'পদ্মাবত' এর পর 'মণিকর্নিকা' নিয়ে উঠল নয়া বিতর্ক, এবার সোচ্চার সর্বব্রহ্ম মহাসভা

  • Posted By:
Subscribe to Oneindia News

গত দু' মাসে এদেশ দেখেছে, একটি ফিল্ম ঘিরে কী পরিমাণ বিতর্ক আর বিক্ষোভের আগুনে জ্বলেত পারে । আইনি নির্দেশের পরও কীভাবে আইন আগ্রাহ্য করে দেশের বিভিন্ন অংশ প্রতিবাদের নামে জ্বলেছে ,আতঙ্কগ্রস্ত হয়েছে তা এই দেশ দেখেছে। 'পদ্মাবত' বহু কঠিন সময় পেরিয়ে, শেষমেশ মুক্তি পেয়েছে। রাজপুত কাহিনির প্রেক্ষাপটের সেই ছবিতে বিভিন্ন দৃশ্য নিয়ে চরমভাবে বিক্ষুব্ধ হয় রাজপুত সম্প্রদায়। এবার বিতর্ক আরেক ঐতিহাসিক কাহিনির ওপর আধারিত ফিল্ম। কঙ্গনা রানাউতের ছবি 'মণিকর্নিকা' নিয়ে তৈরি হল আরেক নয়া বিতর্ক। প্রশ্ন উঠছে তাহলে কী 'পদ্মাবত' এর মতো করেই হেনস্থার মুখে পড়তে হবে 'মণিকর্নিকা'কে?

কী নিয়ে ছবি?

কী নিয়ে ছবি?

ঝাঁসির রানি লক্ষ্মীবাঈয়ের জীবনের ওপর আধারিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিন করছেন কঙ্গনা রানাউত। মণিকর্নিকা তাম্বে , এই তাঁর আসল নাম । বিবাহ সূত্রে তিনি ঝাঁসির রাজা রঙ্গাধর রাওয়ের স্ত্রী। যে গঙ্গাধর রাওয়ের ভূমিকায় ছবিতে অভিনয় করছেন যীশু সেনপুপ্ত। আর ভারতের ইতিহাসে এই মণিকর্নিকাই ঝাঁসির রানি নামে বিখ্যাত।

[আরও পড়ুন:'শিক্ষাবিদ' অবতারে হৃতিক! আনন্দ কুমারের বায়োপিকের নয়া লুক প্রকাশিত, দেখুন ছবি]

সর্বব্রহ্ম মহাসভার কনফারেন্স

সর্বব্রহ্ম মহাসভার কনফারেন্স

সর্বব্রহ্ম মহাসভা এক সাংবাদিক সম্মেলন করে। সংগঠনের প্রেসিডেন্ট সুরেশ মিশ্র সেখানে অভিযোগ করেছেন যে 'মণিকর্নিকা' ছবিতে ইতিহাসকে বিকৃত করা হয়েছে। ফলে পদ্মাবতের ন্যায় আবারও আরেকটি ছবি বিতর্কের তালিকায় আসতে চলেছে বলে খবর।

আরও অভিযোগ

আরও অভিযোগ

মহাসভার দাবি , এই ছবিটি একটি ব্রিটিশ বইয়ের অবলম্বনে তৈরি হচ্ছে। ফলে এখানে ভারতীয় ইতিহাসকে বিকৃত করে দেখানো হচ্ছে। যা ঝাঁসির রানির ভাবমূর্তিকে নষ্ট করে দিচ্ছে বলে অবিযোগ। এই মর্মে ফিল্মের নির্মাতাদের কাছেও চিঠি পাঠানো হয়েছে ,সর্বব্রহ্ম মাহাসভার তরফে।

ফিল্মের নির্মাতাদের দাবি

ফিল্মের নির্মাতাদের দাবি

এক সর্বভারতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে ছবির নির্মাতা কামাল জৈন জানান, ছবি তৈরির সময়ে রানি লক্ষ্মীবাইকে ঘিরে কোনও রকমের অসম্মান দেখানো হয়নি। ছবির রূপকাররা ঐতিহাসকদের সঙ্গেও কথা বলছেন বলে জানানো হয়েছে।

কেন এই সর্বব্রহ্ম মহাসভা এগিয়ে এল?

কেন এই সর্বব্রহ্ম মহাসভা এগিয়ে এল?

রানি লক্ষ্মীবাঈ ব্রাহ্মণ ছিলেন। তাই তাঁর বিষয়ে ছবি ঘিরে এগিয়ে এসেছে সর্বব্রহ্ম মহাসভা। আপাতত গোটা বিষয়টি কোনদিকে গড়ায় , সে দিকেই নজর সকলের।

English summary
Now Controversy starts around Kangna Ranaut's Manikarnika, Is it Going like Padamvatway

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.