• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুটবল–দেশপ্রেম মিলেমিশে একাকার দেবের ‘‌গোলন্দাজ’–এ, মুক্তি পেল ট্রেলার

Google Oneindia Bengali News

করোনা আবহের মধ্যেই এ বছরের পুজো দারুণভাবে জমবে। কারণ পুজোর সময়ই মুক্তি পেতে চলেছে অভিনেতা দেবের বহু–প্রতীক্ষিত সিনেমা '‌গোলন্দাজ’‌। দেবের অনুরাগী তো বটেই গোটা টলিউডই এই সিনেমার জন্য অপেক্ষা করেছিলেন। ছবির টিজার অনেক আগেই মুক্তি পেয়েছিল এবার‌ বিশ্বকর্মা পুজোর দিন প্রকাশ্যে এল দেবের নতুন ছবি '‌গোলন্দাজ’‌–এর ট্রেলার।

ট্রেলার মুক্তি

ছবির পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় ইতিহাসকে ফের আরও একবার রূপোলী পর্দায় এনেছেন। ফুটবলের অজেয় নায়ক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর জীবনের গল্প তুলে ধরা হয়েছে ‘‌গোলন্দাজ'‌-এ। তবে শুধু ফুটবলই নয়, সিনেমায় দেখানো হয়েছে এক ফুটবল পাগল মানুষের গল্প, দেশপ্রেম, স্বাধানতা অর্জনের লড়াই, ব্রিটিশ সৈন্যের রুখে দাঁড়ানো সবকিছু। এই ছবিতে একেবারে অন্য ভূমিকাতেই দেখা গিয়েছে দেবকে। নিজের চেনা পরিচিত গণ্ডী ছেড়ে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী হয়ে উঠেছেন দেব। ছবির ট্রেলার মুক্তি পেতেই দেবের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ফুটবল ও দেশপ্রেমের কাহিনী

ফুটবল ও দেশপ্রেম এই দুই উপাদানকে মিশিয়ে ‘‌গোলন্দাজ'‌-এর গল্প যে দর্শকদের নিরাশ করবে না, এটা একেবারে শতকরা নিশ্চিত। পুজোর সময় বাড়তি পাওনা হিসাবে এই উপহার বাঙালির অবশ্যই ভালো লাগবে বলেই আশাবাদী পরিচালক সহ ছবির অন্যান্য কলাকুশলীরাও। এই ছবিতে দেবের বিপরীতে দেখা যাবে অভিনেত্রী ইশা সাহাকে। এছাড়াও রয়েছেন অনির্বাণ ভট্টাচার্য। আসলে বাঙালির রক্তে মিশে রয়েছে ফুটবল আর পরিচালক সেই আবেগকেই কাজে লাগিয়ে তৈরি করে ফেলেছেন এই সিনেমাটি। পুজোতে বাঙালি যে এবার একেবারে অন্যরকম ছবি দেখতে চলেছে তার আভাস মিলল এই ট্রেলারেই। ট্রেলার অনুযায়ী, যেখানে ফুটবল মিশেছিল বিপ্লবে, যেখানে জাতি- ধর্ম ও শ্রেণীবৈষম্য ভেদ করে বাংলার মাটিতে গড়ে উঠেছিল এক নতুন ইতিহাস, যেখানে এক বাঙালি এক নতুন স্বপ্ন দেখিয়েছিলেন এক অজানা স্বাধীন ভারতের - সেখান থেকে শুরু হয় কিংবদন্তি নগেন্দ্র প্রসাদ সর্বাধিকারীর গল্প। ছবিতে সেই গুরু দায়িত্ব পালন করেছে অভিনেতা দেব।

 ফুটবল শিখেছেন দেব

ফুটবল শিখেছেন দেব

এই চরিত্রে অভিনয় করার জন্য রীতিমতো প্রশিক্ষণ নিয়েছেন সাংসদ - অভিনেতা দেব। গত নভেম্বর মাসে তিনি শেয়ার করেছিলেন শুটিং শুরুর আগে কোচ দুলাল দে- এর সঙ্গে প্রশিক্ষণ নেওয়ার ও প্রস্তুতি পর্বের ছবি। শোনা যায়, ভারতীয় জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়ার তত্ত্বাবধানেও রীতিমতো প্রশিক্ষণ নিয়েছেন তিনি।

সিনেমায় অন্যান্য চরিত্র

সিনেমায় অন্যান্য চরিত্র

ছবিতে নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর চরিত্রে দেখা যাবে দেবকে। অন্যদিকে শোভাবাজারের রানি এবং নগেন্দ্রপ্রসাদের স্ত্রী কমলিনীর ভূমিকায় রয়েছেন ঈশা সাহা। অনির্বাণ ভট্টাচার্যকে এই ছবিতে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী ভার্গবের ভূমিকায়। ছোট্ট নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় অভিনয় করেছে নেতাজি ধারাবাহিক খ্যাত অঙ্কিত মজুমদার। ষষ্ঠীর আগের দিন অর্থাৎ ১০ অক্টোবর মুক্তি পেতে চলেছে এই ছবি।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia


English summary
The trailer of the movie 'Golondaaj' starring Dev was released on Friday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X