• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দশেরার আগেই দেখে নিন পর্দায় অভিনয় করা রাবণদের, যাঁরা মন জয় করেছেন দর্শকদের

Google Oneindia Bengali News

আগামী ৫ অক্টোবর দেশজুড়ে পালন হবে দশেরা। যেখানে দশ মাথার রাবণকে পুড়িয়ে অশুভর ওপর শুভ শক্তির জয় ঘোষণা করা হবে। ভালো বনাম মন্দ, ভুল বনাম ঠিক এই যুদ্ধ সর্বদাই বড় করে পালন করা হয়। ভগবান রামের লঙ্কেশ্বর রাবণকে পরাজিত করে মন্দের ওপর ভালোর জয়কে আমরা দশেরা হিসাবে পালন করি। বড়পর্দায় অনেকেই রয়েছেন যাঁরা দৈত্যরাজ রাবণের ভূমিকায় অভিনয় করেছেন অথবা লঙ্কেশ্বরের মনস্তত্ত্বের ওপর ভিত্তি করে সেই চরিত্রে অভিনয় করেছেন। দেখে নিন সেই সব অভিনেতাদের যাঁরা দৈত্যরাজ রাবণের ভূমিকায় অভিনয় করেছিলেন।

অরবিন্দ ত্রিবেদী

অরবিন্দ ত্রিবেদী

আমরা আমাদের তালিকা শুরু করব তাঁকে দিয়ে যিনি রাবণের ভূমিকায় অভিনয় করে দারুণভাবে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। রামানন্দ সাগরের টেলিভিশন সিরিজ রামায়ণে লঙ্কেশ্বর রাজা রাবণের ভূমিকায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন বর্য়ীয়ান অভিনেতা অরবিন্দ ত্রিবেদী। পর্দায় সেরা রাবণ চরিত্র এখনও পর্যন্ত অরবিন্দ ত্রিবেদীকেই মানা হয়।

অমরিশ পুরী

অমরিশ পুরী

দ্বিতীয় সেরা রাবণ হিসাবে তালিকায় রয়েছে প্রয়াত বর্ষীয়ান অভিনেতা অমরীশ পুরী। প্রয়াত প্রবীণ, জনপ্রিয় অভিনেতা অমরীশ পুরী হুগো সাকোর অ্যানিমেটেড ফিচার ফিল্ম রামায়ণ (১৯৯৩) এর হিন্দি সংস্করণের জন্য শয়তান রাজ রাবণ হিসাবে কণ্ঠ দিয়েছিলেন।

অভিষেক বচ্চন

অভিষেক বচ্চন

পরিচালক মণি রত্নমের রাবণ সিনেমায় অভিষেক বচ্চনের কাছে আধুনিক যুগের রাবণ বীরা চরিত্র বেশ চ্যালেঞ্জের ছিল। ২০১০ সালের এই সিনেমাটি ছিল ভারতীয় মহাকাব্যের আধুনিক যুগের রূপান্তর, যেখানে জুনিয়র বচ্চন নতুন যুগের অশুভ শক্তির চরিত্রে অভিনয় করতে সফল হয়েছিলেন। তবে অভিষেক বচ্চনকে পরে তামিল সুপারস্টার বিক্রমের সঙ্গে পার্থক্য করা হয়, যিনি রাবণ সিনেমার তামিল ভার্সানে বীরার চরিত্রে অভিনয় করেছিলেন।

অর্জুন রামপাল

অর্জুন রামপাল

রা.‌ওয়ান সিনেমায় অর্জুন রামপাল গেমসের রাবণ চরিত্রে অভিনয় করেন। ভিডিও গেমস থেকে অবিনশ্বর এক অশুভ শক্তি বেরিয়ে আসে বাস্তব জগতে, যার লক্ষ্য নিজের বিরোধীকে মেরে দিয়ে দোটা দুনিয়ায় অশুভতা ছড়িয়ে দেবে। এই রাবণ ছিল বেশ অনন্য ও মনোরঞ্জনমূলক। শাহরুখ খানকে বেশ কড়া চ্যালেঞ্জের মুখে ফেলেছিলেন অর্জুন রামপাল।

সইফ আলি খান

সইফ আলি খান

আদিপুরুষ টিজারে সইফ আলি খানকে রাবণ চরিত্রে দেখার পর, এটা মনে হয়েছে যে সইফের চেয়ে ভালো নেতিবাচক চরিত্রের ধাঁচে নিজেকে কেউ ফেলতে পারবে না। অভিনেতা সর্বদা নেতিবাচক চরিত্রে অভিনয় করেছেন এবং আমরা আদিপুরুষের সঙ্গেও এটি আশা করতে পারি। কিন্তু দুঃখের বিষয়, ভিএফএক্সের কৃত্রিম স্তর সহ সইফের প্রাথমিক চেহারা আমাদের হতাশ করেছে।

English summary
Bollywood actors who have played the role of Raavan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X