• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বহু প্রতীক্ষিত সম্রাট পৃথ্বীরাজ কি প্রত্যাশা পূরণ করতে পারল, দ্বিতীয় দিনে কি বলছে বক্স অফিস?

  • |
Google Oneindia Bengali News

অভিনেতা অক্ষয় কুমারের সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ছবি 'সম্রাট পৃথ্বীরাজ’-এর বক্স অফিস ফলাফল, যা তার কেরিয়ারের সমালোচনামূলক মোড়ের মধ্য দিয়ে যাচ্ছে,হিন্দি সিনেমায় দিনরাত আলোচিত হচ্ছে। ছবির ট্রেলারটি আগেই নজর কেড়েছে তামাম দর্শকদের। প্রায় ৩০০ কোটি টাকা ব্যয়ে তৈরি হয়'সম্রাট পৃথ্বীরাজ’সিনেমাটি ।

দেশকে বিদেশি শত্রুর হাত থেকে বাঁচানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছিলেন পৃথ্বীরাজ। তার চরিত্রকে অবলম্বন করে তৈরি হয় সম্রাট পৃথ্বীরাজ।


চলতি বছর ৩রা জুন অর্থাৎ শুক্রবার মুক্তি পায় বহু প্রতীক্ষিত ছবি 'সম্রাট পৃথ্বীরাজ'। অক্ষয় কুমার এবং মানুষী চিল্লার অভিনীত এই ছবিকে ঘিরে নির্মাতা থেকে দর্শকদের প্রত্যাশা অনেক ছিল। বেশ দীর্ঘ সময় ধরে তৈরি হয়েছে এই ছবি। কিন্তু এত প্রচারের পর কি প্রত্যাশা মতো শুরুটা করতে পারল 'সম্রাট পৃথ্বীরাজ'?

কতটা প্রত্যাশা পূরণ করলে পৃথ্বীরাজঃ

কতটা প্রত্যাশা পূরণ করলে পৃথ্বীরাজঃ

প্রথমদিন বেশ ভালোই ব্যবসা করেছে এই ছবি। বক্স অফিসে ১২.৫ কোটি টাকার ব্যবসা করল ইতিহাস সমৃদ্ধ এই চলচ্চিত্রটি।

যেকোন সিনেমার মুক্তির প্রথম দিনে এবং প্রথম সিন থেকে দর্শকের নজর এমনভাবে ক্যাপচার করে নেওয়া দরকার যাতে,চরম উত্‌সাহে বাকি ছবিটি দেখে ফেলবেন তারা।

প্রথম সিন থেকে যদি হোঁচট খাওয়া বাঁচিয়ে নেওয়া যায়, তাহলে সিনেমাটির খেত্রে চিত্রনাট্য়ের পরবর্তী অংশ অনেকটাই সুবিধের হয়ে ওঠে।

সম্রাট পৃথ্বীরাজ শুরুতেই এক ড্রামাটিং অ্যাকশন সিক্যুয়েন্স দিয়ে শুরু। গাজনির মহম্মদ ঘোরিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন সম্রাট পৃথ্বীরাজ। ছবির বাকি অংশে ফুটে ওঠে মানুষ পৃথ্বীরাজ, রাজা পৃথ্বীরাজের সফরনামা।

সব মিলিয়ে শুরু থেকেই কাহিনি বিন্যাসের মধ্য দিয়ে দর্শকদের নজর আটকে রাখতে সক্ষম হয় সিনেমাটি।

 চলচ্চিত্রে ব্যবসায়িক সাফল্যঃ

চলচ্চিত্রে ব্যবসায়িক সাফল্যঃ

সম্রাট পৃথ্বীরাজ প্রথম দিন বক্স অফিসে প্রায় ১২.৫ কোটি টাকা সংগ্রহ করেছে। শনিবার ১৩ কোটি টাকায় এসে দাঁড়িয়েছে।

চলচ্চিত্রটি যশ রাজ ফিল্মসের মতো একটি বড় ব্যানার এবং অক্ষয় কুমারকে মুখ্য ভূমিকায় নিয়ে তৈরি হয়। চলচ্চিত্রটি বিশ্বব্যাপী প্রায় ৫০০০ স্ক্রীনে মুক্তি পেয়েছে এবং হোম মার্কেটে ৩৭৫০ স্ক্রিনে মুক্তি পেয়েছে।

অক্ষয় কুমারের সাম্প্রতিক চলচ্চিত্র সূর্যবংশী এবং বচ্চন পান্ডে থেকে'সম্রাট পৃথ্বীরাজ ব্য়বসায়িক সাফল্যতা অনুযায়ী পিছিয়ে। দ্বিতীয় দিনে,এই সিনেমার আয় প্রথম দিনের তুলনায় কম। মাত্র ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ফিল্মটি আগামী শুক্রবার জুরাসিক ওয়ার্ল্ড: ডোমিনিয়ন সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় মুখোমুখি হবে।

অভিনেতাদের অভিনয় কেমন ছিলঃ

অভিনেতাদের অভিনয় কেমন ছিলঃ

এবার আসা যাক অভিনয় প্রসঙ্গে। ঐতিহাসিক চরিত্রের সঙ্গে নিজেকে মিলিয়ে দেওয়ার আপ্রাণ চেষ্টা চালিয়ে গেছেন অভিনেতারা। এই ছবি যতটা অক্ষয় কুমারের, তেমনই সোনু সুদ এবং সঞ্জয় দত্তের। নবাগতা হিসেবে যথেষ্ট চেষ্টা করেছেন মানুষী চিল্লার। সব মিলিয়ে সকল অভিনেতারাই নিজেদের অভিনয়ের দক্ষতা তুলে ধরেছেন চিত্রনাট্যে। তবে মনোজ যোশী,আশুতোষ রানা এবং সাক্ষী তানওয়ারকে আরও একটু সুযোগ দেওয়া উচিত ছিল সিনেমায়। এমন দক্ষ অভিনেতাদের কেন ব্যবহার করা হল না,এমন প্রশ্ন উঠেছে।

মুক্তির আর পাঁচদিন বাকি, অজানা কারণে '‌চিনে বাদাম’‌ থেকে সরে এলেন যশ, টুইট অভিনেতারমুক্তির আর পাঁচদিন বাকি, অজানা কারণে '‌চিনে বাদাম’‌ থেকে সরে এলেন যশ, টুইট অভিনেতার


English summary
samrat prithviraj 2nd day box office collection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X