• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অক্ষয় কুমার থেকে প্রিয়াঙ্কা চোপড়া, মার্শাল আর্টে প্রশিক্ষণ নিয়েছেন বেশ কয়েকজন বলিউড তারকা

  • |
Google Oneindia Bengali News

অভিনয়ের পাশাপাশি খেলায় অংশ নিয়েছেন এমন বলিউড তারকার সংখ্যা কম নয়। ঠিক তেমনই বলিউডে এমন বহু অভিনেতা অভিনেত্রী রয়েছেন যারা তাঁদের অভিনয় দক্ষতার দ্বারা দর্শকের মন জয় করেছেন। পাশাপাশি তাঁরা মার্শাল আর্টের প্রশিক্ষণও নিয়েছেন। সেইসব তারকাদের সম্পর্কে বিস্তারিত দেখে নেওয়া যাক।

অক্ষয় কুমার

অক্ষয় কুমার

মার্শাল আর্টে অক্ষয় কুমারের পরিচয়ের প্রয়োজন নেই। অক্ষয় কুমার তাঁর ফিটনেস রুটিনে মার্শাল আর্টকে অন্তর্ভুক্ত করেছেন। অক্ষয় বলিউডে যোগদানের আগে ব্যাঙ্ককে থাকাকালীন থাইল্যান্ডের একটি মার্শাল আর্ট ফর্ম মুয়ে থাই-তে প্রশিক্ষণ নিয়েছেন। শুধু তাই নয়, এই অভিনেতা সারা দেশে অনেক মার্শাল আর্ট অ্যাকাডেমিও চালান। অক্কি এমনকি সরকারকে ভারতীয় স্কুলগুলিতেও এটি বাধ্যতামূলক করার আহ্বান জানিয়েছেন কারণ এটি আত্মরক্ষার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন বড় পর্দায় তাঁর বহুমুখী অভিনয় দক্ষতা দিয়ে দর্শকদের মুগ্ধ করেছেন। এর পাশাপাশি দীপিকা জুজুৎসুর মার্শাল আর্ট ফর্মও শিখেছেন। অক্ষয় কুমার তাঁদের সিনেমা 'চাঁদনি চক টু চায়না'-এর জন্য এই মার্শাল আর্ট ফর্মে তাঁকে প্রশিক্ষণ দিয়েছিলেন। এছাড়াও, দীপিকা পাড়ুকোন তাঁর হলিউড ডেবিউ ফিল্ম 'xXx: রিটার্ন অফ জেন্ডার কেজ'-এ কিছু কঠিন অক্টেন অ্যাকশন দৃশ্য পরিবেশন করেছেন।

টাইগার শ্রফ

টাইগার শ্রফ

জেনার-নেক্সট তারকা টাইগার ১৪ বছর বয়স থেকেই মার্শাল আর্ট অনুশীলন করছেন। তিনি জিমন্যাস্টিকস, তায়কোয়ান্দো এবং উশুতে প্রশিক্ষণ নিয়েছেন। তাঁর সিনেমা 'বাঘি'-এর জন্য টাইগার এক বছরেরও কম সময়ের মধ্যে কালারিপায়াত্তু, আধুনিক কুংফু, ক্রাভ মাগা এবং সিলাটের মতো বিভিন্ন রূপ শিখেছেন। তাঁর আসন্ন ছবি 'বাঘি টু'-এর জন্য টাইগার শ্রফ কিছু হার্ড-হিটিং অ্যাকশন দৃশ্য পরিবেশন করেছেন যা ইতিমধ্যেই দর্শকদের মুগ্ধ করেছে।

 শিল্পা শেট্টি

শিল্পা শেট্টি

যোগ্যতম বলিউড ডিভাদের মধ্যে একজন হওয়া ছাড়াও, শিল্পা শেট্টি ক্যারাটেতে একটি ব্ল্যাক বেল্টও ধরেছেন। ছোটবেলা থেকেই মার্শাল আর্টে প্রশিক্ষণ নিয়েছিলেন এই অভিনেত্রী। এছাড়াও অভিনেত্রী যোগাসনের প্রবল অনুসারী কারণ, তিনি বিশ্বাস করেন যে এটি তাঁকে ভিতর থেকে ফিট করে তুলেছে।

জন আব্রাহাম

জন আব্রাহাম

জন আব্রাহাম ইন্ডাস্ট্রিতে তাঁর সুঠাম এবং ফিট শরীরের জন্য পরিচিত। অভিনেতা 'রেস টু'-এ অ্যাকশনের দৃশ্যের জন্য এমএমএ-মিশ্র মার্শাল আর্টের কঠোর প্রশিক্ষণ নিয়েছিলেন। এর পাশাপাশি অভিনেতা তাঁর অভিনীত সিনেমা 'রকি হ্যান্ডসাম'-এর জন্য প্রশিক্ষণে কোনও কসরত রাখেননি। তিনি সিলাত (ইন্দোনেশিয়ান-মালয়েশিয়ান মার্শাল আর্ট) এবং ইয়ং চুং (একটি চাইনিজ মার্শাল আর্ট)-এর মতো মার্শাল আর্ট ফর্মগুলিতে প্রশিক্ষণ নেন, যা প্রাথমিকভাবে শক্তিকে সর্বাধিক করার জন্য কোমর থেকে পুরো উপরের শরীরকে ব্যবহার করতে উৎসাহিত করে।

 ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য রাই বচ্চন

ঐশ্বর্য রাই বচ্চন বি টাউনের অন্যতম সুন্দরী অভিনেত্রী। এছাড়াও অভিনেত্রী রজনীকান্ত অভিনীত 'রোবট' ছবিতে কিছু শ্বাসরুদ্ধকর অ্যাকশন দৃশ্য দেখিয়েছেন। তিনি শিক্ষক রমেশের কাছ থেকে মার্শাল আর্ট শিখেছেন, যিনি ৩০ বছরেরও বেশি সময় ধরে ভারতে জাপান শিটো-রিউ ক্যারাটে স্কুল পরিচালনা করেছিলেন।

বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ জামওয়াল

বিদ্যুৎ জামওয়াল বড় পর্দায় তাঁর মাচো ইমেজের জন্য পরিচিত। অভিনেতা তাঁর অনেক সিনেমায় কিছু শ্বাসরুদ্ধকর অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন যা সবসময় দর্শকদের নজর কেড়েছে। বিদ্যুৎও একজন প্রশিক্ষিত মার্শাল আর্টিস্ট, তিন বছর বয়স থেকে কালারিপায়াত্তু (কেরালার একটি মার্শাল আর্ট) শিখেছেন অভিনেতা। মার্শাল আর্টে ডিগ্রি অর্জনের পর, জামওয়াল ২৫ টিরও বেশি দেশে ভ্রমণ করেছিলেন। ভ্রমণে গিয়ে তিনি লাইভ অ্যাকশন শোতে পারফর্মও করেছিলেন।

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজের সুন্দর ফিট শরীর সবসময়ই দর্শকদের আকর্ষণ করে। অভিনেত্রী তাঁর এই শরীর নিখুঁত আকারে পেতে কঠোর প্রশিক্ষণের মধ্য দিয়ে যান। সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, অভিনেত্রী বর্তমানে সলমন খানের বিপরীতে তাঁর আসন্ন ছবি 'রেস থ্রি'-এ অ্যাকশন সিকোয়েন্সের শুটিংয়ের জন্য মিক্সড মার্শাল আর্টস (এমএমএ) তে ব্যাপক প্রশিক্ষণের মধ্য দিয়ে যাচ্ছেন। দর্শকবৃন্দ অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন 'রেস থ্রি'-এ তাঁর অ্যাকশন স্টান্ট দেখার জন্য।

 হৃত্বিক রোশন

হৃত্বিক রোশন

হৃতিক রোশন যখনই জানতে পারলেন যে তাঁর বাবা তাঁকে তাঁর সিনেমা 'কহো না পেয়ার হ্যায়'-এর নায়ক হিসেবে কাস্ট করতে চলেছেন, তিনি নাচ এবং মার্শাল আর্ট ক্লাসে ভর্তি হন। সেইসময় অভিনেতা কঠোর প্রশিক্ষণের মধ্য দিয়ে গিয়েছিলেন এবং এটি স্পষ্ট হয়েছিল যখন অভিনেতা 'কৃষ', 'কোই মিল গয়া' এবং 'ব্যাং ব্যাং'-এর মতো ছবিতে অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছিলেন।

 প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়াকে তাঁর ছবি 'দ্রোণ'-এর জন্য কিছু গুরুতর মার্শাল আর্ট প্রশিক্ষণ নিতে হয়েছিল। গাটকা বিশেষজ্ঞরা ছবিটির জন্য প্রিয়াঙ্কাকে প্রশিক্ষণ দিতে মুম্বইয়ে উড়ে এসেছিলেন। এমনকি প্রিয়াঙ্কা তাঁর বায়োপিকে 'মেরি কম' চরিত্রে অভিনয় করার জন্য কঠোর প্রশিক্ষণের মধ্য করেছেন।সম্প্রতি PeeCee এমনকি তাঁর হলিউড ডেবিউ ফিল্ম 'বেওয়াচ'-এর জন্য অভিনেত্রী কাজুকেনবো নামক মার্শাল আর্ট ফর্মের প্রশিক্ষণ নিয়েছেন।

আলিয়া ভাট থেকে সুস্মিতা সেন, সামাজিক সংস্থা চালান এই বলি সেলেবসরাআলিয়া ভাট থেকে সুস্মিতা সেন, সামাজিক সংস্থা চালান এই বলি সেলেবসরা

English summary
from akshay kumar to priyanka chopra a number of bollywood stars have trained in martial arts
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X