আর বাড়বে না গ্যাস সিলিন্ডারের দাম, ক্ষোভের জেরে সিদ্ধান্ত বাতিল কেন্দ্রের

  • Posted By:
Subscribe to Oneindia News

জনতার ক্ষোভ অনেকদিন ধরেই পুঞ্জীভূত হচ্ছিল। প্রতিমাসে তাই সিলিন্ডার প্রতি চার টাকা করে দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করল কেন্দ্রের মোদী সরকার। সিলিন্ডারে ভর্তুকি কমিয়ে আনতে প্রতি মাসে ৪ টাকা করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আর বাড়বে না গ্যাস সিলিন্ডারের দাম

যদিও গত অক্টোবর মাস থেকেই এই সিদ্ধান্ত থমকে যায়। কারণ প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা মোতাবেক প্রতি ঘরে গ্যাস পৌঁছে দিতে চাইছে মোদী সরকার। এদিকে ফি মাসে চার টাকা করে দাম বাড়ানোর অর্থ জেনে-বুঝে গরিব মানুষের ঘাড়ে আর্থিক বোঝা চাপাতে চাইছে কেন্দ্র। এই নিয়ে জনরোষ পুঞ্জীভূত হতেই নিজেদের সিদ্ধান্ত থেকে সরল কেন্দ্র।

২০১৬ সালের জুলাই মাস থেকে ভর্তুকিযুক্ত সিলিন্ডারে ২ টাকা করে প্রতিমাসে দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয় কেন্দ্র। পরে এইবছরের মে মাস থেকে প্রতি মাসে ৪ টাকা করে দাম বাড়ানো হয়। তবে গত অক্টোবর থেকেই আর গ্যাসের দাম সিলিন্ডার প্রতি বাড়েনি। ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত দাম বাড়ানোর কথা ছিল।

প্রসঙ্গত, সরকারি নিয়মানুযায়ী বছরে পরিবার পিছু ১০ লক্ষ টাকা রোজগার হলে ১২টি পর্যন্ত ভর্তুকিযুক্ত সিলিন্ডার সর্বাধিক নেওয়া যেতে পারে। তার বেশি প্রয়োজন হলে বাজারের দাম অনুযায়ী কিনতে হবে।

English summary
Narendra Modi government ends monthly LPG price hike

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.