• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভুলেও সকালে করবেন না এইসব কাজ, নাহলে নষ্ট হবে সারা দিন

Google Oneindia Bengali News

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, দিনের সবথেকে পবিত্র সময় বলে মনে করা হয় সকালবেলাকে। পুরাণ ও জ্যোতিষ মতে সকল জাতক জাতিকাদের সকালে উঠে কিছু ভালো কাজ করে তবেই দিনের শুভ সূচনা করা উচিত। যেমন, ঈশ্বরকে দেখা, তাঁকে প্রণাম করা, তাঁর হাতের তালু দেখা ইত্যাদি। বলা হয়ে থাকে যে সকালে করা এইসব সামান্য উপায় যে কোনও ব্যক্তিকে সারাদিন ভালোভাবে চলার জন্য ইতিবাচক শক্তি দেয়। এছাড়াও সারাদিন মনকে সতেজ রাখে। তাই জ্যোতিষ শাস্ত্রে সকালের এইসব উপায় করার উপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

সকালের কাজের গুরুত্ব

সকালের কাজের গুরুত্ব

প্রতিদিন সকাল বেলা ঘুম থেকে ওঠার পর কী কী কাজ করা উচিত এবং কী করা উচিত নয়, এই বিষয়গুলো স্পষ্টভাবে বলা হয়েছে জ্যোতিষ শাস্ত্র। সেই সঙ্গে বিশ্লেষণ করা হয়েছে এসবের গুরুত্বও। সকালবেলা পবিত্র মনে এইসব কাজ করলে সারাদিন ভালো কাটে বলে বিশ্বাস করা হয়। তাই এই সামান্য বিষয়গুলো যদি খেয়াল না করা হয়, বা একেবারেই উপেক্ষা করা হয়, তাহলে এগুলো যে কোনও মানুষের সারাদিন নষ্ট করে দিতে পারে। জেনে নেওয়া যাক ব্রহ্ম মুহুর্তে উঠে কোন কাজগুলো করা উচিত এবং কী এড়িয়ে চলা উচিত।

 সকালে আয়না দেখা

সকালে আয়না দেখা

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, মনে করা হয় যে কোনও ব্যক্তির সকালে চোখ খোলার সাথে সাথে আয়নার দিকে তাকানো উচিত নয়। আপনার মুখ দেখা অশুভ বলে মনে করা হয়। এছাড়াও, যেখানে ঘুমান সেখানে বন্য প্রাণীর ছবি থাকা উচিত নয়। চোখ খোলার সঙ্গে সঙ্গে বন্য জীবজন্তু দেখা মোটেই শুভ বলে মনে করা হয় না। এটি ব্যক্তির মধ্যে নেতিবাচকতা নিয়ে আসে। এছাড়াও, এতে সারাদিনে বিভিন্ন কারনে একাধিক ব্যক্তির সঙ্গে বিবাদ হওয়ার সম্ভাবনা বাড়ে।

সকালে ছায়া দেখা

সকালে ছায়া দেখা

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী, মনে করা হয় যে সকালে নিজের ছায়াও দেখা উচিত নয়। যদি একজন ব্যক্তিকে এটি করতে হয় তবে তারা অজানা ভয় এবং মানসিক চাপের শিকার হতে পারে। তাই ভুল করেও সকালে ঘুম থেকে উঠে এই ভুলগুলো করবেন না। সকালে চোখ খুললে প্রথমেই আল্লাহকে স্মরণ করুন। তাদের হাত জোড় করে সালাম করুন। এর পরে, আপনার উভয় হাতের তালু দর্শন করুন। হাতের তালুর দিকে তাকিয়ে এই মন্ত্রটি জপ করুন।

 সকালে মন্ত্র জপ

সকালে মন্ত্র জপ

'করগ্রে বাসতে লক্ষ্মী, কর মধ্য সরস্বতী।

কর মুলে তু গোবিন্দঃ, প্রভাতে কর দর্শনম।'

জ্যোতিষ শাস্ত্র ও পৌরাণিক মতে, প্রতিদিন সকালবেলা এই মন্ত্রটি জপ করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। শাস্ত্রে বলা আছে যে হাতের অগ্রভাগে দেবী লক্ষ্মী, মাঝখানে সরস্বতী এবং মূলে ভগবান বিষ্ণু বিরাজ করেন। তাই হাতের তালুর উপরে সকালের দৃষ্টিকে শুভ বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করা হয় যে সকালে ঘুম থেকে ওঠার পরে, কিছু ভুল পাপী গ্রহ রাহুকে শক্তি দেয় এবং সেগুলি ব্যক্তিকে সারাদিন ধরে বিরক্ত করতে শুরু করে। তাই যারা সকালে ঘুম থেকে উঠেই মাদক সেবন করে তাদের রাহু সমস্যায় ফেলে। এ ধরনের মানুষের জীবন থেকে সমস্যা কখনও কমে না।

(এই সকল তথ্য সম্পূর্ণ জ্যোতিষ শাস্ত্রের উপর নির্ভরশীল)

শুক্র ও রাহুর খারাপ প্রভাব কোন কোন রাশির ওপর পড়বে, জেনে নিন শুক্র ও রাহুর খারাপ প্রভাব কোন কোন রাশির ওপর পড়বে, জেনে নিন

English summary
The grace of God and the blessings of Mother Lakshmi can be obtained only by doing these little deeds every morning. But people should not to do some work in the morning, otherwise the whole day goes bad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X