দুই বিচারককে এই মাসের শুরুতে 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ' শো থেকে সরিয়ে দিয়েছে স্টার প্লাস কর্তৃপক্ষ।

English summary
Stand-up comic Shyam Rangeela said he was asked not to poke fun at Prime Minister Narendra Modi and Congress vice-president Rahul Gandhi when he did a skit for a comic reality show, judged by actor Akshay Kumar.
Please Wait while comments are loading...