• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IRCTC-এর সঙ্গে যুক্ত হয়ে মাসে ৮০ হাজার টাকা রোজগারের সুযোগ! এখনই ক্লিক করুন

  • |
Google Oneindia Bengali News

Business Idea: যদি আপনি ব্যবসা শুরু করতে চান তাহলে আপনার জন্যে কাজের খবর। অসাধারণ ব্যবসায়িক আইডিয়া এই প্রতিবেদনে তুলে ধরা হল। যেখানে শুরু থেকেই লাভের মুখ দেখা যাবে। ফলে এই মুহূর্তে নিশ্চিন্তে ব্যবসা করার বেস্ট আইডিয়া এটাই। এতে মোটা অঙ্কের রোজগার রয়েছে। সব থেকে বড় ব্যাপার হল এটি ভারতীয় রেলের সঙ্গে যুক্ত। ফলে জালিয়াতি কিংবা টাকা খোয়া যাওয়ার সম্ভাবনা খুবই কম। কীভাবে এই ব্যবসা শুরু করবেন রইল বিস্তারিত-

৮০ হাজার টাকা পর্যন্ত রোজগারের সুবিধা-

৮০ হাজার টাকা পর্যন্ত রোজগারের সুবিধা-

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন অর্থাৎ আইআরসিটিসি হল রেলওয়ের একটি পরিষেবা। এর সাহায্যেই ট্রেনের টিকিট বুকিং করা থেকে শুরু করে একাধিক সুবিধা পাওয়া যায়। এবার IRCTC-এর মাধ্যমে মোটা অঙ্কের টাকা প্রত্যেক মাসে রোজগারের সুবিধা। এজন্যে আপনাকে কোথাও যেতে হবে না। একেবারে ঘরে বসেই রোজগার অরা সম্ভব। এর জন্য আপনাকে শুধু একজন টিকিট এজেন্ট হতে হবে। বিনিময়ে আপনি প্রতি মাসে ৮0 হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

IRCTC এজেন্ট হতে হবে একজন-

IRCTC এজেন্ট হতে হবে একজন-

রেলওয়ে কাউন্টারে ক্লার্করা যেমন টিকিট কাটে, তেমনি আপনাকেও যাত্রীদের টিকিট কাটতে হবে। অনলাইনে টিকিট কাটতে প্রথমে আপনাকে IRCTC ওয়েবসাইটে গিয়ে এজেন্ট হওয়ার জন্য আবেদন করতে হবে। আর এরপরেই অনুমোদিত টিকিট বুকিং এজেন্ট তৈরি হয়ে যাবেন। আর একেবারে ঘরে বসে খুব সহজেই টাকা কাটতে পারবেন। আপনি যদি IRCTC-এর অনুমোদিত টিকিট বুকিং এজেন্ট হন, তাহলে আপনি সব ধরনের ট্রেনের টিকিট বুক করতে পারবেন। এর মধ্যে তৎকাল, RAC-এর মতো টিকিটও রয়েছে। টিকিট বুকিং করলে এজেন্টরা IRCTC থেকে উল্লেখযোগ্য কমিশন পান।

মোটা অঙ্কের রোজগার এমন হবে-

মোটা অঙ্কের রোজগার এমন হবে-

আপনি যদি এজেন্ট হিসাবে কোনও টিকিট বুকিং করেন তাহলে নন এসির ক্ষেত্রে প্রতি টিকিটে ২০ টাকা এবং এসি ক্লাসের জন্য ৪০ টাকা পর্যন্ত কমিশন আইআরসিটিসির থেকে পাওয়া যায়। এ ছাড়া টিকিটের মূল্যের এক শতাংশও এজেন্টকে দেওয়া হয়। অনেকেই এজেন্ট হিসাবে কাজ করে মোটা অঙ্কের রোজগার এভাবেই করছেন।

কোনও টাকা জমা দিতে হয়?

কোনও টাকা জমা দিতে হয়?

IRCTC-এর এজেন্ট হওয়ার জন্য কিছু ফি দিতে হবে। এক বছরের জন্যে এজেন্ট হিসাবে কাজ করলে IRCTC-কে 3999 টাকা দিতে হয়। আপনি যদি দুই বছরের জন্য এজেন্ট হতে চান, তাহলে আপনাকে 6999 টাকা দিতে হবে। এ ছাড়া এজেন্ট হিসেবে মাসে ১০০ টি টিকিট বুক করার জন্য প্রতি টিকিটে ১০ টাকা ফি দিতে হবে, যেখানে এক মাসে 101 থেকে 300 টি টিকিট বুক করার জন্য প্রতি টিকিটে 8 টাকা এবং মাসে 300 টির বেশি টিকিট বুক করার জন্য প্রতি টিকিটে 5 টাকা দিতে হবে।

আনলিমিটেড টিকিং বুকিং করতে পারবেন

আনলিমিটেড টিকিং বুকিং করতে পারবেন

বলে রাখা প্রয়োজন, IRCTC-এর এজেন্ট হিসাবে কাজ করার দারুন একটি সুবিধা রয়েছে। এতে টিকিট বুকিং করার কোনও সীমা নেই। আপনি এক মাসে যত খুশি টিকিট বুক করতে পারবেন। এছাড়াও, 15 মিনিটের মধ্যে তত্কাল টিকিট বুক করার বিকল্পও রয়েছে। শুধু তাই নয়, আপনি এজেন্ট হয়ে ট্রেন ছাড়াও এয়ার টিকিট বুক করতে পারেন।

অমবস্যার সকালে স্নান সেরে নকুলদানা হাতে জেলেই কালীর আরাধনা অনুব্রতরঅমবস্যার সকালে স্নান সেরে নকুলদানা হাতে জেলেই কালীর আরাধনা অনুব্রতর

English summary
You can earn 80,000 monthly by starting business with IRCTC details story bengali
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X