দুর্ভাগ্য কাটানোর কয়েকটি ঘরোয়া টোটকা, উন্নতি হবে অর্থভাগ্যের

Subscribe to Oneindia News

খারাপ সময়ে কিছুতেই কাটতে চায়না। আর সময়কে ঠিকঠাক ব্যবহার করতে না পারলে সমস্যা আরও বাড়তে থাকে। মনে হয় নিজের থেকে বেশি দুর্ভাগা বোধ হয় আর কেউ নেই! এম পরিস্থিতি সকলের জীবনেই আসে। তবে সেই পরিস্থিতিকে কাটিয়ে নিয়ে কয়েকটি পদ্ধতি অবলম্বন করেলই সমস্যা কেটে যায়। দেখে নেওয়া যাক জ্যোতিষ ও বাস্তু মতে কী কী করলে দুর্ভাগ্য দূর করে সৌভাগ্য লাভ করা যায়। কোনও কাজে যাতে বাঁধা না আসে তার জন্য কী করা উচিত জেনে নেওয়া যাক।

পুরাণ মতে অশ্বত্থ গাছ সবসময়ই শুভ প্রতীক। অশ্বত্থ পাতা নিয়ে তা গঙ্গা জলে ধুয়ে তা ব্যাগে রাখুন। শুকিয়ে গেলে আর একটি সতেজ পাতা এনে মানিব্যাগে রাখবেন। এভাবে তা পাল্টাতে থাকবেন। ফল পাবেন।

মানিব্যাগে যা রাখবেন

মানিব্যাগে যা রাখবেন

২১টি চালের দানা ছোট কাগজে মুড়ে মানিব্যাগে রাখুন। এতে বাজে খরচ সব কম হবে। দেবী লক্ষ্মীকেও আরাধনার সময়ে শস্য দিন। এতে শ্রীবৃদ্ধি হবে।

[আরও পড়ুন:কোন দুটি রাশির জাতকরা জুটি বাঁধলে বন্ধুত্ব ভাঙতে পারা যায় না! জেনে নিন]

নজর লাগা খেকে বাঁচতে যা করবেন

নজর লাগা খেকে বাঁচতে যা করবেন

বাড়ির কোনও বাচ্চা যদি ক্রমাগতই অসুস্থতায় ভোগে , তাহলে বাস্তুশাস্ত্রবিদরা বলছেন এর নেপথ্যে কারোর 'কু-নজর' লাগতে পারে। এর জন্য় ৩ টি সবুজ পাতি লেবু বাড়ির বিভিন্ন কোণে রেখে দিতে হবে। তারপর লেবু শুকিয়ে গেলে অনেক দূরের কোথাও ফেলে দেওয়ার পরামর্শ দিচ্ছেন বাস্তুবিদরা।
ঘরে সম্পত্তি বাড়াতে গৃহস্থে ধন সম্পত্তি বাড়াতে একটি সেরামিকের পাত্রে চাল রেখে তার সঙ্গে ৯ টি লেবু রেখে দেওয়ার পরামর্শ বাস্তুশাস্ত্রবিদদের। এতে বাড়িতে যা রোজগার হয় ,তা থেকে আয়ের পরিমাণ আরও বাড়বে বলে দাবি তাঁদের।

[আরও পড়ুন:জন্ম তারিখ বলে দেয় ব্যক্তির চরিত্র! জেনে নিন ১ সংখ্যায় বৈশিষ্ট এই সহজ উপায়ে]

তুলসীর ব্যবহার

তুলসীর ব্যবহার

তুলসী গাছ যেকোনও বাড়িতেই সুখ স্বাচ্ছ্ন্দ্য বাড়িয়ে দেয়। বিপদ আসলেও, তা সহজে সেই গৃহস্থে পৌঁছতে পারে না, যেখানে তুলসী গাছ থাকে। অন্তত এমনই কথা বলছেন বাস্তুশাস্ত্রবিদরা। বাড়ির, উত্তর , উত্তর পূর্ব বা পূর্ব দিক তুলসী গাছ লাগানোর আদর্শ জায়গা।

মানিপ্ল্যান্ট

মানিপ্ল্যান্ট

মানিপ্ল্যান্ট সবাই বলেন , ঘরের পক্ষে শুভ। তবে সঠিক দিশায় যদি মানিপ্ল্যান্ট না বসানো হয়, তাহলেই ঘটে যায় চরম বিপত্তি। বাড়ির উত্তর ও পূর্ব দিকে মানিপ্ল্যান্ট বসানো ভালো।

বাড়িতে রাখুন লেবু গাছ

বাড়িতে রাখুন লেবু গাছ

বাড়িতে লেবু গাছ রাখা বেশ ভালো। এমনই দাবি বাস্তুশাস্ত্রবিদদের। এতে বাড়ির ভিতরে কোনও খারাপ প্রভাব পড়ে না বলে দাবি বাস্তুশাস্ত্রবিদদের।

English summary
Things that helps to increase money and removes bad luck.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.