• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অষ্টমীর দিন এই ভুলগুলি করবেন না, জীবনে আসতে পারে আর্থিক সঙ্কট

  • |
Google Oneindia Bengali News

আজ মহাঅষ্টমী। জ্যোতিষশাস্ত্রে মহাঅষ্টমীর একটি বিশেষ তাৎপর্য রয়েছে। হিন্দু ধর্মে এই অষ্টমীর দিনকে দুর্গাঅষ্টমীও বলা হয়। এই অষ্টমীর দিন থেকে শুরু হয় কুমারী পুজা, যা চলে দশমী পর্যন্ত। শারদীয়া নবরাত্রির এই অষ্টমীর তিথিতে মা দুর্গা দেবীর মহাগৌরীরূপের পুজো করা হয়। আজ এই দিনে অনেক বিষয়ে মাথা এবং খেয়াল রেখে কাজ করা উচিত। অন্যথায় ভুল করলে জীবনে কেউ কখনোও শুভ ফল পাবেন না, জীবনে সফল আসে না।


ভোরবেলা স্নান করুন

ভোরবেলা স্নান করুন

অষ্টমীর দিন ভোরবেলা স্নান করে মা দুর্গার পুজো মন দিয়ে করুন ,না হলে আপনার জীবনের সাফল্য আসবে না। আপনি জীবনে এগিয়ে যেতে পারবেন না। আর্থিক দিকে অনেকটাই পিছিয়ে পড়বেন।

 না খেয়ে পুজো করুন

না খেয়ে পুজো করুন


কিছু না খেয়ে স্নান সেরে তবেই পুজো করবেন। আজকের দিনে অনেকক্ষণ ধরে ঘুমাবেন না এবং স্নান করতে কখনোই ভুলবেন না। সকালে উঠে স্নান করুন, না হলেই আর্থিক দিকে আপনার ক্ষতি হবে এবং মা দুর্গা খুব রেগে যাবেন।

এই রঙের জামা কাপড় পরবেন না

এই রঙের জামা কাপড় পরবেন না

অষ্টমীর দিন নীল বা কালো রংয়ের জামাকাপড় পড়বেন না। এতে আপনার জীবনের সাফল্য আসবে না। হলুদ বা লাল রঙের পোশাক পড়ুন। তাহলে আপনার আর্থিক দিকে অনেকটাই উন্নতি হবে। পুরো বছর আপনি ভালোভাবে ও সুখে থাকতে পারবেন।

 অষ্টমীর দিনে এই পুজো করুন

অষ্টমীর দিনে এই পুজো করুন

অষ্টমীর দিন হবন পুজো করুন। নইলে নবরাত্রি করার পুজোর ফল অসম্পূর্ণ থেকে যায়। যখন আপনি এই পুজো করবেন তখন যে কুন্ডের মধ্যে আপনি পুজোটা করবেন সেই কুন্ডের থেকে যেন কোনও জিনিস বাইরে না বেরিয়ে যায়। তাহলেই আপনার জীবনে অনেক অশান্তির সম্মুখীন হতে হবে আপনাকে। সারা বছর আপনাকে অশান্তির মধ্যে কাটাতে হবে, তাই পুজো করার সময় এগুলো খেয়াল রাখুন।

 দুর্গা চাল্লিশা পাঠ করুন

দুর্গা চাল্লিশা পাঠ করুন

পুজোর সময় ভক্তি সহকারে দুর্গা চাল্লিশা ও দুর্গা শপ্তসতী পাঠ করুন। এসময় কারোর সঙ্গে কথা বলবেন না। কেউ আপনার সঙ্গে কথা বললে কখনোই পুজোর সময় উত্তর দেবেন না। এতে মা দুর্গা ক্ষুদ্ধ হন।

 কুমারী পুজো করুন

কুমারী পুজো করুন

যাদের বাড়িতে মা দূর্গার ঘট স্থাপন করা হয়েছে বা তারা ন'দিন উপবাস করেছেন তারা অবশ্যই আজ কুমারী পুজো করবেন। ২ থেকে ১০ বছর বয়সী মেয়েদের খাবার খেতে দিন এবং তাদের পা ছুয়ে আশীর্বাদ নিন। এতে মা দুর্গা খুব খুশি হন। ভুল করেও কোন মেয়েকে অপমান করবেন না আজকে।

এটি করলে মা দুর্গা রেগে যান

এটি করলে মা দুর্গা রেগে যান

নদিনের উপবাস পালন করার পর অষ্টমীতে হবন পুজো করা খুব শুভ। তারপর নবমীতে উপবাস শেষ করুন। নবমীতে করলা কখনই খাবেন না। সেই সঙ্গে ছেলেরাও ধূমপান করবেন না। এতে মা দুর্গা রেগে যায় এবং তার কৃপা থেকে আপনি বঞ্চিত হবেন না।

 ন’টি প্রদীপ জ্বালান

ন’টি প্রদীপ জ্বালান

জীবনে ও পরিবারের সুখ-সমৃদ্ধি বজায় রাখতে অষ্টমীর দিন তুলসী গাছের কাছে ন'টিপ্রদীপ জ্বালিয়ে গাছটি প্রদক্ষিণ করুন। আপনার জীবনে আর্থিক দিকে কখনোই অভাব থাকবে না এবং প্রতিটি কাজে আপনি সফলতা পাবেন।

(এই সকল তথ্য জ্যোতিষ নির্ভর। সকলের ক্ষেত্রে এটি প্রযোজ্য নাও হতে পারে)

English summary
in astrology doing these things on ashtami is very bad do you know
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X