• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

প্রথম ঝলকেই সমস্যায় আদিপুরুষ, সিনেমা মুক্তির ওপর নিষেধাজ্ঞা দাবী করলেন অযোধ্যার পুরোহিত

Google Oneindia Bengali News

ওম রাউত পরিচালিত আদিপুরুষ বহু-প্রতীক্ষিত একটি সিনেমা। যেদিন থেকে এই সিনেমার ঘোষণা হয়েছে, ভক্তরা এই সিনেমার অপেক্ষা সেইদিন থেকে করছেন। এই সিনেমায় শ্রী রামের ভূমিকায় দেখা যাবে দক্ষিণী সুপারস্টার প্রভাসকে এবং সীতার চরিত্রে অভিনয় করবেন কৃতী শ্যানন। রাবণের ভূমিকায় দেখা যাবে সইফ আলি খানকে। দীর্ঘ প্রতীক্ষার পর এই সিনেমার টিজার মুক্তি পায় ২ অক্টোবর অযোধ্যায়। আর এই টিজার মুক্তির পরই এই সিনেমা নিয়ে বড়সড় বিতর্কের সৃষ্টি হয়। ওম রাউতের সিনেমায় সইফ আলি কানের রাবণ অবতার নিয়েই প্রধানত সমস্যা দেখা দিয়েছে।

প্রথম ঝলকেই সমস্যায় আদিপুরুষ

সইফ আলি খান, প্রভাস, কৃতি শ্যানন, সানি সিং ও প্রভাস অভিনীত আদিপুরুষ-এর টিজার ব্যাপকভাবে সমালোচনার মুখে পড়ে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যম অনুযায়ী, বুধবার অযোধ্যার রাম মন্দিরের প্রধান পুরোহিত সত্যেন্দ্রনাথ দাস এই সিনেমার মুক্তির ওপর নিষেধাজ্ঞা জারি করার দাবী করেছেন। এর পিছনে কারণ হিসাবে সত্যেন্দ্রনাথ দাস জানিয়েছেন যে এই সিনেমায় ভগবান হনুমান, রাম ও রাবণের চরিত্রকে ভুলভাবে উপস্থাপনা করা হয়েছে। সত্যেন্দ্রনাথ দাস জানিয়েছে যে সিনেমায় ভগবান রাম ও হনুমানকে ঠিকভাবে চিত্রিত করা হয়নি যেভাবে মহাকাব্যে বর্ণিত হয়েছেন তাঁরা এবং তাই তাঁদের মর্যাদা ক্ষুণ্ণ করা হয়েছে। প্রধান পুরোহিত জানান, এই ছবিতে চরিত্রদের, বিশেষ করে রাবণের সাজ দেখে মনে হচ্ছে না এটা কোনও পুরাণের গল্প। বরং সাজ দেখে মনে হচ্ছে যেন মোঘল আমলের গল্প। সত্যেন্দ্রনাথ দাসের এই অভিযোগের পর বিজেপির সাংসদ ব্রিজ ভূষণ সিং দাবী করেন যে উদ্দেশ্যমূলকভাবে এই ধরনের অভিযোগ তৈরি করা হচ্ছে। তিনি আরও যোগ করেছেন যে সিনেমা বানানো বেআইনি নয় এবং তাঁর মতে মনোযোগ আকর্ষণের জন্য ইচ্ছাকৃতভাবে বিতর্ক সৃষ্টি করা ঠিক নয়।

তবে শুধু রামমন্দিরের প্রধান পুরোহিত নয়, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠকও এ ছবিকে নিষিদ্ধ ঘোষণা করার পক্ষেই। তবে এই নিয়ে এখনও মুখ খোলেনি ছবির টিম। বহু-প্রতীক্ষিত ছবিগুলির মধ্যে আদিপুরুষ একটি যা ২০২৩ সালের ১২ জানুয়ারি মুক্তি পেতে চলেছে। এই টিজারের হিন্দি ভার্সনকে এখনও পর্যন্ত ১৪ লক্ষ জন পছন্দ করেছেন। ওম রাউতের শেষ ব্লকবাস্টার ছবি তানহাজি:‌ দ্য আনসাঙ্গ ওয়ারিয়র-এর পর থেকেই তিনি এই সিনেমার ওপর কাজ শুরু করে দেন।

আদিপুরুষের পর প্রভাসকে দেখা যাবে প্রশান্ত নীলের সালার-এ, নাগ অশ্বিনী ও সন্দীপ রেড্ডির সিনেমাতেও দেখা যাবে প্রভাসকে। অন্যদিকে আদিপুরুষ ছাড়াও কৃতী শ্যাননের হাতে রয়েছে দারুণ কিছু সিনেমা। বরুণ ধাওয়ানের সঙ্গে অভিনেত্রীকে ভেড়িয়া সিনেমায় দেখা যাবে।

English summary
Kriti Sanon, Saif Ali Khan, Prabhas starrer Adipurush ran into trouble after its teaser release
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X