ঠাকুর ঘর কেমনভাবে সাজালে বাড়বে ধনসম্পত্তি, ফিরবে শান্তি,জানুন

Subscribe to Oneindia News

প্রতিটি মানুষই চান তাঁর জীবনে আসুখ সুখ শান্তি। অকারণে অযথা অশান্তি কেউই পছন্দ করেন না। আর গৃহস্থে শান্তি ফেরানোর জন্য অনেকই অনেক উপায়ের সাহায্য নেন। তবে বাস্তুশাস্ত্র বলছে, বাড়ির ঠাকুর ঘরটিতে যদি সঠিকভাবে সাজিয়ে রাখা যায়,তাহলে যেকোনও বিপদ থেকেই মুক্তি পাওয়া সম্ভব। দেখে নেওয়া যাক কীভাবে ঠাকুরঘর সাজালে তা গৃহস্থের সকলকে সুখে শান্তিতে রাখতে পারে।

[আরও পড়ুন:ডিপ্রেশন কাটাতে 'নুন' এর গুরুত্ব প্রবল, এর ব্যবহার সম্পর্কে যা বলছে বাস্তুশাস্ত্র]

[আরও পড়ুন:ব্লাড গ্রুপ দেখে বোঝা যায় ব্যক্তির চরিত্র! উপায় জানাচ্ছে এই বিশেষ শাস্ত্র]

কোথায় থাকবে ঠাকুরঘর

কোথায় থাকবে ঠাকুরঘর

বড়ির উত্তর বা পূর্ব কিংবা উত্তরপূর্ব দিকে রাখুন পূজার ঘরটিকে। সেখানেই স্থাপনা করুন মঙ্গলঘট। পূজা করার সময় যাতে আপনি পূর্ব দিকে মুখ করে বসতে পারেন, সেই ব্য়বস্থা রাখুন। বাস্তুশাস্ত্র বলছে এতে আপনার বহু সমস্যা কেটে যাবে।

কেমন হবে মূর্তির আকার?

কেমন হবে মূর্তির আকার?

ঠাকুর ঘরে মূর্তির আকার বেশি বড় না রাখাই ভালো। এমনই দাবি বাস্তুশাস্ত্র বিশেষজ্ঞদের। শাস্ত্র মতে ঠাকুর ঘরে রাখা ৯ থেকে ২ ইঞ্চির হওয়ার শুভফল দায়ক।

কেমন হবে ঠাকুর ঘর?

কেমন হবে ঠাকুর ঘর?

ঠাকুরঘরটিতে যেখানে মূর্তি রাখা হবে , তার ওপর যেন কোনও রকমের তাক বা কোনও সেল্ফ না থাকে। তাহলে তা গৃহস্থের পক্ষে খুব একটা ভালো হয় না।

বেডরুম ও পূজার ঘর

বেডরুম ও পূজার ঘর

শোওয়ার ঘরে কিছুতেই রাখা যাবে না ঠাকুর দেবতার মূর্তি। সেখানে বা শোওয়ার ঘরের আশপাশেও প্রতিষ্ঠা করা যাবে না ঠাকুর। এমনই জানাচ্ছে বাস্তুশাস্ত্র।

ঠাকুর ঘর ও জলের ব্যবহার

ঠাকুর ঘর ও জলের ব্যবহার

ঠাকুর ঘরে ঢোকবার সময়ে যেন অতি অবশ্যই হাত ও পা ধুয়ে ঢোকা হয়। বাস্তুশাস্ত্র বলছে ,এই নিয়মটি পালনের পাশাপাশি ঠাকুর ঘরে তামারপাত্রে জল রাখাো আবশ্যিক বাড়ির শান্তি ফেরাতে।

কোথায় রাখতে হবে ল্যাম্প?

কোথায় রাখতে হবে ল্যাম্প?

ঠাকুর ঘরে দক্ষিণপূর্ব দিকে রাখতে হবে পূজার ঘরের ল্যাম্প গুলি। কোনও প্রদীপ হোক বা আলো জতীয় কিছু থাকলে তা ঠাকুর ঘরের দক্ষিণ পূর্ব দিকে রাখতে হবে। এমনই মত বাস্তুশাস্ত্রবিদদের।

English summary
How to decorate Pooja room in House according to Vastu shastra

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.