Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ড্যাডি' অরুণ গাওলির সঙ্গে দাউদের বোন হাসিনা পার্কারের কী সম্পর্ক ছিল জেনে নিন

  • Posted By:
Subscribe to Oneindia News

 মুক্তি পেল অর্জুন রামপাল অভিনীত ছবি 'ড্যাডি'। মুম্বইয়ের এককালের ত্রাস আন্ডার ওয়ার্ল্ড ডন অরুণ গাওলির বায়োপিক এই ছবি।

অন্যদিকে ২২ সেপ্টেম্বর মুক্তি পেতে চলেছে মুম্বইয়ের সবচেয়ে বড় আতঙ্ক দাউদের বোন হাসিনা পার্কারের বায়োপিক 'হাসিনা'। অপরাধের দুনিয়ার এই দুই চরিত্রর মধ্যে একটা সুক্ষ্ম সম্পর্ক ছিল। কী সেই সম্পর্ক জেনে নিন।

অরুণ গাওলি কে?

অরুণ গাওলি কে?

অরুণগাওলির পরিচয় বলতে গেলে বলা য়ায়, মুম্বইয়ের এক সময়ের ডন তথা বর্তমান রাজনৈতিক নেতা তিনি। মূলত, মুম্বইয়ের পারেল এলাকায় জমিয়ে অপরাধের ব্যাবসা শুরু করেছিল অরুণ। পরবর্তীকালে মুম্বইয়ের অখিল ভারতীয় সেনা নামে একটি রাজনৈতিক দল শুরু করে সে।

অরুণ গাওলি ও দাউদ ইব্রাহিম

অরুণ গাওলি ও দাউদ ইব্রাহিম

১৯৮০ সালে অরুণ গাওলিকে দাউদ ইব্রাহিমের চোরাই ইলেকট্রনিক জিনিসপত্রের গোডাউন দেখভালের দায়িত্ব দেওয়া হয়। এর মধ্যে অরুণের 'গুরু' রামা নায়কের সঙ্গে দাউদের একটি ঝামেলা হয়, ও রামাকে খুন করে দাউদের দলবল। সেই সময়ই দাউদের বিরুদ্ধে লড়তে ঝাঁপিয়ে পড়ে অরুণ।

দাউদের ভাইয়ের মৃত্যু

দাউদের ভাইয়ের মৃত্যু

অরুণ ও দাউদের গ্যাং ওয়ারের পাঁকে পড়ে মারা যায় অরুণের ভাই বাপ্পা। এরপরই প্রতিশোধ নিতে ১৯৯১ সালে দাউদের বোন হাসিনার স্বামী ইসমাইল পার্কারকে গুলিতে ঝাঁঝরা করে দেয় অরুণের ভাড়াটে শুটার।

অরুণের বিরুদ্ধে হাসিনার লড়াই

অরুণের বিরুদ্ধে হাসিনার লড়াই

স্বামী ইসমাইল পার্কারের খুনিকে ধরতে মরিয়া হয়ে যায় দাউদের বোন হাসিনা। সেই সময়ে হাসিনা ও তার পরিবার মুম্বইয়ের একটা বড় এলাকায় কালোবাজারি আর চোরা কারবারির সঙ্গে যুক্ত। মুম্বইয়ের বহু এলাকার ডনই হাসিনাকে তখন " আপা" নামে চেনে। এই আপার আওতায় তখন মুম্বইয়ের বহু এলাকা।

হাসিনা পার্কারের কাহিনি

হাসিনা পার্কারের কাহিনি

বোনের জামাইয়ের মৃত্যু মেনে নিতে পারেনি দাউদ। শেষে মুম্বইয়ে জেজে হাসপাতালে গ্যাং ওয়ারে অরুণ গউলির লোকজনকে মেরে দেয় দাউদের লোক। এদিকে, হাসিনাকে গর্ডন হল অ্যাপার্টমেন্টে সরিয়ে নিয়ে যাওয়া হয়। সেখানেই ডেরা বাঁধে হাসিনা। শুরু হয় এলাকার তোলাবাজি। শেষে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যায় হাসিনা।

English summary
This month, cinegoers will get to watch the lives of two major players from the underworld - Arun Gawli and Haseena Parkar - on the big screen. While Arjun Rampal will essay Arun Gawli in Ashim Ahluwalia's Daddy, Shraddha Kapoor will be seen as Dawood Ibrahim's sister Haseena Parkar in Apoorva Lakhia's film of the same name. Before the two films hit the theatres, know that Arun Gawli and Haseena Parkar had connection.
Please Wait while comments are loading...