• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলছে ‘দ্য কাশ্মীর ফাইলস’, কী জানালেন পরিচালক

ফের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলছে ‘দ্য কাশ্মীর ফাইলস’, কী জানালেন পরিচালক
  • |
Google Oneindia Bengali News

২০২১ সালের ১১ মার্চ মুক্তি পেয়েছিল 'দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি। ছবি মুক্তি পাওয়ার পর থেকেই নানান বিতর্কের সম্মুখীন হয়েছিল। সেই রেশ কিন্তু এখন পর্যন্ত কাটেনি। তারই মাঝে সিনেমার পরিচালক বিবেক অগ্নিহোত্রী টুইট করে জানান, আবারও মুক্তি পেতে চলেছে ছবিটি। ১৯ জানুয়ারি মুক্তি পাবে সিনেমাটি। এই খবরে খুব খুশি হয়েছেন অনুগামীরা।


কী জানালেন বিবেক অগ্নিহোত্রী

কী জানালেন বিবেক অগ্নিহোত্রী

পরিচালক বিবেক অগ্নিহোত্রী জানান, 'দ্য কাশ্মীর ফাইলস' ১৯ জানুয়ারি আবারও মুক্তি পাবে। সেই দিনটি কাশ্মীরি হিন্দু গণহত্যা দিবস। এই প্রথম কোনোও ছবি বছরে দু'বার মুক্তি পাচ্ছে। আপনি যদি বড় স্ক্রিনে আবারও ছবিটি দেখতে তাহলে এখানে ক্লিক করে আপনার টিকিট বুক করুন। তবে এখানেই শেষ নয় বলিউড অভিনেতা অনুপম খেরও একটু টুইট করেছেন।

 কবে বড় পর্দায় দেখতে পাবেন ছবিটি

কবে বড় পর্দায় দেখতে পাবেন ছবিটি

অভিনেতা অনুপম সিনেমার পোস্টার শেয়ার করেছেন সোশ্যাল মিডিয়ায়। সেই সঙ্গে সিনেমাটি যে ১৯ জানুয়ারি মুক্তি পাবে, সেটি তিনি আরও একবার অনুগামীদের জানিয়েছেন। এই সিনেমাটি আপনি জি- ৫ -এও দেখতেও পারবেন। সিনেমাটি ফের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর ৯৯ টাকা ছাড় দেওয়া হবে।

 অস্কারে শর্টলিস্ট হয়েছে ছবিটি

অস্কারে শর্টলিস্ট হয়েছে ছবিটি

২০২৩ সালের অস্কারের জন্য শর্টলিস্টে নিজের জায়গা করেছিল 'দ্য কাশ্মীর ফাইলস'। অস্কার কর্তৃপক্ষের তরফ থেকে খবরটি পেতেই টুইট করে সকলকে খবরটি জানিয়েছিলেন পরিচালক বিবেক। এই সিনেমার পাশাপাশি অস্কারের তালিকায় জায়গা করে নিয়েছিল 'গাঙ্গুবাঈ', 'আরআরআর', 'কানতারা' সিনেমাগুলি।

 কী জানালেন পরিচালক

কী জানালেন পরিচালক

সিনেমাটি অস্কারে শর্টলিস্ট হওয়ার পর পরিচালক বিবেক অগ্নিহোত্রী জানান, তাঁর টুইটার অ্যাকাউন্টে জানিয়েছেন, দ্য কাশ্মীর ফাইলস সিনেমাটি ২০২৩ সালে অস্কারে শর্টলিস্ট হল, দ্য অ্যাকাডেমির প্রথম তালিকাতেই এই সিনেমাটি শর্টলিস্ট হল। ভারতের যে সিনেমাগুলি শর্টলিস্টে হয়েছে তাঁদের মধ্যে এই সিনেমাটি অন্যতম স্থানে রয়েছে। ভারতীয় সিনেমার জন্য এই বছরটি একটি গুরুত্বপূর্ণ বছর। । তবে এখানেই শেষ নয়। পল্লবী জোশী, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার এবং অনুপম খের যারা এই সিনেমায় অভিনয় করেছিলেন, তারা সেরা অভিনেতা হিসাবে শর্ট লিস্টেট হয়েছেন। আমি তাদের শুভেচ্ছা জানাই। তিনি আরও জানান, এই তো সবে শুরু হল, এখন অনেক পথ চলা বাকি।

কে কে সিনেমায় অভিনয় করেছেন

কে কে সিনেমায় অভিনয় করেছেন

বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমা হল 'দ্য কাশ্মীর ফাইলস'। ছবিটি তৈরি হয়েছিল সরকারি সংগ্রহশালায় বন্দি করে রাখা 'কাশ্মীর ফাইলস' নামের এক বিস্ফোরক নথি নিয়ে। এই নথির ওপর ভিত্তি করেই নানান চরিত্রকে সিনেমার পর্দায় ফুটিয়ে তোলার চেস্টা করেছিলেন পরিচালক। চলতি বছরের ১১ মার্চ সিনেমাটি মুক্তি পেয়েছিল। এই সিনেমায় অভিনয় করেছিলেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার, পল্লবী যোশী, চিন্ময় মাণ্ডলেকর, প্রকাশ বেলাওয়াড়ি, পুণীত ইসার- সহ অন্যান্যরা।

English summary
again movie the kashmir files will be released in january month
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X