• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফুটফুটে সুন্দর সন্তান পেতে চান? গর্ভবতী মহিলাদের জন্য বাস্তুমতে কিছু সহজ টিপস একনজরে

Google Oneindia Bengali News

বিবাহিত জীবনে সন্তান গ্রহণ করা সম্পর্কীয় সিদ্ধান্ত একটি বড় দিক। এই সিদ্ধান্ত ঘিরে অনেকেই বিভিন্ন ধরনের মনোভাব রাখেন। এদিকে, বহু মহিলাই গর্ভে সুস্থ সবল সুন্দর সন্তান ধারণ করে তাকে জন্ম দেওয়ার স্বপ্ন দেখেন। এই পরিস্থিতিতে নানান কারণে সন্তানের জন্মের প্রক্রিয়ায় অনেকের ক্ষেত্রেই বহু বাধা আসে। একনজরে দেখে নেওয়া যাক সন্তানের জন্মের প্রক্রিয়া ঘিরে কিছু বাস্তুশাস্ত্র টিপস গর্ভবতী মহিলাদের জন্য।

কেন সন্তানের জন্মে হয়ে যায় কাল বিলম্ব ?

কেন সন্তানের জন্মে হয়ে যায় কাল বিলম্ব ?

বাস্তু রবিবরাজ হিসাবে খ্যাত মঞ্জুশ্রী আহিরো জানিয়েছেন , সন্তানের জন্মের ক্ষেত্রে বেশ কয়েকটি দিক নজরে রাখেন বাস্তুবিদরা। যে বাড়িতে সন্তান লাভে কাল বিলম্ব হয়, সেখানে বাড়িতে কোনও বাস্তু সমস্যা রয়েছে বলে দাবি করা হয়। যদি বাস্তুদোষ সম্পন্ন বাড়িতে একজন গর্ভবতী মহিলা থাকেন ,তাহলে কয়েকটি দিক দেখে নিতে হবে। যেমন বাড়িতে পঞ্চভূমের অবস্থান কেমন রয়েছে তা জেনে নিলে, গর্ভবতী মহিলাকে নেগেটিভ এনার্জি থেকে রক্ষা করা যেতে পারে।

 কোনদিকে শোওয়া উচিত দম্পতির?

কোনদিকে শোওয়া উচিত দম্পতির?

যে দম্পতিরা সন্তান লাভের আশা করছেন, তাঁরা যদি উত্তর পশ্চিম দিকে মুখ করে শোয়ার অভ্যাস করেন, তাহলে ঘরে ফুটফুটে সুন্দর সন্তান লাভ করতে পারেন বলে মত বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞদের। এই উত্তর পশ্চিম দিকে থাকে 'পরজন্য' ফিল্ড। যা বাস্তু মতে বেশ কার্যকরী। এই দিকে মুখ করে শুয়ে পড়লে মাথা ঠান্ডা থাকে, স্থির থাকে।

গর্ভবতী মহিলাদের জন্য টিপস

গর্ভবতী মহিলাদের জন্য টিপস

যখন বাড়িতে গর্ভবতী মহিলা থাকেন, তাঁদের তখন, দক্ষিণ পশ্চিম দিকে মাথা করে শোবার জন্য টিপস দেওয়া হয়। মনে করা হয়, উত্তর পূর্ব দিক থেকে দক্ষিণ পশ্চিম দিকে যদ গর্ভবতী মহিলা মাথা রেখে শোয়ার ব্যবস্থা করেন তাহলে তাতে তাঁর জীবনে স্থিরতা আসবে। ফলে ফুটফুটে, সুন্দর, সুস্থ, স্বাভাবিক সন্তান পেতে বাধা থাকে না।

সূর্যগ্রহণ ও গর্ভবতী মহিলা

সূর্যগ্রহণ ও গর্ভবতী মহিলা

মূলত নেগেটিভ এনার্জি থেকে রক্ষা করতেই সূর্য গ্রহণের সময় গর্ভবতী মহিলাদের বাইরে বের হতে বারণ করা হয়। এছাড়াও বলা হয়, গর্ভবতী মহিলারা যেন সূর্যগ্রহণ না দেখেন। এমনকি চন্দ্র গ্রহণও তাঁদের দেখতে বারণ করা হয়। মূলত, ধরে নেওয়া হয় যে গর্ভে যে সন্তান রয়েছে সে চন্দ্র বা সূর্য সম। ফলে সেই চাঁদ বা সূর্যের গ্রহণ দেখে ফেলা মোটেও ভালো ঘটনা নয় বলে মনে করেন অনেকে।

গর্ভাবস্থায় জটিলতা কাটাতে কী করণীয়?

গর্ভাবস্থায় জটিলতা কাটাতে কী করণীয়?

বাস্তুশাস্ত্রবিদরা বলছেন, ঘরের মাঝে যেন কোনও সিঁড়ি না থাকে। এটি থাকলে , এর জেরে স্বাস্থ্যহানির সম্ভাবনা থাকে গর্ভবতী মহিলাদের। ফলে ঘরের মাঝে যদি সিঁড়ি থাকে, তাহলে তা সরিয়ে অন্যদিকে রাখা ভালো। এতে গর্ভবতী মহিলার শরীরে গর্ভ সংক্রান্ত জটিলতার সৃষ্টি হয়।

 গর্ভবতী মহিলার ঘরে কেমন হবে?

গর্ভবতী মহিলার ঘরে কেমন হবে?

বাস্তু মতে যখন কোনও মহিলা গর্ভবতী হন, তখন তাঁর আশপাশে প্রচুর আলোর সঞ্চার হওয়া প্রয়োজন। আলো ঝলমলে এলাকায় যাতে তিনি থাকতে পারেন তার দিকে বাড়ির লোকজনকে নজর দিতে হবে। ফলে কোনও মতেই ওই মহিলাকে অন্ধকার ঘরে রাখা যাবে না। সেদিকে যেন বাড়ির সদস্যরা নজর দেন, তার বার্তা দিচ্ছেন বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞরা।

 দক্ষিণে থাকবে মাথা

দক্ষিণে থাকবে মাথা

শোয়ার সময় একজন গর্ভবতী মহিলা যেন দক্ষিণ দিকে মাথা রাখেন। আর তাঁর পা থাকতে হবে উত্তর দিকে। এতে তাঁর স্বাস্থ্য ভালো থাকবে বলে মনে করা হয়। এর সঙ্গেই গুরুপূর্ণিমা বা পূর্ণিমাগুলিতে তিনি যেন চাঁদ দেখেন একবার তাও নিশ্চিত করতে হবে। এতে ফুটফুটে সুন্দর সন্তানের জন্ম হয় বলে জানা যায়।

English summary
Vastu tips for Pregnant ladies. Know what are the vastu defects in way of conceiving a child.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X