• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উৎসবের উপহার: মধ্যরাত থেকে কমল রান্নার গ্যাসের দাম, কোন শহরে কী দাম, একনজরে

  • |
Google Oneindia Bengali News

উৎসবের মরসুমে বড় স্বস্তি এলপিজি গ্রাহকদের। ১ অক্টোবর মধ্যরাত থেকে দেশব্যাপী এলপিজি সিলিন্ডার মূল্য হ্রাস করা হয়েছে। তবে সেটা শুধুমাত্র বাণিজ্যিক সিলিন্ডারের ক্ষেত্রে প্রযোজ্য। কলকাতার ক্ষেত্রে প্রতিটি ১৯ কেজির সিলিন্ডারের মূল্য ৩৬.৫০ টাকা হ্রাস হয়ে দাঁড়িয়েছে ১৯৫৯ টাকা।

কোন শহরে কী দাম

কোন শহরে কী দাম

দেশের তেল বিপণন সংস্থাগুলির দেওয়া তথ্য অনুসারে ১ অক্টোবর মধ্যরাত থেকে দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক সিলিন্ডারের মূল্য২৫.৫০ টাকা দাঁড়িয়েছে ১৮৫৯.৫০ টাকা। মুম্বইতে দাম ৩২.৫০ টাকা কমে হয়েছে ১৮১১.৫০ টাকা। কলকাতায় ৩৬.৫০ টাক দাম কমে দাঁড়িয়েছে ১৯৫৯ টাকা। চেন্নাইতে ৩৫.৫০ টাকা দাম কমে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের মূল্য দাঁড়িয়েছে ২০০৯.৫০ টাকায়।

১ সেপ্টেম্বরেও দম কমেছিল

১ সেপ্টেম্বরেও দম কমেছিল

বাণিজ্যিক এলপিজির দাম কমার নিরিখে এটি হল পরপর দ্বিতীয় মাস। সেপ্টেম্বরের শুরুতে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের দাম ৯১.৫০ টাকা কমার পরে দিল্লিতে দাম দাঁড়িয়েছিল ১৮৮৫ টাকা, কলকাতায় ১৯৯৫.৫০ টাকা, মুম্বইতে ১৮৪৪ টাকা এবং চেন্নাইতে ২০৪৫ টাকা।

 বছরের একেবারে শুরুতেও কমেছিল দাম

বছরের একেবারে শুরুতেও কমেছিল দাম

প্রসঙ্গ ক্রমে উল্লেখ করা প্রয়োজন এই বছরের একেবারে শুরুতে অর্থাৎ ১ জানুয়ারিতেও বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের মূল্য কমেছিল। দিল্লিতে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের মূল্য ১০২.৫০ টাকা দাঁড়িয়েছে ১৯৯৮ টাকায়। মধ্যে অবশ্য বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধি হয়। মে মাসে দিল্লিতে ১৯ কেজির বাণিজ্যিক সিলিন্ডারের মূল্য ছিল ২৩৫৪ টাকা। জুন মাসে তা কমে দাঁড়ায় ২২১৯ টাকায়।

 গার্হস্থ এলপিজির দাম কমেনি

গার্হস্থ এলপিজির দাম কমেনি

তবে এই দফায় গার্হস্থ্য এলপিজি সিলিন্ডারের দাম অবশ্য কমেনি। ১৪.২ কেজির সিলিন্ডারের মূল্য ১০৭৯ টাকা। সাম্প্রতিক সময়ে নতুন নিয়ম করে কেন্দ্রের তরফে জানানো হয়েছে কোনও পরিবার কোনও মাসে ২ টির বেশি সিলিন্ডার বুক করতে পারবেন না। বছরে এর সীমারেখা রাখা হয়েছে ১৫ টি সিলিন্ডার। তবে ব্যতিক্রমীদের ক্ষেত্রে ডিলারের কাছে আবেদন পত্র জমা দিতে হবে।

রাজস্থানে সভায় বিপুল ভিড়েও মাইক এড়ালেন প্রধানমন্ত্রী মোদী, চাইলেন ক্ষমা! কারণটা ঠিক কীরাজস্থানে সভায় বিপুল ভিড়েও মাইক এড়ালেন প্রধানমন্ত্রী মোদী, চাইলেন ক্ষমা! কারণটা ঠিক কী

English summary
Commercial LPG cylinder price has been decreased by Rs 36.50 from midnight 1 October 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X