২০১৭ সালে বলিউড রাজ করল ইন্টারনেটে, কখনো বিতর্ক, কখনো শক্তি দেখাল ফিল্মি দুনিয়া

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

২০১৭ বিদায়ের পথে, দরজায় কড়া নাড়ছে আরও একটি নতুন বছর, ২০১৮। এই গোটা বছরে পাওয়া না পাওয়া অনেক কিছুই আছে। তবে প্রাপ্তির ঝুলি ভরে উপচে গেছে অনেকক্ষেত্রে। এখন বছর শেষের পথে এসে ফিরে দেখা সেই অধ্যায়ের কয়েকটি পাতা। এখন বিষয় বলিউড।

প্রিয়াঙ্কা চোপড়া

প্রিয়াঙ্কা চোপড়া

২০০০ সালে মিস ওয়ার্ল্ড শিরোপা জিতে বলিউডে পা রেখেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া। বলিউডে এসে এয়তরাজ, ফ্যাশন, বরফি, মেরি কমের মতো বিভিন্ন ধর্মী রোলে নিজের স্বকীয় প্রতিভার ছাপ রেখেছেন। তারপর তাঁক আর ফিরে দেখতে হয়নি। ২০১৭ -তে তিনি প্রাচ্য ছেড়ে পাশ্চাত্যেও নিজের জাদু দেখালেনন। বেওয়াচ ছবিতে হলিউডি দুনিয়ায় পা রাখলেও এবছর টা যেন আরও জাত চেনাল প্রিয়ঙ্কার। বিভিন্ন ইভেন্টে প্রিয়াঙ্কার পোশাক নিয়ে জোর আলোচনা। ফোর্বসের সেরা ১০০ পাওয়ারফুল মহিলাদের মধ্যে জায়গা করে নিলেন তিনি। পাশাপাশি হলেন এশিয়ার সেক্সিয়েস্ট মহিলাও।

[আরও পড়ুন:ক্রিসমাস সেলিব্রেশনে ব্যস্ত রণবীর, করিশ্মা, করিনারা, লাইমলাইট ছিনিয়ে নিল তৈমুর ]

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন

দীপিকা পাড়ুকোন এ বছর পা রাখলেন হলিউডে ছবি অ্যাকশন ফিল্ম ট্রিপল এক্স- রিটার্ন অফ জান্ডার কেজ ছবি দিয়ে। পাশাপাশি বেশ কিছু অ্যাওয়ার্ড শ্যোতে নমিনেশনও পান দীপিকা। প্রিয়াঙ্কা চোপড়াকে সরিয়ে দিয়ে এই মুহূর্তে বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী। দীপিকাও বিভিন্ন হলিউডি ছবি-র অনুষ্ঠানে হট অ্যান্ড হ্যাপেনিং হলেন বলিউডি এই ডিভা। এছাড়াও এ বছরের সবচেয়ে বড় বিতর্কের কেন্দ্রেও রইলেন তিনি। সঞ্জয় লীলা বনশালির পদ্মাবতীর লুকে পুরো ইন্টারনেটে আগুন ধরিয়ে দেন। শুধু এটাই নয়, পাশাপাশি এই ছবি নিয়ে সবচেয়ে বড় বলিউড বিতর্ক তৈরি হল। রাণী পদ্মিনী ও আলাউদ্দিন খিলজির সম্পর্ক নিয়ে কোনওরকম কিছু ছেলেখেলা করা চলবে না এমনটাই বলে দেন ফতোয়াধারীরা। যারা জেরে নির্ধারিত ডিসেম্বরের ১ তারিখ রিলিজ হয়নি পদ্মাবতী -র। দীপিকাকে নিয়ে নানারকম ফতোয়া জারি হয়, কেউ বলে দীপিকার মাথা কেটে নেওয়া হবে। দীপিকার বাড়িতে জারি হয় বিশেষ নিরাপত্তা।

[আরও পড়ুন:হিট- ফ্লপের ইঁদুর দৌড় থেকে দূরে বলিউডের কয়েকটি অভিনয় , যা মন ছুঁয়ে গেল]

সঞ্জয় লীলা বনশালি

সঞ্জয় লীলা বনশালি

জয়পুরে জানুয়ারি মাসে শ্যুটিং চলছিল পদ্মাবতীর। সেখানেই সেটে হামলা চালায় কার্নি সেনা। তাঁদের দাবি ছিল পদ্মাবতী ছবিতে চরিত্রকে বিকৃত করা হয়েছে। ৬ মার্চ ২০১৭ চিতোর দুর্গে শ্যুটিং চলাকালীন ফের হামলা। ভেঙে পড়ে সেট। এরপরেও বারেবারে আক্রমণ করা হয়েছে পদ্মাবতী ছবি তৈরির কাজকে। শারীরিক নিগ্রহের শিকার হতে হয়েছে সঞ্জয় লীলা বনশালিকে। তবুও নিজের স্বপ্নের প্রোজেক্টকে বাদ দেননি। নিজের লড়াই চালিয়ে গেছেন। তবে এখনও লড়াই চলছে। নিজের মেরুদন্ড সোজা রেখে নিজের সৃষ্টিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।

বিদ্যা বালন

বিদ্যা বালন

জাত অভিনেত্রী বিদ্যা বালন তাঁকে কিনা প্রশ্ন বাণে বিঁধতে চেয়েছিলেন জনৈক সাংবাদিক। তাঁর দিকে উড়ে এসেছিল প্রশ্ন কবে হবেন রোগা, আর করবেন গ্ল্যামারাস রোল। নিজের রাগ চড়তে না দিয়ে তিনি প্রশ্নকর্তাকে নিজের সীমা বুঝিয়ে দেন। বলে দেন, 'নিজের সীমায় থাকুন ও মানসিকতা বদল করুন। ' পাশাপশি বিদ্যা এও বলে দেন তিনি যে ধরণের রোলে অভিনয় করছেন তা নিয়ে তিনি খুশি। পাশাপাশি বক্স অফিসে তাঁর অভিনীত তুমাহরি সুলু কামাল করে দেন।

কঙ্গনা রানাওয়াত

কঙ্গনা রানাওয়াত

বিতর্ক ও পারফরম্যান্স নিয়ে একসঙ্গে এগোলেন কঙ্গনা রানাওয়ত। বলিউডে সেক্স সিম্বল, স্টাইল আইকন এই সব উপাধি তাঁর নামের সঙ্গে যুক্ত। কুইন ছবিতে অভিনয়ের পর তাঁর অভিনয় দক্ষতাকে সকলে কুর্নিশ করেছেন। তবে এ বছর আপ কী আদালতে বেশ কিছু বিতর্কিত মন্তব্য করে ইন্টারনেটে ভাইরাল হয়ে যান কঙ্গনা। ঋত্বিক রোশনের সঙ্গে তাঁর সম্পর্ক, নিয়ে ক্যামেরার সামনে মুখ খোলেন তিনি। কখনো কান্নাতেই ভেঙে পড়নে। ভারতীয় চলচ্চিত্র ইতিহাসে এই প্রথম কোনও প্রথম সারির তারকা আরেক তারকাকে নিয়ে এভাবে নিজের সাহসী মন্তব্য সর্বসমক্ষে করার সাহস দেখান।

করিনা কাপুর

করিনা কাপুর

নতুন মা বেবো ফের একবার দুনিয়াকে চমক দিলেন। নিজের মাতৃত্বকালীন সমস্ত ফ্যাট ঝরিয়ে দুনিয়ার সামনে ফের হাজির করলেন সুপার সেক্সি করিনা কাপুরকে। ৩৬ বছরের বলিউডের বেগম ১৮ কেজি ওজন ঝড়িয়ে বাকরুদ্ধ করে দিলেন সকলকে। 'বীর দি ওয়েডিং'- ছবির জন্য এখন জোরকদমে ব্যস্ত মা করিনা।

রোহিত শেটি

রোহিত শেটি

২০১৭ -র বলিউডি সব ছবিকে ধরাশায়ী করে টেক্কা গোলমাল এগেইনের। বক্সঅফিসে ২০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে এই ছবি। এই সময়েই রিলিজ করেছিল আরও একটি হেভিওয়েট ছবি সিক্রেট সুপারস্টার। কিন্তু লড়াই থেকে পিছু হঠেননি তিনি। আর তাঁর এই সাহসিকতার জেরেই এ বছরের বক্স অফিসে কাঁপান রোহিত শেটি।

টুইঙ্কল খান্না

টুইঙ্কল খান্না

প্যাডম্যান ছবি-র প্রোডিউসার টুইঙ্কল খান্না। নিয়ে তাঁর বিতর্কিত টুইট শোরগোল ফেলেছিল নেট দুনিয়ায়। পাশাপাশি ব্লগ লিখিয়ে হিসেবেও এবার নাম করে নিলেন তিনি। তিনি যেভাবে নতুন দৃষ্টিকোণ দিয়ে সবকিছু দেখছেন তা নিয়ে ইন্টারনেটে আলোড়ন।

বীরুষ্কা

বীরুষ্কা

অনুষ্কা এবছর বিরাটকে পার্টনার করে বছর শেষের সব লাইমলাইট ছিনিয়ে নিলেন। তাঁদের বিয়ে, বছরের সেরা বিয়ে হয়ে উঠল। ইন্টারনেটে সব রেকর্ড নতুন করে যেন তৈরি হল এই জুটির বিয়ে নিয়ে। বলিউড ও বাইশ গজের জুটি তাই বছর শেষে ভাইরাল ইন্টারনেটে।

English summary
2018 is knocking at the door, now know 9 powerful bollywood celebrity who rock internet

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.