• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ার করেন প্রিয়জনের সঙ্গে! এবার থেকে দিতে হতে পারে অতিরিক্ত অর্থ

নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ার করেন প্রিয়জনের সঙ্গে! এবার থেকে দিতে হতে পারে অতিরিক্ত অর্থ
Google Oneindia Bengali News

অনেক ক্ষেত্রেই নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ার করে একাধিক জন ওটিটি প্ল্যামফর্মটির একাধিক অনুষ্ঠান দেখেন। তবে এই বিষয়ে নেটফ্লিক্স গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারের ক্ষেত্রে ব্যয় বাড়াতে চলেছে নেটফ্লিক্স বলে জানা গিয়েছে।

ধীর গতিতে নেটফ্লিক্সের বৃদ্ধি

ধীর গতিতে নেটফ্লিক্সের বৃদ্ধি

রিপোর্ট অনুযায়ী নেটফ্লিক্সের বৃদ্ধি অত্যন্ত ধীর গতিতে হচ্ছে। এর কারণ হিসেবে মনে করা হচ্ছে পাসওয়ার্ড শেয়ার। রিপোর্ট অনুযায়ী নেটফ্লিক্সের ধার গতিতে বৃদ্ধির কারণ পাসওয়ার্ড শেয়ার। এই ওটিটি প্লাটউর্মে তৃতীয় ত্রৈমাসিকে ২৪.১ লক্ষ গ্রাহক যুক্ত হবেন বলে মনে করা হচ্ছে। ব্লু মার্গের রিপোর্ট অনুযায়ী নেটফ্লিক্সে কয়েক বছর ধরে ধীরগতিতে বৃদ্ধি হচ্ছে। ২০২২ সালের প্রথমবার্ধে নেটফ্লিক্স ১২ লক্ষ গ্রাহক হারিয়েছে। কোম্পানির প্রধান আর্থিক কর্মকর্তা স্পেন্সার নিউম্যান বলেছেন নেটফ্লিক্সকে যেভাবে মানুষ পছন্দ করছে, সেভাবে জনপ্রিয় হচ্ছে না।

পাসওয়ার্ড শেয়ার দিতে হবে অতিরিক্ত অর্থ

পাসওয়ার্ড শেয়ার দিতে হবে অতিরিক্ত অর্থ

ত্রৈমাসিকের আয়ের বিবৃতির পাশাপাশি নেটফ্লিক্সের তরফ থেকে বলা হয় সালের পর থেকে যারা তাদের লগইন আইটি পাসওয়ার্ড ভাগ করেছে, তাঁদের অতিরিক্ত অর্থ দিতে হবে। যদিও ওটিটি প্ল্যাটফর্মটি এই বিষয়ে কোনও মূল্য নির্ধারণ করেনি, তবে মনে করা হচ্ছে ৩ থেকে ৪ মার্কিন ডলার হতে পারে। যে ব্যবহারকারীরা অতিরিক্ত ফি দিতে চান না, তাঁরা নেটফ্লিক্সের মাইগ্রেশন টুল ব্যবহার করতে পারবেন না। অর্থাৎ তারা কাউকে নেটফ্লিক্সের লগইন আইডি ও পাসওয়ার্ড দিতে পারবেন।

নেটফ্লিক্সের ওয়েব সিরিজের জনপ্রিয়তা

নেটফ্লিক্সের ওয়েব সিরিজের জনপ্রিয়তা

নারকোস, স্কুইড গেমস, হাউস অফ কার্ডের মতো জনপ্রিয় ওয়েব সিরিজ রয়েছে নেটফ্লিক্সে। তারপরেও ওটিটি প্লাটফর্মটি ক্ষতির মুখে পড়ছে। নেটফ্লিক্সের ত্রৈমাসিক প্রতিবেদনে বলা হয়েছে, বিনোদনের ভবিষ্যতের অন্যতম শ্রেষ্ঠ ঠিকানা হবে নেটফ্লিক্স। এর জন্য বিলিয়ন ডলার বিনিয়োগ করা হয়েছে। তবে নেটফ্লিক্স স্বীকার করেছে, তাদের কনটেন্ট জনপ্রিয় হলেও, তারা ব্যাপক লাভজনক ব্যবসা করতে পারেনি। চলতি বছর নেটফ্লিক্সকে প্রায় ৬ বিলিয়ন মার্কিন ডলার ক্ষতির মুখে পড়তে হয়েছে। এই ক্ষতির পরিমাণ ১০ বিলিয়ন বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গ্রাহকের প্রতিক্রিয়া

গ্রাহকের প্রতিক্রিয়া

তবে বন্ধু বা প্রিয়জনের কাছে ওটিটি প্লাটফর্মের সাবস্ক্রাইবের লগইন আইডি পাসওয়ার্ড শেয়ার করা নতুন কিছু নয়। প্রথম থেকেই একই লগইন আইডি থেকে বহুক্ষেত্রে একাধিক মানুষ ওটিটি প্ল্যাটফর্মের অনুষ্ঠান দেখেছেন। তবে নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ারে অতিরিক্ত অর্থ দেওয়ার সিদ্ধান্ত সাধারণ মানুষের ওপর কীরকম প্রভাব পড়বে তা বলা মুসকিল। তবে নেটফ্লিক্সের কনটেন্ট অন্যান্য ওটিটি প্লাটফর্মের কনটেন্টের থেকে আলাদা। জনপ্রিয়তা বেশী।

English summary
Netflix password sharing with love one might prove costly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X