• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঋষি কাপুর: ছেলে রণবীরকে থাপ্পড় কষানো থেকে বাবা রাজ কাপুরকে ভয় পেয়ে চলা.. ! কিছু অজানা কথা

'ম্যায় শায়র তো নহি..', 'ববি' ছবিতে তাঁর এই গানের কলির জবাব যেন তিনি আজ নিজেই দিয়ে গেলেন। তাঁর বর্ণময় জীবনের এমন আচমকা ইতি কোনও 'শায়র' হলেই লেখা সম্ভব! কাপুর পরিবারের রঙমহলের বিলাসিতা থেকে রঙ্গমঞ্চে টিকে থাকার প্রবল লড়াইয়ের মাঝে তাঁর পথ চলার রাস্তা অনেকের নজর কেড়েছে। কেমন ছিল সেই জীবন সফর? দেখে নেওয়া যাক।

'রণবীরের সন্তানদের সঙ্গে সময় কাটিয়ে যাব.. '

'রণবীরের সন্তানদের সঙ্গে সময় কাটিয়ে যাব.. '

১১ মাস ক্যানসারের চিকিৎসায় নিউ ইয়র্কে ছিলেন ঋষি কাপুর। তাঁর যে লিউকোমিয়ার সমস্যা ছিল তা প্রথমে কাপুর পরিবারের তরফে কাউকে জানতে চাওয়া হয়নি। চিকিৎসা শেষে তিনি বাড়ি ফিরলে তা জানানো হয়। এদিকে, ২০১৮ সালে যখন রণবীরের বিয়ে নিয়ে জোর গুঞ্জন চলছে ,তখন ঋষি কাপুর বলেছিলেন 'আমি চাই নাতি নাতনিদের (রণবীরের সন্তান) সঙ্গে খেলে , তারপর যাব..'।

 শুরুর ঘটনা

শুরুর ঘটনা

মুম্বই তখন বম্বে। এমন সময় ১৯৫২ সালের ৪ সেপ্টেম্বর চেম্বুরে জন্ম হয় ঋষি কাপুরের। বাবা রাজ কাপুর তখন বলিউডের তাবড় মেগাস্টার। আর কাকা শশী থেকে শম্মি কাপুররা কার্যত বলিউডে রাজ করছেন! এমন সময় কাপুর পরিবারে ঋষির আগমন!

পড়াশোনা

পড়াশোনা

রণধীরের সঙ্গে মুম্বইয়েক ক্যাম্পিয়ন স্কুলে পড়াশোনা শুরু হয় ঋষির । পরবর্তীকালে আজমেঢ় এর মায়ো কলেজে পড়াশোনা চলে তাঁর (উইকিপিডিয়া অনুযায়ী)।

'ববি' নয় প্রথম ফিল্ম কোনটি?

'ববি' নয় প্রথম ফিল্ম কোনটি?

অনেকেই জানেন যে মহিলাদের হৃদয়হরণকারী ঋষি কাপুর 'ববি' ফিল্মের হাত ধরে নায়ক হিসাবে স্ক্রিনে এসেছিলেন। তবে তাঁর অভিষেক বলিউডে অনেক আগেই হয়ে যায়। 'শ্রী ৪২০' ছবিতে রাজ কাপুর , নার্গিসের জনপ্রিয় গান 'প্যায় হুয়া এক রার হুয়া' গানের দৃশ্যে প্রথমবার ছোট্ট ঋষি কাপুরকে দেখা যায়। তখন থেকেই তিনি ইন্ডাস্ট্রিতে চিন্টু কাপুর নামে পরিচিতি পান।

অভিনেতা থেকে পরিচালক

অভিনেতা থেকে পরিচালক

শুধু অভিনেতা নন, পরিচালক হিসাবেও ঋষি কাপুর পা রাখেন বলিউডে। ১৯৯৯ সালের ফিল্ম 'আ আব লউট চলে' ছবিটি তিনি পরিচালনা করেন। ঐশ্বর্য, রাজেশ খান্না অক্ষয় খান্না অভিনীত ফিল্মটি যদিও সেভাবে বক্স অফিস মাতাতে পারেনি।

ছেলে রণবীরকে শাসন!

ছেলে রণবীরকে শাসন!

কাপুর পরিবারের সন্তান ঋষি কাপুরের কাছে নিয়মানুবর্তিতা খুবই গুরুত্বপূর্ণ। এদিকে, ছেলে রণবীর ছোটবেলায় খুব দুষ্টুমি করতেন বলে এক সাক্ষাৎকারে নিজেই জানান ঋষি পুত্র। আর সেই সময় শাসন করতে গিয়ে বাবা ঋষি ছেলে রণবীরকে থাপ্পড় মারতেও ছাড়তেন না!

 রাজ কাপুরের প্রতি শ্রদ্ধা

রাজ কাপুরের প্রতি শ্রদ্ধা

রাজ কাপুরকে যতটা সমীহ করতেন ঋষি ততটাই শ্রদ্ধা করতেন। একথা নিজেই জানিয়েছিলেন ঋষি কাপুর। আর সেজন্য বাবার সামনে কখনও সিগারেট ধরাতে সাহস করতেন না তিনি। এক আর্টিক্যালে ঋষি একবার লেখেন যে , বাবা রাজের সামনে সিগারেট না ধরালেও, পিতা-পুত্র জমিয়ে বসে মাঝে সাঝে সুরার নেশায় হালকা বুঁদ হতেন।

 নীতু সিং-এর সঙ্গে বিয়ে

নীতু সিং-এর সঙ্গে বিয়ে

নীতু সিংয়ের সঙ্গে জীবনে ১৫ টি ছবিতে অভিনয় করেছেন ঋষি। আর সেই অভিনের দৌলতেই প্রেম। প্রেম থেকে বিয়ে। তবে দুই পাত্র -পাত্রীর পরিবার একেবারইি এই বিয়েতে রাজি ছিলেননা। এরপর ঋষির একবার প্রবল জ্বর হয়। তখনও নীতুর পরিবার জেদ ধরে রয়েছে.. তাঁরা বিয়ে দিতে রাজি নয় । সেই সময় জ্বর গায়ে নীতুর পরিবারকে বুঝিয়ে বিয়েতে রাজি করান ঋষি। ১৯৮০ সালে বিয়ে হয় তাঁদের। এরপর রণবীর ও ঋদ্ধিমা আসে নীতু-ঋষির কোল আলো করে।

বলিউডে আরও এক ইন্দ্রপতন, ঋষি কাপুরের মৃত্যুতে শোকস্তব্ধ রাহুল গান্ধী থেকে ওমর আবদুল্লাহ!

English summary
Rishi kapoor death news, know the bollywood superstar's biography
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X