• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

'ঢাই কিলো কা' মেক ওভার! ওজনদার অভিনয়ের জন্য মোটা হয়েছেন যেসব বলি তারকারা

'ঢাই কিলো কা' মেক ওভার! ওজনদার অভিনয়ের জন্য মোটা হয়েছেন যেসব বলি তারকারা
Google Oneindia Bengali News

সিনেমায় নানা রকমের চরিত্র ফুটিয়ে তুলতে কী না কী করে থাকেন তারকারা। কখনও তাঁরা মেকআপ, নিত্য নতুন স্টাইল আর ফ্যাশনের আশ্রয় নেন। আবার কখনওবা নিজেদের লুক নিয়ে কাটাছেঁড়াও করেন। কিছু কিছু ক্ষেত্রে এইসকল লুক সমালোচনার মুখোমুখি হলেও বেশিরভাগ সময় তারকাদের এই লুক নিয়ে নিত্যনতুন পরীক্ষা বেশ পছন্দও করে থাকেন দর্শকরা। বহুবার এমন হয়েছে যে কোনও সিনেমায় নিজের চরিত্রকে আরও ভালো করে ফুটিয়ে তোলার জন্য ওজন বাড়িয়েছেন। দেখে নেওয়া যাক এমনই কিছু তারকার 'ওজনদার' কীর্তি, যা ইতিহাস তৈরি করেছে সিনে দুনিয়ায়।

আমির খান

আমির খান


বলিউডের 'মিস্টার পারফেকশনিস্ট' আমির খান বরাবরই তাঁর ছবির বিভিন্ন খুঁটিনাটি জিনিস নিয়ে খুবই সিরিয়াস। সেক্ষেত্রে তাঁর মেকআপ থেকে পোশাক সবকিছুতেই তিনি দশ এ দশ পরিশ্রম করেন। কিন্তু তিনি ঠিক ততটাই সতর্ক তাঁর ডায়েট নিয়ে। এখনও পর্যন্ত যে যে সিনেমার চরিত্রের জন্য ঠিক যেমন যেমন শরীর গঠনের প্রয়োজন তিনি সেই ভাবেই নিজেকে তৈরি করে থাকেন। তা সে হেয়ার স্টাইল হোক কিংবা বডি। দেশের উজ্জ্বল নক্ষত্র কুস্তি লড়াকু গীতা ও ববিতা ফোগটের জীবন কাহিনী অবলম্বনে ফিল্ম 'দঙ্গল'এ মহাবীর সিং এর চরিত্রে অভিনয় করার জন্য ২০ কেজি ওজন বাড়িয়েছিলেন আমির। এই সিনেমা বক্স অফিসে সুপারহিট হয়।

 বিদ্যা বালান

বিদ্যা বালান

'ফিল্মে সির্ফ তিন চিজো কি বজহ সে চলতি হ্যায়, এন্টারটেইনমেন্ট, এন্টারটেইনমেন্ট, অউর এন্টারটেইনমেন্ট। অউর ম্যায় এন্টারটেইনমেন্ট হু' এই ডায়লগ নিজের মনে আওড়াননি তেমন সিনেমা প্রেমিক এই ভারতে নেই বললেই চলে। 'দ্য ডার্টি পিকচার' সিনেমায় এই সংলাপ বলেছিলেন অভিনেত্রী বিদ্যা বালান। দক্ষিণ ভারতের ৯০ দশকের অন্যতম সেরা আইটেম গার্ল সিল্ক স্মিতার চরিত্র অসাধারণ ফুটিয়ে তুলেছিলেন বিদ্যা। আর এই চরিত্রে অভিনয় করার জন্য ১৫ কেজি ওজন বাড়িয়েছিলেন তিনি।

কঙ্গনা রানাওয়াত

কঙ্গনা রানাওয়াত

সামাজিক হোক কিংবা বিনোদন, সব ক্ষেত্রেই এই মুহূর্তে সবথেকে বেশি চর্চায় থাকেন যিনি, তিনি আর কেউ নন, বলিউডের 'কুইন' কঙ্গনা রানাওয়াত। ঝাঁসি কি রানির মতই বিভিন্ন বিষয়ে প্রতিবাদে ঝাঁপিয়ে পড়েন তিনি। আর ভারতীয় সিনেমা তথা রাজনীতির জগতের অন্যতম সফল আইকন আম্মা জয় ললিতার চরিত্রে কঙ্গনা অভিনয় করেছেন 'থালাইভি' সিনেমায়। জয় ললিতার বয়স্ক কাল পর্দায় নিপুণ ভাবে ফুটিয়ে তোলার জন্য ২০ কেজি ওজন বাড়িয়েছিলেন কঙ্গনা, যাতে ফ্যাট শুট পড়ে খারাপ দেখতে না লাগে তাই।

 কৃতি স্যানন

কৃতি স্যানন

বলিউডের 'পরম সুন্দরী' কৃতি স্যাননও কিছু কম যান না। সামাজিক প্রেক্ষাপটে তৈরি সিনেমা 'মিমি'তে তিনি একজন সেরোগেট মাদারের চরিত্রে অভিনয় করেছেন। সেখানে একদিকে তিনি যেমন গ্ল্যামারাস অবতারে ক্যামেরার সামনে ধরা দিয়েছেন ঠিক তেমনই তিনি একজন মায়ের চরিত্রও খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। 'মিমি'তে একজন প্রেগনেন্ট মহিলার ভূমিকায় অভিনয় করার জন্য ১৫ কেজি ওজন বাড়িয়েছিলেন কৃতি। এই সিনেমা এককথায় ঝড় তুলেছিল ওটিটি তে।

রাজকুমার রাও

রাজকুমার রাও

ভারতের স্বাধিনতার অন্যতম প্রাণ পুরুষ তথা সমগ্র বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ব্যক্তিত্ব 'নেতাজি' সম্পর্কে কথা বলতে গেলে যে কোনও অব্যয় ও ব্যাকরণের শব্দ ভাণ্ডার কম হবে। আর এই মহান ব্যক্তিত্বকে ক্যামেরায় সুন্দর ভাবে তুলে ধরেছিলেন অভিনেতা রাজকুমার রাও। সারা জাগানো ওয়েব সিরিজ 'বোস ডেড অর অ্যালাইভ'এ নেতাজির ভূমিকায় অভিনয় করার জন্য প্রায় ১৫ কিলো ওজন বাড়িয়েছিলেন তিনি। রাজকুমার মজা করে বলেছেন এই কাজে নাকি তাঁকে সাহায্য করেছিল বাংলার মিষ্টি দই, রসগোল্লা, সন্দেশ আর কচুরি ছোলার ডাল ও তেলেভাজা।

অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর প্রিয় খাবার কী জানেন?‌ শুনলে অবাক হবেন আপনিওঅভিনেত্রী ঋতাভরী চক্রবর্তীর প্রিয় খাবার কী জানেন?‌ শুনলে অবাক হবেন আপনিও

English summary
bollywood stars who put on weights for their characters on cinema
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X