বর্ণাঢ্য অনুষ্ঠানে শেষ হল গোয়ায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, বসল চাঁদের হাট, দেখুন ভিডিও

  • Posted By:
Subscribe to Oneindia News

নয় দিনের জাকজমকের পর গোয়ায় শেষ হল ৪৮তম ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এদিন মঙ্গলবার সন্ধ্যায় বাম্বোলিমে শ্যামাপ্রসাদ মুখার্জী স্টেডিয়ামে সমাপ্তি অনুষ্ঠানের মাধ্যমে এবছরের মতো অনুষ্ঠান শেষ হবে।

গোয়ায় এদিন শেষ হচ্ছে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, সমাপ্তি অনুষ্ঠানে একঝাঁক তারকার মেলা

সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন একঝাঁক তারকা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সলমন খান ও ক্যাটরিনা কাইফ। এছাড়া সিদ্ধার্থ মালহোত্রা পারফর্ম করবেন। এই অনুষ্ঠানে কিংবদন্তি বলিউড শাহেনশা অমিতাভ বচ্চনকে পার্সোনালিটি অব দ্য ইয়ার সম্মানে ভূষিত করা হয়।

এছাড়া কানাডার ছবি নির্মাতা অ্যাটম ইগোয়ানকে লাইফটাইম অ্যাটিভমেন্ট দেওয়া হয়। এবছরের ফোকাস দেশ ছিল কানাডা। শেষ যে সিনেমা দেখানো হয় তা আর্জেন্তিনীয় সিনেমা 'থিঙ্কিং অব হিম'।

এবারের গোয়া আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবে ৮২টি দেশের মোট ২০০টি সিনেমা দেখানো হয়। ইন্ডিয়ান প্যানোরামা বিভাগে ২৬টি ফিচার ফিল্ম ও ১৬টি নন ফিচার ফিল্ম দেখানো হয়েছে। ইন্ডিয়ান প্যানারোমা বিভাগে স্থান পেয়েছিল তিনটি বাংলা ছবি। নন-ফিচার ফিল্মে স্থান পেয়েছিল দু'টি বাংলা ছবি। এছাড়া দৃষ্টিহীনদের জন্য হিন্দি মিডিয়াম ও সিক্রেট সুপারস্টার স্ক্রিনিং করা হয়েছে। এছাড়া ব্রিকস গোষ্ঠীভুক্ত দেশের সাতটি পুরস্কারপ্রাপ্ত সিনেমাও দেখানো হয়েছে।

শুধু অতিথি বা ডেলিগেটরাই নয়, আমজনতা যাতে সিনেমা দেখতে পারে সেজন্য 'বায়োস্কোপ ভিলেজ' তৈরি করা হয়েছিল। এছাড়া সিনেমা নিয়ে আলোচনার জন্য সভাও আয়োজিত হয়েছে। এছাড়া সিনেমা উৎসব উপলক্ষ্যে একটি ফিল্ম বাজারও বসেছিল।

English summary
IFFI Goa 2017 closing ceremony will be held in Goa on Tuesday, Salman, Katrina to grace audience
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.