Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

হাতের আঙুল দেখে এইভাবে জানতে পারেন ব্যাক্তির মানসিকতা

  • Posted By:
Subscribe to Oneindia News

মানুষের শরীরের নানা অঙ্গ প্রত্যঙ্গের গড়ন বলে দিতে পারে কোন মানুষটির মানসিকতা। জ্যোতিষ বিজ্ঞান বলে এক বিশেষ শাস্ত্র মতে হাত, পা, মুখের আদাল বা গড়ন দেখে বলে দেওয়া সম্ভব মানুষটি কেমন প্রকৃতির।

কোনও মহিলা বা ব্যাক্তি সম্পর্কে আপনার কৌতূহল রয়েছে, অথচ তাঁর সম্পর্কে আপনি বিশেষ কিছুই জানতে পারেছেন না। তাহলে জেনে রাখুন আপনাকে সমস্ত তথ্য জানতে সাহায্য করবে ব্যাক্তির হাতের আঙুল।

বৃদ্ধাঙ্গুষ্ঠ ও চারিত্রিক গুণ

বৃদ্ধাঙ্গুষ্ঠ ও চারিত্রিক গুণ

হাতের বৃদ্ধাঙ্গুষ্ঠ আত্মবিশ্বাসের আরেকটি নাম। হাতের তালুতে বৃদ্ধাঙ্গুষ্ঠকে সবচেয়ে বেশি প্রভাবশালী বলে মনে করা হয়।

বৃদ্ধাঙ্গুষ্ঠের আকার

বৃদ্ধাঙ্গুষ্ঠের আকার

বৃদ্ধাঙ্গুষ্ঠের আকার ছোট হলে সেই ব্যাক্তি অত্যন্ত সজজ্ন ও সৎ চরিত্রের মহিলা বা ব্যাক্তি হন বলে মনে করা হয়। তবে এই আকার অস্বাভাবিক বড় হলে সেই ব্যাক্তি একটু চালাক প্রকৃতির মানুষ হন। অন্তত জ্যোতিষ শাস্ত্র তাইই বলে।

কনিষ্ঠ আঙুল

কনিষ্ঠ আঙুল

হাতের সবচেয়ে ছোট আঙুল বা কনিষ্ঠ আঙুলটির নীচের অংশ যদি লম্বাটে গড়নের হয়, তাহলে সেই ব্য়াক্তি কথা বলায় পটু হন। তবে নীচের দিকের এই অংশই যদি মোটা গড়নের হয় তাহলে সেই ব্যাক্তির মধ্যে সুপ্ত যৌন উত্তেজনা থাক বলে মনে করা হয়।

বৃদ্ধাঙ্গুষ্ঠের গড়ন

বৃদ্ধাঙ্গুষ্ঠের গড়ন

ব্যাক্তির হতের বৃদ্ধাঙ্গুষ্ঠের নিম্নভাগ যদি নরম, মাংসল চওড়া হয় তাহলে সেই ব্যাক্তি প্রাণোচ্ছল ও সহজ প্রকৃতির মানুষ। বৃদ্ধাঙ্গুষ্ঠের গোড়ার অংশ যদি শক্ত প্রকৃতির হয়, তাহলে সেই ব্যাক্তির যৌন আবেদন বেশি বলে মনে করা হয়।

অনামিকা

অনামিকা

হাতের তালুতে যে হৃদয় রেখা থাকে(জ্যোতিষ মতে), সেটি যদি অনামিকা পর্যন্ত এগিয়ে যায়, তাহলে সেই ব্যাক্তি বিশ্বাসযোগ্য বলে বিবেচিত হন। পরিবারের কাছে সেই ব্যাক্তি বেশ স্নেহধন্য হন। প্রেমের ক্ষেত্রেও এই দরনের মানুষের ওপর বিশ্বাস রাখা যায়।

English summary
what your finger reveals about your personality .One can know of it through these ways of astrology.
Please Wait while comments are loading...