• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড়সড় স্বস্তির খবর রাজ্যের লক্ষাধিক সরকারি কর্মীদের জন্যে! সরকারের ঘোষণাতে উপকৃত হবেন পেনশনভোগীরাও

Google Oneindia Bengali News

সরকারি কর্মীদের জন্যে বড়সড় সুখবর! মহার্ঘ ভাতা অর্থাৎ ডিএ ঘোষণা করল এই রাজ্য সরকার। সরকারের ঘোষণাতে কয়েক লক্ষ্য সরকারি কর্মী উপকৃত হবেন। শধু তাই নয়, হরিয়ানা সরকারের এই ঘোষণাতে উপকৃত হবেন পেনশন কর্মীরাও। সে রাজ্যের প্রায় কয়েক হাজার পেনশন প্রাপ্রক রয়েছেন। তাঁরা এই ঘোষণাতে উপকৃত হবেন বলে জানা যাচ্ছে।

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি সে রাজ্যের লক্ষাধিক সরকারি কর্মী। করোনা পরিস্থিতিতে সমস্ত ক্ষেত্রে দাম বৃদ্ধি হয়েছে। সেই মতো ডিএ বৃদ্ধির দাবি জানানো হচ্ছিল সরকারি কর্মীদের ইউনিয়নগুলির তরফে। দেরিতে হলেও এই সিদ্ধান্তে খুশি সরকারি কর্মীরা।

ডিএ বৃদ্ধি নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী

ডিএ বৃদ্ধি নিয়ে বৈঠকে মুখ্যমন্ত্রী

করোনা পরিস্থিতিতেও সে রাজ্যেও ডিএ বৃদ্ধি আটকে যায়। সম্প্রতি হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহার লাল খাট্টার এই বিষয়টি নিয়ে বৈঠকে বসেন। বৈঠকে অর্থ দফতরের মন্ত্রী সহ সমস্ত আধিকারিকরা উপস্থিত ছিলেণ। সেখানেই ডিএ বৃদ্ধি নিয়ে বড়সড় সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরেও ডিএ বৃদ্ধির বিষয়ে সরকারি কর্মীদের বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয় সরকারের তরফে। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী এই ডিএ অর্থাৎ মহার্ঘ ভাতা বৃদ্ধি করা হয়েছে। সরকারের এই ঘোষণাতে প্রতি মাসে আরও অতিরিক্ত ২১০ কোটী টাকা খরচ হবে।

২৮ শতাংশ ডিএ বৃদ্ধি

২৮ শতাংশ ডিএ বৃদ্ধি

এতদিন সে রাজ্যের সরকারি কর্মীরা ১৭ শতাংশ হারে ডিএ পেতেন। নয়া এই ঘোষণা অনুযায়ী এবার তা বাড়িয়ে ২৮ শতাংশ করা হয়েছে। ১লা জুলাই থেকেই বর্ধিত মহার্ঘ ভাতার সুবিধা ভোগ করবেন রাজ্যের সরকারি কর্মীরা। বকেয়া মহার্ঘ ভাতাও ধীরে ধীরে মিটিয়ে দেওয়া হবে বলে জানা গিয়েছে।!

কারা উপকৃত হবেন

কারা উপকৃত হবেন

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে ২.৮৫ সরকারি কর্মী উপকৃত হবেন। শুধু তাই নয়, ২.৬২ লক্ষ পেনশনভোগী সে রাজ্যে উওকৃত হবে। এমনটাই সরকারের তরফে জানানো হয়েছে।

ডিএ বৃদ্ধি করেছে সরকার!

ডিএ বৃদ্ধি করেছে সরকার!

গত কয়েকদিন আগেই সরকার বড়সড় ঘোষণা করেছে। করোনার কারণে দীর্ঘ দুবছর ধরে বন্ধ ছিল মহার্ঘ ভাতা বৃদ্ধি। অবশেষে ডিএ বৃদ্ধি করেছে সরকার। এক ধাক্কায় ২৮ শতাংশ ডিএ বৃদ্ধি করা হয়েছে। ১ লা জুলাই ২০২১ সাল থেকেই বর্ধিত এই ডিএ'র সুবিধা পাবেন লক্ষাধিক কেন্দ্রীয় সরকারি কর্মচারী। সুবিধা ভোগ করবেন পেনশনভোগীরাও। তাদেরও পেনশনের টাকা বৃদ্ধি হতে চলেছে কেন্দ্রের এই সিদ্ধান্তে।

কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডবল বোনজা!

কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডবল বোনজা!

দীর্ঘ দুবছর ধরে ডিএ আটকে ছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের। সম্প্রতি সেই মহার্ঘ ভাতা ঘোষণা করা হয়েছে। ফলে বেতন বৃদ্ধি হতে চলেছে সরকারি কর্মীদের। আর এই আনন্দের মধ্যেই আরও এক বড় খবর। ২৭ শোতাংশ করে দেওয়া হয়েছে এই House Rent Allowance। ২০১৭ সালের ৭ জুলাই এক নির্দেশ অনুসারে যখন মহার্ঘ ভাতা ২৫ শতাংশ পেরিয়ে যাবে সেই সময় হাউস রেন্টও রিভাইস করে দেওয়া হবে। ১ লা জুলাই থেকে ডিএর সুবিধা পাবেন কেদ্রিয় সরকারি কর্মীরা। সেই সঙে House Rent Allowance-এর সুবিধাও ভোগ করবেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা।

English summary
Big relief for govt employees, pensioners will also get benefit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X