• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অস্কার ২০২২: রেডকার্পেটে হেঁটে ঢুকলেন হলিউড তারকারা, তুললেন ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ

  • |
Google Oneindia Bengali News

দীর্ঘ প্রতিক্ষার অবসান! আগের বছর কোভিড আবহে অস্কার অনুষ্ঠানের ছাপ কিন্তু সেভাবে পরেনি। লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে এবছরের অস্কারের অনুষ্ঠান আয়োজিত হল। অনুষ্ঠানে তাবড় তাবড় তারকাদের মুখে শোনা গেছে রাশিয়া ও ইউক্রেনের সংঘাত নিয়েও। বিজয়ীদের হাতে তুলে দেওয়া হল পুরস্কার। প্রত্যেকবারের মতো এবছরও লালগালিচা মাড়িয়ে তারকারা ঢুকেছেন মিলনায়তনে।

অস্কার ২০২২: রেডকার্পেটে হেঁটে ঢুকলেন হলিউড তারকারা, তুললেন ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ

আরিয়ানা ডিবোস

আমেরিকান অভিনেত্রী, গায়িকা ও নৃত্যশিল্পী আরিয়ানা ডিবোস 'ওয়েস্ট সাইড স্টোরি’-র জন্য তিনি অস্কার পান। এই সিনেমায় তার স্যাসি অনিতার ভূমিকায় তিনি অভিনয় করেছিলেন।সেরা সহায়ক অভিনেত্রীর জন্য তিনি এই পুরস্কার জিতেছিলেন।পার্শ্বচরিত্রের সেরা অভিনেত্রী আরিয়ানা ডিবোস, ছবি 'ওয়েস্ট সাইড স্টোরি’ নাম কাড়ল। সিনেমাটি পরিচালনা করেছিলেন স্টিভেন স্পিলবার্গ। অস্কারে এটাই ছিল তাঁর প্রথম মনোনয়ন। এবারে সেটা পরিণত হল প্রথম অস্কার পুরস্কার। সিনেমার গল্পটি নেওয়া হয়েছিল একই নামের মিউজিক্যাল সিনেমা থেকে। আর সেই সময় এই চরিত্রের জন্য অস্কার পেয়েছিলেন রিতা মরিনো। সুন্দর ও ঝলমলে রাতে অভিনেত্রীর দেখা মিলেছে লাল পোশাকে। তার বোল্ড লুকের জন্য তিনি সোশ্যাল মিডিয়ায় অনুগামীদের কাছে অনেক প্রশংসা কুড়িয়েছেন। অস্কার বিজয়ী মার্লি ম্যাটলিন, যিনি সেরা ছবির প্রতিযোগী CODA-তে অভিনয় করে পুরস্কার জিতেছেন। তিনি একটি লম্বা সাদা হাতা, উঁচু গলার মনিক লুইলিয়ার ক্রিমসন গাউন পরে সকলের নজর কেড়েছেন।

তারকার মুখে যুদ্ধ নিয়ে কথা শোনা যায়

হলিউডের তারকাদের মুখে শোনা গিয়েছে রাশিয়া ইউক্রেনের সংঘাত নিয়েও। গত বছরের সেরা সহায়ক অভিনেত্রী ইউন ইউহ-জং ও হ্যালোইন তারকা জেমি লি কার্টিসের জন্য অস্কার বিজয়ী। জেসন মোমোয়া সুন্দর অনুষ্ঠানে পরেছিলেন সম্পূর্ণ কালো রঙের পোশাক। সেই সঙ্গে তিনি যুদ্ধবিধস্ত ইউক্রেনের জাতীয় পতাকার রঙে একটি পকেটে স্কোয়ারও করেছেন। তাদের ইউক্রেনকে সমর্থন করতে দেখা গেছে। সমাধানটির জন্য তাঁরা #WithRefugees হ্যাশট্যাগও ব্যবহার করেছেন।


জেসিকা চ্যাস্টেইন

জেসিকা চ্যাস্টেইন দ্য আইস অফ ট্যামি ফায়েতে একজন বাস্তব জীবনের টেলিভিনজেলিস্টের চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন। চ্যাস্টেইন দেখা মিলেছে একটি চকচক লং গাঊনে। যাতে অনুষ্ঠানে শ্যাম্পেন লাগে। যারা জন্য গাউনটি বেগুনি রঙে পরিনত হয়।

আলানা হেইম

গায়িকা ও অভিনেত্রী আলানা হেইম যিনি লিকোরিস পিৎজাতে অভিনয় করেছেন। সেখানে তিনি সহ অভিনেত্রী হিসাবে পুরস্কার জিতেছেন। স্ক্যালপিং- সহ একটি ঝলমলে রূপালি কলাম গাউন পরেছিলেন।


র‌্যাপার মেগান থি স্ট্যালিয়ন

র‌্যাপার মেগান থি স্ট্যালিয়ন যিনি মেগা-হিট 'উই ডোন্ট টক অ্যাবাউট ব্রুনোতে অভিনয় করারা জন্য তিনি অস্কার বিজয়ী হন। তিনি একটি উরু উঁচু একটি ঝকঝকে স্ট্র্যাপলেস নীল গাউনে হট গার্ল সেজে আসরে এসেছিলেন।

কোডি স্মিট-ম্যাকফি

সেরা সহায়ক অভিনেতা হিসাবে অস্কার বিজয়ী হয়েছেন কোডি স্মিট-ম্যাকফি। একটি নীল বোতেগা ভেনেটা স্যুট পরে তিনি আসরে উপস্থিত ছিলেন।


ড্যানিয়েল কালুইয়া।

গত বছরের সেরা সহায়ক অভিনেতা অস্কার বিজয়ী ড্যানিয়েল কালুইয়া। তিনি কালো লেবেল ও সবুজ জ্যাকেট পরে ছিলেন।

করোনা কাল কাটিয়ে পুরনো ছন্দে অস্কারের মঞ্চ, সেরার শিরোপা কাদের মাথায়? করোনা কাল কাটিয়ে পুরনো ছন্দে অস্কারের মঞ্চ, সেরার শিরোপা কাদের মাথায়?

English summary
Oscar 2022: The stars entered the hall by trampling the red carpet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X