• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অ্যাভেঞ্জার্স মহাভারত দ্বারা অনুপ্রাণিত, বলিউডের কুইনের মন্তব্যে নয়া বিতর্ক দানা বাঁধলো

Google Oneindia Bengali News

কঙ্গনা রানাওয়াতের মতে,আয়রন ম্যানের বর্ম মহাভারতের কর্ণের বর্মের থেকে অনুপ্রণিত। আবার থর এবং তার হাতুড়ি মজোলনির রামায়ণের হনুমান এবং তার গদার উন্নত রূপ।

অ্যাভেঞ্জার্স মহাভারত দ্বারা অনুপ্রাণিত, বলিউডের কুইনের মন্তব্যে নয়া বিতর্ক দানা বাঁধলো

তিনি আরও জানিয়েছেন যে,অ্যাভেঞ্জার ফ্র্যাঞ্চাইজি ভারতীয় পৌরাণিক মহাকাব্য মহাভারত এবং হিন্দু ধর্মীয় গ্রন্থ বেদ দ্বারা অনুপ্রাণিত। তিনি থরকে রামায়ণের হনুমান এবং তার আত্মরক্ষার অস্ত্র মজলনিরকে হনুমানের গদা বলে উল্লেখ করেছেন।

কঙ্গনাকে শীঘ্রই অ্যাকশন মুভি ধাকাদে দেখা যাবে, যা ভারতের প্রথম মহিলার নেতৃত্বে স্পাই থ্রিলার কাহিনি অবলম্বন করে তৈরি করা হয়েছে। রজনীশ ঘাই পরিচালিত, ধাকদ কঙ্গনার সঙ্গে স্ক্রীন শেয়ার করতে দেখা যাবে অর্জুন রামপাল এবং দিব্যা দত্তকে। চলতি বছর ২০ মে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

একটি সংবাদমাধ্যের সাক্ষাৎকারে কঙ্গনাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে তিনি ভারতীয় পৌরাণিক কাহিনি না হলিউডে কোন সুপারহিরো, অভিনয়ের জন্য কোন বিষয়কে তিনি বেছে নেবেন। প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছিলেন, "তিনি অবশ্যই ভারতীয় পৌরাণিক কাহিনিকে প্রথমে অগ্রাধিকার দেবেন। তিনি জানিয়েছেন, হলিউড কিন্তু ভারতীয় মাইথোলজিক্যাল বিষয়কে গুরুত্ব দেয় এবং চলচ্চিত্রে ফুটিয়ে ত‌োলে। তিনি যখন আয়রন ম্যানের মতো সুপার হিরোদের দেখেন, তখন তিনি অনুভব করেন যে, তার বর্ম মহাভারতের কর্ণের বর্মের সাথে সম্পর্কিত এবং থর মজলনির হাতে নিয়ে আছেন। যা হনুমানজি এবং তার গদা এর সাথে তুলনা করা যেতে পারে।

তিনি তার বক্তব্যে যোগ করেছেন, সিনেমার দৃষ্টিভঙ্গি ভিন্ন হতে পারে কিন্তু এই সুপার হিরো চিত্রনাট্যগুলির উৎস ভারতীয় বেদ দ্বারা ব্যাপকভাবে অনুপ্রাণিত। পশ্চিমারা এই সত্যটিও স্বীকার করে।

শাহরুখ খান, রাজকুমার হিরানি পরিচালিত 'ডাঙ্কি'-এর শ্যুটিং শুরু করেছেন, প্রকাশ্যে এল সেই ছবিশাহরুখ খান, রাজকুমার হিরানি পরিচালিত 'ডাঙ্কি'-এর শ্যুটিং শুরু করেছেন, প্রকাশ্যে এল সেই ছবি

হলিউড মুভিগুলির ভারত-সংযোগ সম্পর্কে কথা বলতে গিয়ে কঙ্গনা জানিয়েছেন, প্রযোজক পিটার রাডার,২০১৪ সালে দ্য গার্ডিয়ান মুভিটি সম্পর্কে দর্শকদের উদ্দেশ্যে বলেছিলেন, ম্যাট্রিক্স মুভিটি দেখুন। এটি একটি যৌগিক চলচ্চিত্র। ভারতীয় যোগ সাধনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। চলচ্চিত্রে উল্লেখ রয়েছে,পৃথিবী মায়া জালে আটকে রয়েছে। এই মায়া জাল থেকে যদি মুক্ত হতে পারো,তাহলে মহাজাগতিক শক্তির সঙ্গে সংযোগ স্থাপন করতে আমাদের সুবিধা হবে। অনায়াসে বড় লক্ষ্যে পৌঁছাতে পারবে।

কঙ্গনাও ইতিমধ্যে নিজের ব্যানারে প্রযোজনায় নেমেছেন। নওয়াজউদ্দিন সিদ্দিকীর টিকু ওয়েডস শেরু শীঘ্রই মুক্তি পেতে চলেছে। কঙ্গনার প্রযোজনায় অন্যান্য প্রকল্পগুলির মধ্যে রয়েছে ইমার্জেন্সি এবং মণিকর্ণিকা রিটার্নস: দ্য লিজেন্ড অফ দিদ্দা। একজন অভিনেতা হিসাবে, তাকে তেজস এবং দ্য ইনকারনেশনে সীতার ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে।

English summary
kangana ranaut says avengers are inspired by mahabharata
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X